Skip to content

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ

    ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এমবিবিএস পরীক্ষার ফল প্রকাশ হবে আজ মঙ্গলবার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফলাফল প্রকাশের তারিখ ০৫ এপ্রিল ঘোষণা করে। সারাদেশে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় প্রতিটি আসনের জন্য ১৩ জনের বেশি প্রার্থী লড়াই করেছেন।মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার ফলাফলের বিস্তারিত দেখুন নিচ থেকে।

    এমবিবিএস অপেক্ষমান তালিকা ফলাফল 

    নির্ধারিতস সময়ের মধ্যে ভর্তি না হওয়ায় ওয়েটিং লিস্ট থেকে ডাক পাচ্ছে কিছু ভর্তিচ্ছু শিক্ষার্থী। অপেক্ষামাণ তালিকা থেকে ভর্তি নেয়া হবে ০৮ জুন থেকে ১৯ জুন ২০২২ পর্যন্ত।

    ✺✺ ✺ ১ম দফায় অপেক্ষমান তালিকা থেকে ভর্তির ফলাফল PDF দেখুন

     

    এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

    পরীক্ষার নামএমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২২
    শিক্ষাবর্ষ২০২১-২০২২
    মেডিকেল কলেজসরকারি ও বেসরকারি উভয়
    মেডিকেল ভর্তি পরীক্ষা হয়েছিলো০১ এপ্রিল ২০২২
    ফলাফল প্রকাশ০৫ এপ্রিল, মঙ্গলবার
    ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে৪ হাজার ১৭৫ পরীক্ষার্থী
    মোট আসন সংখ্যা১০,৮৪৯ টি
    অফিশিয়াল ওয়েবসাইটঃhttp://result.dghs.gov.bd

    MBBS Bachelor of Medicine and Bachelor of Surgery এডমিশন রেজাল্ট প্রকাশ হবে দুপুর ০১ টার পর। মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের পুরাতন ভবনের সভাকক্ষে মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।স্বাস্থ্য অধিদপ্তরে সংবাদ সম্মেলনের পর স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক প্রায় দেড় লাখ শিক্ষার্থীর সপ্নের কাঙ্ক্ষিত ফলাফল প্রকাশ করবেন।

    এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ ঘোষণার পর অধিদপ্তরের সংশ্লিষ্ট ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবেন। এছাড়া আমাদের ওয়েবসাইটে ফলাফল সহজেই উপস্থাপন করা হবে। যেসব শিক্ষার্থী পাস করবে, তাদের মোবাইল ফোনে মেসেজের মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

    ২০২২ সালের MBBS পরীক্ষা শুক্রবার (১ এপ্রিল) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী আবেদন করলেও ৪ হাজার ১৭৫ পরীক্ষার্থী  অনুপস্থিত ছিলো যার হার ২ দশমিক ৯ শতাংশ।

    মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখুন

    মেডিকেল এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ও রেজাল্ট দেখুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" by KFPlanet Team!