Skip to content

কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ Karmasangsthan Bank Job Circular & Career

    কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: বাংলাদেশের সরকারী ব্যাংকের মধ্যে কর্মসংস্থান ব্যাংক অন্যতম। আমাদের এই অনুচ্ছেদে আলোচনা করর কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। যে সকল চাকরী প্রাথী ব্যাংকে চাকরী খুজছেন তাদের জন্য এই সার্কুলার টি।আপনি কর্মসংস্থান ব্যাংক নিয়োগ তথ্য জানতে আমাদের ওয়েব সাইট দেখতে পারেন। অনলাইন আবেদন ফরম পূরণ প্রক্রিয়া, নিয়োগ পরীক্ষার তারিখ ও রেজাল্ট সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করব। কর্মসংস্থান ব্যাংকে ১৭৭ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।উচ্চ মাধ্যমিক পাসে আবেদন করতে পারবেন।বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০/- গ্রেড ১৪ আবেদনের সময়সীমাঃ ২৫ জানুয়ারি ২০২২। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে সার্কুলার বর্ণিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।
    কর্মসংস্থান ব্যাংক নিয়োগ তথ্য 
    চাকরীর ধরণঃ সরকারী
    প্রতিষ্ঠানের নামঃ কর্মসংস্থান ব্যাংক
    আবেদন কারার নিয়মঃ অনলাইনে আবেদন ।
    যে সকল জেলা আবেদন করতে পারবেঃ সকল জেলা ।
    আবেদন শুরুঃ  ৫/১/২০২২
    আবেদন শেষঃ ২৫/১/২০২২
    আবেদন ফিঃ ৩৫৪ টাকা।
    আবেদনের লিংকঃ http://ers.bdjobs.com/applications/ksb/
    শূন্য পদঃ ১ টি
    পদ সংখ্যাঃ ১৭৭ টি ।
    বয়স সীমাঃ ১৮ থেকে ৩০ বছর।
    শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক বা সমমান।

    এক পলকে দেখে নিন!

    কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

    Source: Ittefaq,  31 December 2021

    Application Deadline: 25 January 2022

    Karmasangsthan Bank Job Circular 2021

    আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

    • ও” লেভেল ও “এ” লেভেল পাস হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট এবং বিদেশী বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী প্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের (শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ) তথ্য প্রদান করতে হবে।
    • বয়স (২৫/০৩/২০২০ তারিখে) : ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সকল প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। খ) মুক্তিযো্দ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। গ) বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
    • শুধুমাত্র এই ওয়েবসাইট ব্রাউজ করার http://ers.bdjobs.com/applications/ksb/ মাধ্যমে অনলাইন ফরম পূরণ করে চাকরির আবেদন করতে হবে।
    • আবেদন ফি ৩৫০ টাকা। অনলাইন সার্ভিস চার্জ ৪ টাকা। মোট ৩৪৫ টাকা নগদ এর মাধ্যমে প্রদান করতে হবে।
    • প্রার্থীদেরকে প্রাথমিক কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিকট থেকে আবেদনে বর্ণিত তথ্যাবলির সমর্থনে ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা/১ম শ্রেণীর ব্যাংক কর্মকর্তা কর্তৃক সত্যায়িত নিম্নবর্ণিত সনদপত্র/কাগজপত্রের অনুলিপি আহবান করা হবে।দাখিলকৃত সনদপত্র/কাগজপত্রের সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।
    • ক) ৪ কপি রঙ্গিন পাসপোর্ট সাইজ ছবি। খ) অনলাইনে পূরণকৃত আবেদন পত্রের কপি। গ) শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সকল প্রকার মূল/সাময়িক সনদপত্র। ঘ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেযারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র। ঙ) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীর ক্ষেত্রে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা সন্তানের পিতা/মাতা অথবা পিতা/মাতার পিতা/মাতা এর মুক্তিযোদ্ধা সনতপত্র। চ) প্রার্থীর সাথে মুক্তিযোদ্ধার সম্পর্ক উল্লেখপূর্বক প্রথম শেণির গেজেটেড কর্মকর্তা অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃপ প্রদত্ত প্রত্যয়নপত্র।
    • ছ) এতিম প্রার্থীর ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক রেজিস্ট্রিকৃত এতিমখানা/শিশুসদন কর্তৃক প্রদত্ত সনদপত্র। জ) প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র। ঝ) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থী আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য ও মর্মে জেলা আনসার অ্যাডজুট্যান্ট কর্তৃক প্রদত্ত সনদপত্র। ঞ) উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র এবং ট ) লিখিত পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি।
    • প্রার্থীদের এম.সি.কিউ লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।চাকুরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথক কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ করে আবেদন করতে হবে এবং উক্ত অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে।মৌখিক পরীক্ষার সময় আবশ্যই সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet