আলি এক্সপ্রেস থেকে কেনাকাটার নিয়ম ২০২৪

বিশ্বের অন্যতম বৃহৎ টেক জায়ান্ট ‘আলিবাবা গ্রুপ’ এর বর্তমান ব্যবসা প্রতিষ্ঠান আলীএক্সপ্রেস বিশ্বজুড়ে অন্যতম ব্যস্ত এবং স্বীকৃত আন্তর্জাতিক অনলাইন শপ। পোশাক থেকে শুরু করে ইলেক্ট্রনিক্স যন্ত্রপাতির সাথে ঘরের আসবাব পত্রের মতো আপনার পছন্দ মতো যে কোনও পণ্য, বিক্রি করতে প্রস্তুত এমন অনেক বিক্রেতাকে দেখতে পাবেন এবং আলীএক্সপ্রেস এটি আপনার শহরে পাঠানোর জন্য প্রস্তুত!

বাংলাদেশ  থেকে  আলি এক্সপ্রেস থেকে কেনাকাটার নিয়ম

প্রথম ধাপঃ প্রথমে AliExpress.com এ যান। আপনাকে হোমপেজ দেখানো হবে যা দেখতে এটির মতো দেখাচ্ছে।

Aliexpress homepage

 

দ্বিতীয় ধাপঃআপনি হোম পেজের বাম দিকে বিভিন্ন রকমের পন্যের ক্যাটাগরি দেখতে পাবেন। আপনি  পণ্যগুলির ক্যাটাগরিতে ক্লিক করতে পারেন বা উপরের সার্চ বাক্সে আপনার পণ্যটি অনুসন্ধান করতে পারেন।

Aliexpress Product Categories

 

তৃতীয় ধাপঃআপনার পছন্দসই পণ্যটি সার্চ বক্সে  সার্চ  করলে , আপনাকে এমন পণ্যের তালিকা দেখানো হবে যা আপনার সার্চ করা পন্যের  সাথে মেলে। এখন আপনি যে পণ্যটি কিনতে চান তা সিলেক্ট করতে পারবেন।

Aliexpress products

 

চতুর্থ ধাপঃ আপনার পণ্য নির্বাচন করার পরে, আপনি আরও কেনাকাটা করার জন্য ‘ADD TO’ ক্লিক করে আপনার কার্টে পণ্যটি যুক্ত করতে পারেন বা তাত্ক্ষণিকভাবে কিনতে “Click Now” ক্লিক করতে পারেন।

Buy Now

 

পঞ্চম ধাপঃ “CLICK NOW” ক্লিক করার পরে, আপনাকে এমন একটি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনাকে অতিথি ক্রেতা হলে কিছু তথ্য পূরণ করতে বলা হবে। এখানে, আপনার নিজের নাম, ইমেল ঠিকানা, দেশ, রাস্তার ঠিকানা, শহর, জিপ কোড এবং ফোন নম্বর পূরণ করতে হবে।

Aliexpress Shipping Information

 

ধাপ ছয়ঃ আপনি সমস্ত তথ্য পূরণ করার পরে, চালিয়ে যেতে ‘Save and ship to this address’ এ ক্লিক করুন। মনে রাখবেন, আপনি যদি ইতিমধ্যে আলী এক্সপ্রেসের সাথে সাইন আপ করেন তবে আপনি এই অংশটি এড়িয়ে যেতে পারেন।

Aliexpress save address

 

সপ্তম ধাপঃ আপনার অর্ডার নিশ্চিত করতে এখন আপনাকে যে পণ্য এবং তথ্য রেখেছিল তা পর্যালোচনা করতে হবে।

Confirm your Aliexpress order

 

তারপরে আপনার শিপিংয়ের ঠিকানাটি নির্বাচন করুন।

Aliexpress shipping address

 

অষ্টম ধাপঃ অর্থ প্রদানের জন্য আপনাকে এখন আপনার কার্ডের তথ্য পূরণ করতে হবে। আপনাকে এখানে আপনার কার্ডের প্রয়োজনীয় তথ্য রাখতে হবে। কার্ড থেকে বেছে নেওয়ার জন্য বিভিন্ন বিকল্প রয়েছে। আপনার যদি ভিসা কার্ড না থাকে তবে ‘অন্যান্য অর্থ প্রদানের পদ্ধতি’ বিকল্পটি বেছে নিন। শেষ হয়ে গেলে, ‘Done’ ক্লিক করুন। যাইহোক, আপনি এখানে আপনার পাইওনিয়ার মাস্টারকার্ডও ব্যবহার করতে পারেন।

Aliexpress Payment

নবম ধাপঃ  প্রায় শেষ. কার্ডের তথ্য রাখার পরে, আপনার অর্ডার চূড়ান্ত করতে আপনি ‘Confirm & Pay’ এ ক্লিক করতে পারেন।

Confirm and pay your bill

 

আপনি যদি মনে করেন আলী এক্সপ্রেস থেকে কেনার প্রক্রিয়া জটিল ও কঠিন।তাহলে আপনার ধারনা ভুল।এটা আসলে সহজ এবং খুবই মজার।


আলী এক্সপ্রেস বাংলাদেশ,আলী এক্সপ্রেস বাংলাদেশ ঢাকা,আলী এক্সপ্রেস ডটকম,আলী এক্সপ্রেস কি,আলী এক্সপ্রেস থেকে পণ্য কেনা,আলী এক্সপ্রেস থেকে কেনাকাটা,kfplanet.com,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com