Skip to content

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএ কোর্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএ কোর্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্প্রতি প্রকাশ করেছে।  বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৪ বছর মেয়াদি বিবিএ BBA বাংলা মাধ্যম ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। যে সকল শিক্ষার্থী উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএ করতে চান তারা আমাদের এই ওয়েব সাইট দেখতে পারেন। আমাদের এই অনুচ্ছেদে আপনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএ ভর্তির সকল তথ্য পাবেন। বাংলাদেশে দু’ধরনের বিবিএ কোর্স রয়েছে। একটি একাডেমিক ও অন্যটি প্রফেশনাল। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ৪ বছর মেয়াদি বিবিএ ভর্তির বিস্তারিত তথ্য খুব সুন্দর ভাবে তুলে ধরেছি। আধুনিক যুগের চাহিদা ও আন্তর্জাতিক শিক্ষার মানের সাথে তাল মিলিয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ও চালু করে বিবিএ প্রফেশনাল কোর্স। তবে প্রথমে আপনাকে অনলাইনে আবেদন করতে হবে। এই কোর্স টি বাংলা মাধ্যম হবে। আপনি সকল তথ্য পেতে আমাদের অনুচ্ছেদটি মনোযোগ সহকারে পড়ুন।

    উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএ কোর্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    আপনি কি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএ কোর্স ভর্তি সম্পর্কে জানতে চান? তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমাদের এই অনুচ্ছেদটি সাজানো হয়েছে এই কোর্স সম্পকে বিস্তারিত সকল তথ্য নিয়ে। এখানে বিবিএ ভর্তি হতে কোন কাগজ পত্র ও আবেদনের যোগ্যতা, নিয়ম সব কিছু পাবেন। প্রফেশনাল বিবিএ’তে চার বর্ষে মোট আট সেমিস্টার। প্রতি বর্ষ দুটি সেমিস্টার নিয়ে গঠিত। আরও বিস্তারিত জানতে আপনি বাউবি ওয়েব সাইট দেখতে পারেন। আপনি আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজট করতে পারেন, কারন আমরা বাংলাদেশের শিক্ষার সকল প্রকার তথ্য সমূহ খুব সুন্দর ভাবে উপস্থাপন করি। সুতরাং আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন তবে আমাদের  সাইট বুকমার্ক বা প্রতিদিন ভিজিট করতে পারেন।

    উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএ কোর্স তথ্য সমূহঃ 

    প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
    কোর্সের নাম বিবিএ কোর্স
    আবেদন শুরু ০৭ ফেব্রুয়ারি ২০২২
    আবেদন করার শেষ তারিখ ০৭ মে ২০২২
    আবেদন ফি ৫০০ (পাঁচশত ) টাকা মাত্র
    একাডেমিক রেকর্ডস যাচাই বাছাই, মৌখিক পরীক্ষা ও ভর্তির তালিকা প্রকাশ ৮ মে ২০২২ হতে ২২ মে ২০২২ এর মধ্যে
    ভর্তির তারিখ ২৩ মে ২০২২ হতে ৩১ জুলাই, ২০২২ পর্যন্ত
    ওরিয়েন্টেশন ক্লাস ০৫ আগস্ট ২০২২
    টিউটোরিয়াল ক্লাস ১২ আগস্ট ২০২২

    ভর্তির বিষয়সমূহঃ

    ১) ব্যবস্থাপনা।
    ২) মানব সম্পদ ব্যবস্থাপনা।
    ৩) বিপণন।
    ৪) ফিন্যান্স এন্ড ব্যাংকিং।
    ৫) হিসাববিজ্ঞান।
    ৬) তথ্য ব্যবস্থাপনা

    বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিবিএ কোর্সে ভর্তির যােগ্যতাঃ

    • বিবিএ (বাংলা মাধ্যম) প্রােগ্রামে ভর্তিচ্ছু প্রার্থীকে ভর্তির আবেদনের জন্য অবশ্যই একাডেমিক রেকর্ডে নিম্নোক্ত সারণী অনুযায়ী ৮ পয়েন্টের মধ্যে ন্যূনতম ৫ (পাঁচ) পয়েন্ট থাকতে হবে।
    • এরপর প্রােগ্রামে ভর্তির পূর্বে প্রার্থীর আবেদন পত্র যাচাই-বাছাই করা হবে/ প্রার্থীকে মৌখিক সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে হবে।

    গুরুত্ব পূর্ণ কিছু তথ্যঃ 

    • htpp://osaps.bou.edu.bd তে লগইন করে অর্থ প্রদানসহ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা যাবে।
    •  টাকা জমা দেওয়া যাবে বিকাশ- ০১৭৫৬-০৪৫১৬৬ এবং সিউর ক্যাশ- ০১৭৮৬-৫২৪৯১৭৫ নম্বরে।
    • ভর্তি কার্যক্রম সম্পন্ন করার ক্ষেত্রে ভর্তি ফিসহ বিভিন্ন চার্জ সংশ্লিষ্ট শিক্ষার্থী বহন করবেন।
    • আপনার ব্রাউজারে osaps.bou.edu.bd লিখে Enter করুন + Login -এ ক্লিক করুন + User Id ও Password দিয়ে প্রবেশ করুন + Menu তে Student Services-এ গিয়ে Cours Enrollment -এ ক্লিক করে পরবর্তী ধাপসমূহ সম্পন্ন করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে  হবে।
    • অনলাইনে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর পেমেন্ট সংক্রান্ত তথ্য যেমন প্রােফাইল, একাউন্ট নম্বর, টাকার পরিমাণ ট্রানজেকশন হিস্ট্রিসহ রেজিস্ট্রেশনকৃত কোর্সসমূহের প্রিন্ট কপি সংরক্ষণ করুন এবং সংশ্লিষ্ট আঞ্চলিককপি-আঞ্চলিক কেন্দ্রে জমা দিন।
    • কোন আবেদনকারীকে Ok ম্যাসেজ পাঠানাে হলেও সনদপত্র যাচাইয়ের পর যদি তা প্রমাণিত না হয়, সেক্ষেত্রে উক্ত আবেদনকারী ভর্তির যােগ্যতা হারাবেন।

    Leave a Reply

    Your email address will not be published.