আমার ঘরে আমার স্কুল ক্লাস রুটিন

মহামারী  করোনাভাইরাসের কারনে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ  এই বন্ধের সময়ে শিক্ষার্থীদের যাতে লেখাপড়ায় কোন ক্ষতি না হয় সে লক্ষে বিকল্প পদ্ধতিতে ক্লাস নেওয়ার চিন্তা ভাবনা করছে শিক্ষামন্ত্রণালয়। সেই লক্ষ্যে সংসদ টেলিভিশনে গত রবিবার থেকে মাধ্যমিকের ক্লাস সম্প্রচার শুরু হয়েছে। ‘আমার ঘরে আমার ক্লাস’ শিরোনামে প্রতিদিন ষষ্ঠ থেকে নবম শ্রেণির আটটি ক্লাস সম্প্রচার করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই ক্লাসগুলো প্রচারিত হবে।এবং বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  ক্লাসগুলো পুনঃপ্রচার করা হবে। পরবর্তীতে দশম শ্রেণির ক্লাসও সম্প্রচার করা হবে।

আমার ঘরে আমার স্কুল ক্লাস রুটিন

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর এই ক্লাস সম্প্রচার করছে। ইতিমধ্যে মাউশি অধিদপ্তরের ওয়েবসাইটে চলতি সপ্তাহের বিস্তারিত ক্লাস সূচি প্রকাশ করা হয়েছে।ইতিমধ্যেই গত ২৯ মার্চ থেকে মাধ্যমিকের ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস সংসদ টিভিতে নেয়া হচ্ছে। প্রতি সপ্তাহে নতুন রুটিন প্রকাশ করছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর.

তবে ষষ্ঠ শ্রেণির ক্লাস ৯টা ৫ থেকে ৯টা ৪৫ পর্যন্ত, সপ্তম শ্রেণীর ক্লাস ৯টা ৫০ থেকে ১০টা ৩০ পর্যন্ত, অষ্টম শ্রেণির ক্লাস ১০টা ৩৫ থেকে ১১টা ১৫ পর্যন্ত, নবম শ্রেণির ক্লাস ১১টা ২০ থেকে ১২টা পর্যন্ত চলবে। প্রতিদিন ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ক্লাসসমূহ পুনঃপ্রচার করা হবে। পরবর্তী ক্লাস রুটিন আগামী ১ এপ্রিল মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।এ ছাড়াও প্রাথমিকের জন্য ঘরে বসে শিখি, মাদ্রাসা বোর্ডের জন্য আমার ঘরে আমার মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ঘরে বসে কারিগরি শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে।

আমার ঘরে আমার স্কুল ক্লাস রুটিন


আমার ঘর আমার স্কুল রুটিন,আমার ঘর আমার স্কুল ক্লাস রুটিন,আমার ঘর আমার স্কুল এর রুটিন,আমার ঘর আমার স্কুল নতুন রুটিন,আমার ঘর আমার স্কুল live,কিশোর বাতায়ন আমার ঘর আমার স্কুল,আমার ঘর আমার স্কুল class 8,আমার ঘর আমার স্কুল class 7,kfplanet.com,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *