Skip to content

ইমাম প্রশিক্ষণ একাডেমির কম্পিউটার প্রশিক্ষণ কোর্স বিজ্ঞপ্তি ২০২২ (ফ্রি)

ইমাম প্রশিক্ষণ একাডেমির কম্পিউটার প্রশিক্ষণ কোর্স বিজ্ঞপ্তি ২০২২ (ফ্রি): বাংলাদেশ মুসলিম প্রধান একটি দেশ। ইমাম প্রশিক্ষণ একাডেমির ২০২১-২০২২ অর্থ বছরে  হাফেজ, ইমাম, মাদ্রাসার ছাত্র ও বেকার যুবকদের কম্পিউটার প্রশিক্ষণের কোর্স ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও দিনাজপুর কেন্দ্রে অনুষ্ঠিত হবে।  আগ্রহী প্রার্থীদেরকে ইমাম প্রশিক্ষণ একাডেমির কেন্দ্রসমূহে আবেদন করার জন্য অনুরােধ করা যাচ্ছে। ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমীর উদ্যোগে হাফেজ, ইমাম, মাদ্রাসা ছাত্র এবং বেকার যুবকদের বিনামূল্যে দুই মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হবে। বিভিন্ন পদে কম্পিউটার প্রশিক্ষণার্থী হিসেবে ফ্রি শেখার নিমিত্তে বাংলাদেশের সরকারের বিভিন্ন সুযোগে প্রকৃত নাগরিকদের অনুদানসহ সরকারিভাবে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হচ্ছে। বিস্তারতি সকল প্রকার তথ্য জানতে আমাদের ওয়েবসাইট দেখতে পারেন। 

ইমাম প্রশিক্ষণ একাডেমির কম্পিউটার প্রশিক্ষণ কোর্স বিজ্ঞপ্তি ২০২২ (ফ্রি)

ইমাম প্রশিক্ষণ একাডেমির কম্পিউটার প্রশিক্ষণ কোর্স বিজ্ঞপ্তি ২০২২ (ফ্রি) নিয়ে বিস্তারতি আলোচান করব। যে সকল ইমাম কম্পিউটার প্রশিক্ষণ কোর্স করতে আগ্রহী হলে সে সকলরা আমাদের এই অনুচ্ছেদটি দেখতে পারেন। সংশ্লিষ্ট কেন্দ্রে প্রার্থীর স্ব-হস্তে লিখিত দরখাস্ত জমা দিতে হবে। অপারেটিং সিস্টেম- উইন্ডোজ এক্সপি, মাইক্রোসফট অফিস, এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ার পয়েন্ট, এমএস এক্সেস এবং ইন্টারনেট ও ইমেইল বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ গ্রহণের জন্য হাফেজ, ইমাম, মাদ্রাসা ছাত্র ও বেকার যুবক এ সকল  পুরুষ  প্রার্থীগণই আবেদন করতে পারবেন। সরাসরি আবেদন করার জন্য  নিচে কেন্দ্র শিক্ষক হিসেবে বিভিন্ন সুবিধাসহ নিয়োগের পদ এবং আবেদন পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।

ইমাম প্রশিক্ষণ একাডেমির কম্পিউটার প্রশিক্ষণ কোর্স তথ্য 

বিজ্ঞপ্তির শিরোনাম ইমাম প্রশিক্ষণ একাডেমির কম্পিউটার প্রশিক্ষণ কোর্স
কোন ফাউন্ডেশন ইসলামিক ফাউন্ডেশন
কত নাম্বার কোর্স ৩য় কোর্স
কোন কেন্দ্রে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও দিনাজপুর
আবেদনের নিয়ম স্বহস্তে লিখিত দরখাস্ত
আবেদন শুরু
আবেদন করার শেষ সময় ২৭ এপ্রিল ২০২২
প্রার্থি বাছাই ও ভর্তির তারিখ ৫ মে ২০২২

ভর্তির যােগ্যতা ও প্রয়ােজনীয় কাগজপত্র এবং সুযােগ-সুবিধাসমূহ :

⇒ন্যূনতম দাখিল বা সমমান পরীক্ষায় পাশ হাফেজদের ক্ষেত্রে শিক্ষাগত যােগ্যতা শিথিলযােগ্য। তবে উচ্চতর শিক্ষাগত যােগ্যতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

⇒প্রার্থীকে কম্পিউটার চালনায় বেসিক জ্ঞান থাকতে হবে। যাদের নিজস্ব কম্পিউটার আছে ভর্তির ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেয়া হবে।

⇒ শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপিসহ জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

⇒ ইমামদের ক্ষেত্রে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কর্তৃক ইমামতির স্বপক্ষে প্রদত্ত প্রমাণপত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। মাদ্রাসা ছাত্রদের ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র জমা দিতে হবে।

⇒ভর্তির সময় জামানত বাবদ ১,০০০/- (এক হাজার) টাকা জমা দিতে হবে, যা কোর্স সাফল্যজনকভাবে সম্পন্ন করার পর সনদপত্রের সাথে ফেরত দেয়া হবে। একাডেমীর সংশ্লিষ্ট কেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা
হবে না।

⇒উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সরকারী সনদপত্র প্রদান করা হবে।

ইমাম প্রশিক্ষণ একাডেমির কম্পিউটার প্রশিক্ষণ কোর্স বিজ্ঞপ্তি ২০২২ (ফ্রি)

Application Deadline: 27 April 2022

আবেদনের নিয়ম:
শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, এক কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, এক কপি স্ট্যাম্প সাইজের ছবিসহ সংশ্লিষ্ট কেন্দ্রে প্রার্থীর নিজ হাতে লিখিত আবেদনপত্র জমা দিতে হবে।

ইমামদের ক্ষেত্রে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ ওয়ার্ড কমিশনার ইমামতির স্বপক্ষে প্রদত্ত প্রমাণপত্রের সত্যায়িত ফটোকপি এবং মাদ্রাসা ছাত্রদের ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের দেয়া প্রমাণপত্রও জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৭ এপ্রিল ২০২২।

Leave a Reply

Your email address will not be published.

"কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KF