Skip to content

প্রাথমিক বিদ্যালয়ের নতুন ক্লাস রুটিন ২০২২-প্রাইমারি স্কুলের ক্লাস রুটিন 2022

    প্রাথমিক বিদ্যালয়ের নতুন ক্লাস রুটিন ২০২২ প্রকাশ করেছে। দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি সমূহের কার্যক্রম পরিচালনার জন্য ক্লাস রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।০৯ মে ২০২২ খ্রি. তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নোটিশ বোর্ডে প্রাথমিকের নতুন ক্লাসের সময়সূচি প্রকাশ করা হয়।

    ২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস রুটিন (১ম থেকে ৫ম শ্রেণির জন্য) প্রকাশ করেছে। অধিদপ্তর প্রাক-প্রাথমিক শ্রেণির রুটিনও সংযোজিত করেছে। প্রাথমিক বিদ্যালয়ের নতুন ক্লাস রুটিন  অনুসরণ করে বর্তমানে প্রাথমিক বিদ্যালয় সমূহের শ্রেণী কার্যক্রম পরিচালিত হবে।

    প্রাথমিক বিদ্যালয়ের নতুন ক্লাস রুটিন ২০২২

    প্রাথমিক বিদ্যালয়ের নতুন ক্লাস রুটিন ২০২২ রুটিন যারা খুজছেন, তাদের জন্যই মুলত এই পোস্ট। আমরা প্রাইমারি বিদ্যালয়ের নতুন রুটিন প্রকাশ হওয়া মাত্রই আপডেট করে থাকি।

    সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর নতুন ক্লাস রুটিন অনুসারে সশরীরে নিয়মিত ক্লাস করার জন্য বলা হয়েছে।  সব প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীদের এবং  তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাসের সময়ের ভিন্নতা আছে। শিক্ষা বিষয়ক সকল প্রকার তথ্য পেতে আমাদের সাইট নিয়মিত ভিজিট করুন।

    রুটিনঃ প্রাথমিক বিদ্যালয়ের নতুন ক্লাস রুটিন
    কার্যকর হবেঃ ০৯ মে ২০২২
    এক শিফট বিদ্যালয়ঃ সকাল ৯ টা  থেকে দুপুর সোয়া ০৩ টা পর্যন্ত, তবে বৃহস্পতিবার ২.২৫ মিনিট পর্যন্ত
    ১ম ও ২য় শ্রেণির ক্লাস টাইম সকাল ৯.৩০ মিনিট থেকে দুপুর ০১ টা পর্যন্ত
    ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণি টাইম ৯ টা  থেকে দুপুর সোয়া ০৩ টা পর্যন্ত
    দুই শিফট বিদ্যালয় সকাল ৯ টা  থেকে দুপুর বিকাল ০৪ টা পর্যন্ত, তবে বৃহস্পতিবার ২.৩০ মিনিট পর্যন্ত
    ১ম ও ২য় শ্রেণির ক্লাস টাইম সকাল ৯ টা থেকে ১১ টা ৫০ মিনিট পর্যন্ত
    ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণি টাইম ১১.৩০ মিনিট  থেকে বিকাল ০৪ টা পর্যন্ত

    প্রাথমিক বিদ্যালয়ের নতুন ক্লাস রুটিন ২০২২

    প্রাইমারি স্কুলের ক্লাস রুটিন 2022

    প্রাইমারি স্কুলের ক্লাস রুটিন 2022 শিক্ষা অধিদপ্তর প্রকাশিত করেছে। করোনা ভাইরাস পরবর্তী শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে ক্লাস রুটিন অনুযায়ী ক্লাস নেওয়া হবে। ০৯ মে ২০২২ তারিখ হতে শিক্ষক সহয়িকায় প্রদত্ত রুটিন আলোকে পরিচালিত হবে। বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে শিক্ষার্থীদের বিশেষ শিখন পদ্ধতিতে শিক্ষা ব্যবস্থা চালু করা হবে। প্রাথমিকের নতুন রুটির অধিদপ্তরের ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে। স্কুল খোলার পর থেকে নতুন প্রকাশিত রুটিন অনুসারে শ্রেণি শিক্ষা-কার্যক্রম পরিচালিত হবে। স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম পরিচালনার কথা বলা হয়েছে।

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet