গাক এনজিও নিয়োগ ২০২০

গাক বা গ্রাম উন্নয়ন কর্ম একটি অনুমোদিত  বেসরকারী সংস্থা  বা এনজিও যা ১৯৯৩ সালে বগুড়া জেলায় কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছিল।গক আশাবাদী যে গ্রামীণ বাংলাদেশের আর্থিক সেবা, আয় বৃদ্ধি এবং শিক্ষার অ্যাক্সেসের মাধ্যমে দারিদ্র্য কাটিয়ে ও সম্প্রদায়ের, জিও / এনজিও, দাতা এবং বেসরকারী খাতের সাথে অংশীদারিত্বের মাধ্যমে দরিদ্রদের আর্থ-সামাজিক উন্নয়নের একটি নোডাল এজেন্সি হিসাবে আত্মপ্রকাশ করার লক্ষ্যে সম্প্রদায়কে ক্ষমতায়িত করেছে।

গাক এনজিও নিয়োগ ২০২০

আপাতত কোন সার্কুলার নেই, প্রকাশ হওয়া মাত্রই জানানো হবে। 

গাক লিঙ্গ ভারসাম্যহীন সমাজ প্রতিষ্ঠার দিকে বিভিন্ন আর্থ-সামাজিক বিকাশের কার্যক্রমের মধ্য দিয়ে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের জীবন-জীবিকা বৃদ্ধি ও বজায় রাখার লক্ষ্যে দারিদ্র্যের সমস্যা সমাধানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সংস্থাটি স্থানীয় স্তরের পরিকল্পনা ও চাহিদা ভিত্তিক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে সম্প্রদায়ের লোকের অংশগ্রহণের মাধ্যমে সংহত উন্নয়ন প্রকল্প / কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে এ অর্জনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

জিইউকে-র মূল লক্ষ্য হ’ল দাতাদের এবং সহযোগীদের আর্থিক ও প্রযুক্তিগত সহায়তার পাশাপাশি নিজস্ব সম্পদ ব্যবহার এবং বাইরে থেকে সম্পদ উত্তোলনের মাধ্যমে লক্ষ্যযুক্ত সুবিধাভোগীদের বিদ্যমান আর্থ-সামাজিক অবস্থার বিকাশ ও বর্ধন করা।

১। দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টির জন্য অতি দরিদ্র ও দরিদ্র সম্প্রদায়ের লোকদের একীভূত ক্ষুদ্র ঋণ সহায়তা সরবরাহ করা।

২। মোট পরিবারের স্বাস্থ্য বিকাশের জন্য সম্প্রদায়ের লোকদের জন্য বিস্তৃত স্বাস্থ্যসেবা পরিষেবা সরবরাহ করা।

৩। জিইউকে প্রো-পুওর আই হাসপাতালের মাধ্যমে দরিদ্র সম্প্রদায়ের লোকদের জন্য কম খরচে চক্ষু যত্ন পরিষেবা সরবরাহ করা।

৪। জাতীয় বিদ্যুতের আওতার বাইরে থাকা পরিবারগুলিতে সৌরবিদ্যুতের সুবিধা সরবরাহ করা।

৫। বিদ্যালয়ের দিকে অভিভাবক এবং অভিভাবকদের মালিকানা তৈরি করতে জিইউকে শিশু বিকাশ শিক্ষা প্রোগ্রামের মাধ্যমে ব্যয় ভাগ করে নেওয়ার পদ্ধতিতে ড্রপ-আউট এবং নন-স্কুলগামী শিশুদের কম খরচে মানসম্পন্ন শিক্ষা সরবরাহ করয়ে।

৬। নিরাপদ স্বাস্থ্যসেবা এবং ছোট পরিবারের নিয়ম সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা।

৭। কৃষি, কৃষি যন্ত্রপাতি এবং প্রাণিসম্পদগুলিতে এসএমএপির অধীনে কৃষি লোন সরবরাহ করুন।

৮। চুক্তিভিত্তিক কৃষকদের মাধ্যমে কমিউনিটি পর্যায়ে মিনি দুগ্ধ / গরুর মাংসের চর্বিযুক্ত খামার স্থাপনের জন্য ক্রস ব্রিড হেইফার এবং ষাঁড়গুলি বিকাশ করা।

৯। কিশোর প্রজনন স্বাস্থ্যসেবা এবং নিরাপদ মাতৃত্ব সম্পর্কিত পরিষেবা সরবরাহ করুন।

১০। জলবায়ু পরিবর্তনের ঝুঁকি হ্রাসের উপযুক্ত সম্প্রদায়গুলির মধ্যে সম্প্রদায়ের স্থিতিস্থাপকতা বাড়ানো উপযুক্ত হস্তক্ষেপগুলি গ্রহণের মাধ্যমে।

১১। এইচআইভি / এইডস এবং এসটিডি প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য জনসচেতনতা বৃদ্ধি করুন।


গ্রাম উন্নয়ন কর্ম গাক নিয়োগ ২০২০,গ্রাম উন্নয়ন কর্ম,গ্রাম উন্নয়ন কর্ম গাক,গ্রাম উন্নয়ন কর্ম গাক নিয়োগ ২০২০,
গ্রাম উন্নয়ন কর্ম গাক নিয়োগ 2020,গ্রাম উন্নয়ন কর্মসূচি,গ্রাম উন্নয়ন কর্মে নিয়োগ,গ্রাম উন্নয়ন কর্ম - গাক বগুড়া,
kfplanet.com,

2 thoughts on “গাক এনজিও নিয়োগ ২০২০”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *