এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪ [৯৭ হাজার NTRCA শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি]

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি বা NTRCA শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিতে ৯৬ হাজার ৭৩৬ টি শুন্য পদ সৃষ্টি হয়েছে। এমপিওভুক্ত শিক্ষক নিয়োগের এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে ০১ এপ্রিল ২০২৪ তারিখে। এনটিআরসিএ NTRCA এর পুর্নাজ্ঞ নাম বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

এনটিআরসিএ পঞ্চম গণবিজ্ঞপ্তির আবেদন শুরু হবে ১৭ এপ্রিল ২০২৪ থেকে আর আবেদন চলবে আগামী ০৯ মে ২০২৪ তারিখ পর্যন্ত। প্রায় ৯৭ হাজার শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তির আলোকে অনলাইনের E Application এর মাধ্যমে আবেদন করতে হবে। 

এনটিআরসিএ পঞ্চম গণবিজ্ঞপ্তি ২০২৪

বিজ্ঞপ্তির নাম বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২৪
বিজ্ঞপ্তি নাম্বার ৫ম গণবিজ্ঞপ্তি
বিজ্ঞপ্তি প্রকাশ ০১ এপ্রিল ২০২৪
নিয়োগ দাতা কর্তৃপক্ষের নাম Non-Government Teachers Registration and Certification Authority
কোন মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা,শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষকের ধরন এমপিও (এনটিআরসিএ) 
এমপিও পদ ৯৬,৭৩৬ টি 
নন-এমপিও পদ এবার নন-এমপিও পদ দেয়া হয়নি 
প্রার্থীর বয়স ০১ জানুয়ারি ২০২৪ তারিখে ৩৫ বছর ও কম
আবেদন শুরু হবে ১৭ এপ্রিল ২০২৪
আবেদনের মাধ্যম অনলাইনে
NTRCA আবেদন ফি ১০০০ টাকা
আবেদনের লাস্ট ডেট ০৯ মে ২০২৪ রাত ১২টা পর্যন্ত
এনটিআরসিএ ওয়েব এড্রেস http://www.ntrca.gov.bd

NTRCA শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের অধীনে বাংলাদেশের সকল বেসরকারি স্কুল,কলেজ,মাদরাসা, কারিগরি ও ব্যবসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এর পঞ্চম গণবিজ্ঞপ্তে উল্লেখিত ৯৬ হাজার ৭৩৬ টি শূন্যপদ শিক্ষক নিয়োগের লক্ষ্যে, আগ্রহী নিবন্ধনধারী চাকরি প্রার্থীদের কাছ থেকে অনলাইন আবেদন করার জন্য বলা হয়েছে।

আমাদের দেশের বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষক হতে চাইলে, NTRCA শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর নির্দেশনা মেনে আবেদন করতে হবে। ৯৬,৭৩৬ টি শূন্য পদের বিষয় ও পদভিত্তিক বিস্তারিত তালিকাও অয়েবসাইটে প্রকাশ করা হবে। ১৭ এপ্রিল ২০২৪ তারিখে বিষয় ও পদভিত্তিক বিস্তারিত প্রকাশ হবে।

মোট পদ  স্কুল ও কলেজ পর্যায়ে মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা পর্যায়ে 
৯৬,৭৩৬ ৪৩,২৮৬ ৫৩,৪৫০
এমপিও এমপিও  এমপিও

এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তির আবেদন ফি

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি প্রকাশ পেলে একজন শিক্ষক পদের চাকরি প্রার্থীকে গুনতে হতো প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১০০ টাকা করে। এক্ষেত্রে কেও যদি ৪০ টা শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন করতো তাহলে খরচ হতো ৪০০০ টাকা। তবে এনটিআরসিএ এবার প্রার্থী ৩৫০ টাকা দিয়ে সনদ পাওয়ার ১ হাজার টাকায় ৪০ টি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য আবেদন করতে পারবেন।

এনটিআরসিএ চাকরি প্রার্থীদের খরচ কমানোর জন্য অনলাইনে প্রার্থীরা কলেজ পছন্দ করে টিক দিতে পারবেন। ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠান চুজ দিতে পারবেন অনলাইনে। তবে আরো মজার ব্যাপার হলো এই ৪০ টা  প্রতিষ্ঠানে চাকরির সুযোগ না পেলে অন্য শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের ব্যাবস্থা রাখা হয়েছে।

NTRCA গণবিজ্ঞপ্তি 2024

1 ntrca observer

2 ntrca observer

Source: Daily Jugantor, 01 April 2024

Application Deadline: 09 May 2024 

এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা ২০২৪

এন টি আর সি এ ৫ম গণবিজ্ঞপ্তির ৯৬,৭৩৬ টি শূন্য পদের বিষয় ও পদভিত্তিক বিস্তারিত তালিকা ১৭ এপ্রিল ২০২৪ তারিখে প্রকাশ করা হবে। আমাদের ওয়েবসাইটে এন টি আর সি এ বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা ২০২৪ আপডেট করা হবে।

http://103.230.104.210:8088/ntrca/c5/app/requisition-list.php এই লিংকে প্রবেশ করতে হবে।এরপর নিচের ছবির মত একটা ইন্টারফেস দেখতে পারবেন। এখান থেকে Institute of Districts সিলেক্ট করুন। এবার Choose Division থেকে আপনার বিভাগ সিলেক্ট করুন। এরপর Choose District থেকে জেলা সিলেক্ট করলে নিচের দিকে লিস্ট দেখতে পারবেন। ২য় ছবির মত।

 

৫ম গণ নিয়োগ বিজ্ঞপ্তির বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের তথ্য সংগ্রহ শুরু

  • তথ্য সংগ্রহ ২৬ জুন ২০২৪ থেকে ৩১ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত চলবে।
  •  অনলাইনে তথ্য আপডেট করা যাবে।
  • দেশের সকল বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষা প্রতিষ্ঠান থেকে সমস্ত শূন্য পদের তথ্য নেয়া হবে।
  •  যেসব এমপিওভুক্ত পদে শিক্ষক যোগদানের পর অন্য কোন জায়গায় ট্রান্সফার হয়ে গেছে সেগুলারো তথ্য চাওয়া হয়েছে।
  • বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক/প্রিন্সিপাল তাঁদের নিজস্ব ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে শুধুমাত্র এমপিওভুক্ত শূন্য পদসমুহের তথ্য দিতে পারবেন।
  •  নন এমপিওভুক্ত শূন্য পদের তথ্য পরবর্তী সময়ে সংগ্রহ করা হবে।

 পঞ্চম ৫ম গণবিজ্ঞপ্তি কবে? 

০১ এপ্রিল ২০২৪ তারিখে গনবিজ্ঞপ্তি প্রকাশ করে NTRCA. ৫ম গণবিজ্ঞপ্তির বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা ১৭ এপ্রিল প্রকাশ করা হয়।

এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি ফলাফলঃ  

এনটিআরসি শিক্ষক নিয়োগ ৫ম গণবিজ্ঞপ্তির ফলাফল ২০২৪ NTRCA টেলিটক ওয়েবসাইটে ngi.teletalk.com.bd/ntrca/app  গিয়ে Roll number সাবমিট করেলে ফলাফল জানা যাবে। এছাড়া এটি কাজ না করলে এখান থেকে দেখতে পারেনঃ  http://103.230.104.210:8088/ntrca/c5/app/rhome.php

🔎 শিক্ষা,চাকরি সহ সকল খবর সবার আগে জানতে 

KFPlanet 👍 ফেসবুক পেজে লাইক দিন   📰 Gᴏᴏɢʟᴇ Nᴇᴡs ফলো করুন ➣টেলিগ্রাম চ্যানেল ফলো করে রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com