Skip to content

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ বিশ্ববিদ্যালয় নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করেছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে ফাজিল অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে অনলাইনে ফাজিল অনার্স কোর্সের ভর্তি আবেদন গ্রহণ করা হবে। ভর্তি আবেদন করতে হবে admission.iau.edu.bd ওয়েবসাইটে। আপনি যদি ৪ বছর মেয়াদি ফাজিল অনার্স ভর্তি বিস্তারিত তথ্য জানতে চান তবে আমাদের পোষ্টটি মনোযোগ সহকারে পড়ুন। ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জন্য অনুচ্ছেদটি সাজানো হয়েছে।

    ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ঢাকার মোহাম্মদপুরে অবস্থিত,এই প্রতিষ্ঠানের অধীনে দেশের বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানে ফাজিল অনার্স ১ম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে,আবেদন করতে হবে অনলাইনে, আবেদন শুরু হবে ২১জুলাই আবেদন করার শেষ তারিখ ৩১ আগস্ট ২০২২। আবেদন ফি ৩৩৫/- উক্ত মাদ্রাসায় জমা দিতে হবে ৫ সেপ্টেম্বর ২০২২ এর মধ্যে।

    যে সকল বিষয়ে ফাজিল অনার্স ভর্তি হতে পারবেন ,আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ, আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, আরবি ভাষা ও সাহিত্য এই বিষয় গুলিতে।

    ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্প্রতি প্রকাশ করেছে। আপনি যদি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি খুজে থাকেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমাদের অনুচ্ছেদটি সাজানো হয়েছে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তির সকল প্রকার তথ্যের ভান্ডার নিয়ে।

    বিজ্ঞপ্তির তথ্য অনুসারে ২১ জুলাই হতে ৩১ আগস্ট ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত অনলাইনে আবেদনকারীর তথ্য ইনপুট করতে বলা হয়েছে। একই সময়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাদ্রাসা ও বিষয় নির্বাচন সহ সকল প্রক্রিয়া সম্পন্ন করতে বলা হয়েছে।বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে ফাজিল অনার্স শ্রেণির ভর্তি নির্দেশিকায়, ভর্তি আবেদনের প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত নির্দেশনা দেওয়া হয়েছে। সকল তথ্য আপানাদের সুবিধার জন্য নিচে দেওয়া হল

    ভর্তির শিরোনাম ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২
    ভর্তির বিষয় ফাজিল অনার্স
    মাদ্রাসার নাম দেশের বিভিন্ন মাদ্রাসা
    আবেদনের মাধ্যম অনলাইনে
    আবেদন ফি জমা দিতে হবে ৩৩৫/- উক্ত মাদ্রাসায়
    আবেদন শুরু   ২১ জুলাই ২০২২ 
    আবেদনের শেষ তারিখ   ৩১ আগস্ট ২০২২ 
    আবেদনের লিংক http://admission.iau.edu.bd
    সংশ্লিষ্ট মাদ্রাসায় কাগজ পত্র জমাদানের শেষ তারিখ ০৫ সেপ্টেম্বর ২০২২
    ১ম মেধা তালিকা প্রকাশ ২২ সেপ্টেম্বর  ২০২২
    ১ম মেধা তালিকা ভর্তির তারিখ ২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর ২০২২
    ক্লাস শুরুর সাম্ভব্য তারিখ ১ জানুয়ারি ২০২৩

    ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    অনলাইনে আবেদন শুরুঃ ২১ জুলাই ২০২২

    আবেদনের শেষ তারিখঃ ৩১ আগস্ট ২০২২

    ফাজিল অনার্স ভর্তি কার্যক্রমঃ

    • ভর্তি কার্যক্রম পর্যায়ক্রমে প্রথম মেধা তালিকা, শূন্য আসন সাপেক্ষে দ্বিতীয় মেধা তালিকা এবং রিলিজ স্লিপ (ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত মাদরাসার অধ্যক্ষের প্রত্যয়ন পত্র গ্রহণপূর্বক অন্য কোন অনার্স মাদরাসায় আসন খালি থাকা সাপেক্ষে ভর্তি) এর মাধ্যমে সম্পন্ন করা হবে।
    •  ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ফাজিল অনার্স শ্রেণির ভর্তি কার্যক্রমে প্রার্থীদের শুধুমাত্র দাখিল/সমমান (প্রযােজ্য ক্ষেত্রে) ও আলিম/সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রতিটি মাদরাসার জন্য আলাদাভাবে মেধা তালিকা প্রণয়ন করে বিষয় বরাদ্দ দেয়া হবে।
    • ভর্তি কার্যক্রমের বিস্তারিত সময়সূচি ও মেধা তালিকা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি সংক্রান্ত নির্ধারিত লিংক admission.iau.edu.bd থেকে জানা যাবে।
    • প্রাথমিক আবেদন ফরমে প্রার্থীর কোন তথ্য/ছবি অসত্য, ভুল বা অসম্পূর্ণ বলে প্রমাণিত হলে তার আবেদন/ভর্তি বাতিল করার অধিকার ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে।
    • অপেক্ষমান প্রার্থীদের আবেদন: আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান আবেদনকারীরা ১৮.১০.২০২২ খ্রি হতে ২৪.১০.২০২২ খি তারিখের মধ্যে পুনরায় আবেদন করতে পারবে।
    • আবেদন ফরম ফি এবং চুড়ান্ত ভর্তি ফি বাবদ বিশ্ববিদ্যালয়ের একাউন্টে জমাকৃত টাকার মূল ব্যাংক স্লিপ ১৫.১২.২০২২খ্রি. তারিখের মধ্যে সরাসরি/ডাকযােগে/কুরিয়ারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখায় প্রেরণ করতে হবে।
    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet