Skip to content

২০২২ সালের এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষার রুটিন

    এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করেছে কারিগরি শিক্ষা বোর্ড। স্কুল-মাদ্রাসার কারিগরির ভোকেশনালের পরীক্ষা শুরু ১৫ সেপ্টেম্বর ২০২২ খ্রি. তারিখ বৃহস্পতিবার থেকে। এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন www.bteb.gov.bd ওয়েবসাইটে প্রকাশ করা হয়ে থাকে। এছাড়া আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকেও খুব সহজে আপনাদের পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারবেন। কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে 2022 সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নতুন রুটিন প্রকাশ করা হয়। আপনারা যারা এসএসসি ভোকেশনাল পরীক্ষার নতুন রুটিন খোঁজ করছেন তারা আমাদের সাইট থেকে খুব সহজে ডাউনলোড করে।

    এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষা শুরু হবে ১৫ সেপ্টেম্বর ২০২২ থেকে শেষ হবে ০১ অক্টোবর ২০২২। পরীক্ষা শুরু হবে সকাল ১১ টা থেকে। পরীক্ষার সময় প্রশ্নে দেওয়া থাকবে। এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষার প্রার্থীদের জন্য নিচে সকল প্রকার তথ্য তুলে ধরা হল

     এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২

    এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ বিস্তারিত আপনাদের সামনে উপস্থাপন করব। ৮ আগস্ট বোর্ডের দাপ্তরিক ওয়েবসাইটে (www.bteb.gov.bd), এসএসসি সমমান ভোকেশনালের সময়সূচি সম্বলিত রুটিন প্রকাশ করা হয়। কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত রুটিনে পরীক্ষার্থীদের অবশ্যই পালনীয় বিশেষ কয়েকটি  নির্দেশনা দিয়েছে। এর মধ্যে পরীক্ষার প্রশ্নের মানবন্টন ও পরীক্ষার সময় সম্পর্কীত জরুরী নির্দেশনা দেওয়া হয়েছে। আপনাদের সুবিধার জন্য ভোকেশনাল পরীক্ষার রুটিনের অনুলিপি এই প্রতিবেদনে সংযুক্ত করা হয়েছে।

    এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন খোঁজ করছেন তাদেরকে বলবো আজকের পোস্টটি আপনাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। কেননা আপনি এখান থেকে 2022 সালের এসএসসি ভোকেশনাল নতুন রুটিন ডাউনলোড করতে পারবেন। আমাদের পোষ্ট থেকে অতি সহজে এসএসসি ভোকেশনাল রুটিন 2022 pdf download করতে পারবেন। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটwww.bteb.gov.bd সবথেকে বরাবরের মতো এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হয়েছে।

    বিস্তারিত সকল তথ্য নিচে দেওয়া হল

    মূল শিরোনাম এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২
    শ্রেনী এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল
    কত সালের ২০২২
    পরীক্ষা শুরু হবে   ১৫ সেপ্টেম্বর ২০২২
    পরীক্ষা শেষ হবে  ০১ অক্টোবর ২০২২
    পরীক্ষা শুরু সময় সকাল ১১ টা থেকে
    ব্যাবহারিক পরীক্ষা গ্রহণ ১১ অক্টোবর থেকে ১৮ অক্টোবর ২০২২
    অনলাইনে নম্বর বোডে প্রেরন ১৮ অক্টোবর থেকে ২৩ অক্টোবর ২০২২
    বাস্তব প্রশিক্ষণ ১৯ অক্টোবর থেকে ২১ নভেম্বর ২০২২
    বাস্তব প্রশিক্ষণের নম্বর অনলাইনে বোর্ডে  প্রেরণ ২২ নভেম্বর থেকে ২৪ নভেম্বর ২০২২

    গুরুত্বপূর্ণ কিছু তথ্য

    • ০২ ঘন্টার পরীক্ষা ১.৩০ ঘন্টা এবং ০৩ ঘন্টার পরীক্ষা ০২ ঘন্টা সময়ে অনুষ্ঠিত হবে। অর্থ্যাৎপ্রশ্নপত্রে উল্লেখিত সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
    • প্রশ্নপত্রে উল্লেখিত পূর্ণমানের যে কোন বিভাগ মিলিয়ে ৫০% (অর্ধেক) নম্বরের উত্তর প্রদান করতে হবে। তবে সৃজনশীল প্রশ্নের ক্ষেত্রে যে সৃজনশীল প্রশ্নের উত্তর দিবে এ প্রশ্নের সবগুলো (ক, খ, গ, ঘ) অংশের উত্তর ধারাবাহিক ভাবে দিতে হবে।
    • কোন বিষয়ের তাত্বিক অথবা ব্যবহারিক অংশে রেফার্ড থাকলে তাত্ত্বিক ও ব্যবহারিক উভয় অংশে পরীক্ষা দিতে হবে এবং পৃথকভাবে পাস করতে হবে।
    • পরীক্ষার্থীদেরকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে।
    • পরীক্ষার্থীগণপরীক্ষায় সাধারণ সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে।
    • পরীক্ষার্থীর তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষায় উপস্থিতির জন্য একই হাজিরা সিট ব্যবহার করতে হবে।

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet