Skip to content

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

    কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি https://iu.ac.bd/ ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এর পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকে ভর্তি বিজ্ঞপ্তি পিডিএফ আকারে পাবেন। আপনারা যারা কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স করতে চান তারা আমাদের এই অনুচ্ছেদ দেখতে পারেন।

    যে সকল শিক্ষার্থী মাস্টার্স ভর্তির জন্য দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিচ্ছু রয়েছে তাদের জন্য সুখবর নিয়ে এসেছি অতি সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রদান করেছে। যদি কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য আগ্রহী হয়ে থাকেন তবে আমাদের এই অনুচ্ছেদটি মনোযোগ দিয়ে পড়ুন। তাহলে ভর্তির জন্য কি নিয়মাবলী আছে খুব সহজে জানতে পারবেন।

    কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

    কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সম্প্রতি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। বাংলাদেশের যে সকল ছাত্রছাত্রী মাস্টার্স করতে চান বিশেষ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে তারা আমাদের দেওয়া তথ্য গুলি মনোযোগ দিয়ে দেখতে পারেন। এখানে ইসলামী বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। আপনি আমাদের এখান থেকে অনলাইনের মাধ্যমেই বিশ্ববিদ্যালয়ের জন্য আবেদনও করতে পারবেন।

    বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তিচ্ছু শিক্ষার্থীর যাবতীয় তথ্য আপনারা আমাদের ওয়েবসাইটে পাবেন। ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে জুন মাস থেকে আপনাদের অনলাইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির আবেদন শুরু হবে। তাই আমি বলব যে দেরি না করে আমাদের এখান থেকে এখনই আবেদন করতে পারবেন। ভর্তি পরীক্ষা হবে জুলাই মাসে। ক্লাস শুরু হবে ৮ জুলাই ২০২৩

    ইসলামী বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির ২০২৩-২২ অনলাইনে আমাদের এখান থেকে আবেদন করতে পারবেন। এর পাশাপাশি আপনি আমাদের এখান থেকে আপনার ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন এবং পরীক্ষার সিট প্লান দেখতে পারবেন। তাহলে চলুন নিচে থেকে ভর্তির বিস্তারিত সকল তথ্য আমি এখন আলোচনা করতে যাচ্ছি।বিস্তারিত সকল তথ্য নিচে দেওয়া হল

    শিরোনামভর্তি বিজ্ঞপ্তি
    কোন বিশ্ববিদ্যালয়কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়
    সেমিস্টার২০২৩
    কোন বিষয়মাস্টার্স
    কততম ব্যাচ১৪ তম
    সময় কাল২ সেমিস্টার
    আবেদন শুরু ৩ জুন ২০২৩ 
    আবেদন শেষ তারিখ ৩০ জুন ২০২৩ 
    ভর্তি পরীক্ষা১ জুলাই
    ক্লাস শুরু৮ জুলাই ২০২৩
    যোগাযোগ নাম্বার০১৭১৬৪৮৬৫৯০,০১৮১৮৭৬৮৬২২

    প্রোগ্রাম

    ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার বিভাগে মাস্টার্স ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

    সময়কাল

    ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার বিষয়ে মাস্টার্স করতে ২ সেমিস্টার কোর্স করতে হবে

    ভর্তির যোগ্যতা  

    EEE/ETE/ECE/CSE/ICE এই বিষয়ের উপরে B.Sc অনার্স পাশকৃতরা আবেদন করতে পারবেন।

    কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

    চূড়ান্ত আবেদনের পর যখন পরীক্ষা অনুষ্ঠিত হবে সেজন্য শিক্ষার্থীদের এখন আসন বিন্যাস নির্ধারিত করতে হবে। এক্ষেত্রে কিছু নির্ণায়ক এর মাধ্যমে শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র নির্ধারণ করা হবে। স্কুল কলেজের অবস্থান, প্রাপ্ত নাম্বার, পাশের বছর ছেলে মেয়ের বিবেচনা করে পরীক্ষার কেন্দ্র গুলো নির্বাচন করা হবে। এক্ষেত্রে পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের কোনো সুযোগ নেই।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com