খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় পোস্ট গ্র্যাজুয়েট ভর্তি-কুয়েট মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় পোস্ট গ্র্যাজুয়েট ভর্তি-কুয়েট মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত হয়েছে। kuet masters admission 2020 has been published by University authority.খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পােস্ট গ্রাজুয়েট প্রােগ্রামে (এম.এস-সি. ইঞ্জিঃ/এমইউআরপি/এম.এস-সি./এম.ফিল ও পি-এইচ.ডি) ২০২০ শিক্ষাবর্ষের বিভিন্ন সেমিস্টারে সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যানেজমেন্ট, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, বায়ােমেডিকেল ইঞ্জিনিয়ারিং, আরবান এন্ড রিজিওনাল প্লানিং, লেদার ইঞ্জিনিয়ারিং, গণিত, রসায়ন এবং পদার্থ বিজ্ঞান বিভাগে Online এর মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

কুয়েট মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি

অনলাইনে আবেদন শুরুর তারিখ : ২০/১১/২০২০

আবেদন করার শেষ তারিখ : ০৭/১২/২০২০

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় পোস্ট গ্র্যাজুয়েট ভর্তি

আবেদনের জন্য প্রার্থীর যোগ্যতা :

১. পি-এইচ.ডি প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে এম. ইঞ্জিনিয়ারিং/এম.এস-সি, ইঞ্জিনিয়ারিং/এমইউআরপি/৪ বছরের বি.এস-সি (সম্মান)সহ এম.এস-সি/এম.ফিল বা এর সমতুল্য ডিগ্রী থাকতে হবে।

২. এম.এস-সি. ইঞ্জিনিয়ারিং প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে বি.এস-সি ইঞ্জিনিয়ারিং বা সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে

৩. এমইউআরপি প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে বিইউআরপি বা এর সমতুল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বিইউআরপি ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে।

৪. এম.এস-সি প্রােগ্রামে ভর্তির জন্য প্রাথীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিষয়ে ৪ বছরের বি.এস-সি (সম্মান) বা এর সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই ৪ বছরের বি.এস-সি (সম্মান) ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে।

৫. এম.ফিল প্রােগ্রামে ভর্তির জন্য প্রাথীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর বা এর সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বি.এস-সি (সম্মান/পাস) এবং এম. এস-সি উভয় ডিগ্রীতে কমপক্ষে ২য় শ্রেণী/ CGPA 2.65 (Out of 4.00) থাকতে হবে।

ভর্তি পরীক্ষার তারিখ ও সময়, ভর্তি পরীক্ষার ফলাফল , ভর্তি শুরু ও শেষ তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.admissin.kuet.ac.bd/pgadm প্রকাশ করা হবে।

 

সকল বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স এম বি এ ভর্তি বিজ্ঞপ্তি পেতে এখানে ক্লিক করুন, মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি। 

সকল সরকারি ও বেসরকারি , ফ্রি ও পেইড প্রশিক্ষণের ভর্তি বিজ্ঞপ্তি দেখুন এখানে। 

চাকরির আপডেট পেতে আমাদের সোশ্যাল মিডিয়াতে একটিভ থাকুন।

আমাদের অফিসিয়াল ফেসবুক পেজঃ

কে এফ প্ল্যানেট ফেসবুক পাতা            আমাদের শুধুমাত্র চাকরির ফেসবুক পাতা

আমাদের সহযোগী ও পার্টনার ফেসবুক গ্রুপ লিস্ট ঃ

Click Here to Join Δ  A2Z চাকরির খবর 

Click Here to Join Δপড়াশোনা ও ক্যারিয়ার গাই লাইন

Click Here to Join Δ দৈনিক চাকরির খবর

Click Here to JoinΔ সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

Click Here to Join Δ CSE/ME/EEE/Arch/Civil & Other Engineering Jobs at Bangladesh

Click Here to our Health Group Δ  বাংলাই স্বাস্থ্য সেবা ও টিপস – স্বাস্থ্য সকল সুখের মূল


খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এমএসসি ভর্তি ,খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি,কুয়েট ভর্তি যোগ্যতা, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ভর্তি ,KUET,কুয়েট মাস্টার্স এডমিশন, কুয়েটে এমএসসি, মাস্টার্স ভর্তি তথ্য কুয়েট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *