এসএসসি পরীক্ষার রুটিন ২০১৯-মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০১৯ খ্রিস্টাব্দের এসএসসি পরীক্ষা  ০২ ফেব্রুয়ারি শুরু হবে।  এসএসসি পরীক্ষার রুটিন ২০১৯ (ssc-exam-routine-2018-update) নিচে দেয়া দেওয়া হলো।এসএসসি সমমান পরীক্ষা ২০১৮, ০২ ফেব্রুয়ারী থেকে শুরু হয়ে ০৫ মার্চ পর্যন্ত চলবে। সকল বোর্ড  ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, যশোর, বরিশাল, কুমিল্লা, সিলেট, দিনাজপুর, মাদ্রাসা বোর্ড এবং বাংলাদেশ টেকনিক্যাল শিক্ষা বোর্ড এসএসসি ও সমমানের পরীক্ষা একসাথে চলবে । এবার প্রতিটি বোর্ডের প্রশ্নপত্রটি অভিন্ন হবে। বিশেষ প্রয়োজনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড রুটিনে পরিবর্তন আনতে পারেন।

আরবি,পালি,সংস্কৃত, কম্পিউটার শিক্ষা, কর্মমুখী শিক্ষা, শারীরিক শিক্ষা,বেসিক ট্রেড ও চারু-কারুকলা  বিষয়গুলি শুধুমাত্র দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত হবে। আর অন্য সব বিষয় গুলি সকাল ১০ টাই অনুষ্ঠিত হবে।

এদিকে তত্ত্বীয় পরিক্ষার পাশাপাশি ব্যাবহারিক পরীক্ষার সময়সূচী দেয়া হয়েছে। ২৭ ফেব্রুয়ারি থেকে ০৫ মার্চ এর মধ্যে ব্যাবহারিক পরীক্ষা শেষ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড। এ ক্ষেত্রে যেখানে তত্ত্বীয় পরীক্ষা হয়েছে সেখানেই ব্যাবহারিক পরীক্ষা হবে। প্রতিদিন ব্যাবহারিক পরীক্ষা সকাল ১০ থেকে শুরু হবে।

এসএসসি পরীক্ষার রুটিন ২০১৯-মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড

 

 বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড   এর অধীনে দাখিল পরীক্ষার রুটিন ২০১৯ 

Visit our “job study offer” blog for the recent it job in Bangladesh.

We are on facebook and get recent job study circular.

Join our Official job study Facebook Group

Stay Our job news facebook Fan Page

Stay Our Official Facebook Fan Page

 

This “এস এস সি রুটিন ২০১৯” post about:

kfplanet, এস এস সি রুটিন ২০১৯, এসএসসি পরীক্ষার রুটিন ২০১৯,২০১৯ সালের এসএসসি পরীক্ষার রুটিন,2018 সালের ssc পরীক্ষার রুটিন ,ssc পরীক্ষার রুটিন ২০১৯, ২০১৯ সালের দাখিল পরীক্ষার রুটিন,কারিগরি শিক্ষা বোর্ড রুটিন,দাখিল রুটিন ২০১৯,দাখিল পরীক্ষার রুটিন ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *