ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) নিয়োগ বিজ্ঞপ্তি cpp job circular 2020

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।  আমরা সিপিপি নিয়োগ বিজ্ঞপ্তি আমাদের সাইটে পোস্ট করেছি যাতে আপনারা সহজ ও সাবলীলভাবে সার্কুলারটি দেখতে ও সেভ রাখতে পারেন। যেসব ভাই বোন অপেক্ষা করেছিলেন সেসব  আগ্রহী এবং যোগ্যপ্রার্থী,   ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সার্কুলার ২০২০ এর জন্য আবেদন করতে পারেন এখন। এই নতুন ও আকর্ষণীয় চাকরির আবেদন করুন দ্রুত।  আবেদনের শেষ তারিখ ২৯ শে জুন ২০২০, এছাড়া নিচ থেকে বিস্তারিত জানুন।

সিপিপি বাংলাদেশের সরকার এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ‘র যৌথ উদ্যোগে একটি দুর্যোগ ব্যবস্থাপনা প্রোগ্রাম সিপিপি প্রোগ্রাম দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে পরিচালনা হয়। বাংলাদেশের উপকূলে ঘন ঘন ঝড় ও জলোচ্ছ্বাস আসে যা জীবন ও সম্পদের ব্যাপক ক্ষতি সাধন করে। সিপিপি ও রেড ক্রিসেন্ট সোসাইটির এই প্রকল্পটি গ্রাম পর্যায়ে বিদ্যমান যা একটি প্রাথমিক সতর্কতা ব্যবস্থা হিসেবে শুরু হয়েছিল। সিপিপি প্রোগ্রাম উপকূলীয় অঞ্চলে ১৩ টি জেলা জুড়ে রয়েছে। আমরা প্রতিদিন অনলাইনে  চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি যাতে আপনারা সহজে জানতে পারেন।আমরা সব সময় জব পোস্ট আপডেট করার চেষ্টা করি।

সিপিপি নিয়োগের খবর সংক্ষেপেঃ 

প্রকাশের তারিখ: ১৬ জুন ২০২০
আবেদনের শেষ তারিখ: ২৯ জুন ২০২০
কি চাকরি : সরকারী চাকরী ফুলটাইম
সূত্র: অনলাইন- অফিশিয়াল ওয়েবসাইট
বয়স: ১৮ বছর ৩৬ বছর ( প্রকাশের তারিখ হতে )
বেতন: ৮,২৫০-২০,০১০/- ৯,৩০০-২২,৪৯০/- ১০,২০০-২৪,৬৮০/- থেকে ২৩,০০০-৫৫,৫৭০/
মোট পোস্ট:  ১৮ ধরনের ১০৮ পদে
আবেদন ফিঃ  ১০০ থেকে ২০০
আবেদন পাঠানোর ঠিকানাঃ বিজ্ঞাপন দাতা, জিপিও বক্স নং ২৯৫৮, ঢাকা ১০০০।
ওয়েবসাইট: www.cpp.gov.bd

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি নিয়োগ

Source: Observerbd, 16 June 2020

Application Deadline: 29 June 2020

সিপিপি নিয়োগ

প্রতিটি চাকরীর সন্ধানকারী জানে কেএফপ্ল্যানেট ডট কম সমস্ত চাকরীর বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। সিপিপি জব সার্কুলার, প্রবেশপত্র,প্রবেশপত্র ডাউনলোড ও পরীক্ষার তারিখ নোটিশ 2020, আমাদের kfplanet ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়াে এমসিকিউ এবং লিখিত পরীক্ষার ফলাফল এবং পরিশেষে চূড়ান্ত ফলাফল আমরা কাভার করার চেষ্টা করবো। সুতরাং,  ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)সম্পর্কে পরবর্তী আপডেটের জন্য আমাদের সাইটকে ফলো করুন।

cpp job circular

সিপিপির কার্যনির্বাহী পদ্ধতি নিম্নরূপ:
১. বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে আবহাওয়া সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হয়, যা নিয়মিত বুলেটিন আকারে ছয়টি আঞ্চলিক অফিস এবং ৩০ টি উপজেলা অফিসগুলিতে প্রেরণ করা হয়, যা টেলিভিশনের ও রেডিওর মাধ্যমে প্রকাশ পায়।
২. উপজেলা অফিস রেডিও ও টেলিভিশনের মাধ্যমে ইউনিয়নগুলিতে গ্রাম পর্যায় এ দেয়
৩. ইউনিট দলটি গ্রামে ছড়িয়ে পড়ে এবং ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি করে। প্রতিটি ইউনিট প্রায় ২,০০০ থেকে ৩,০০০ জনসংখ্যার এক বা দুটি গ্রামে সেবা দেয়।
৪. প্রতিটি ইউনিট থেকে দশ জন পুরুষ ও দু’জন মহিলা স্বেচ্ছাসেবীর নিয়োগ দেওয়া হয়। প্রতিটি ইউনিটে ১০ জন স্বেচ্ছাসেবককে নিম্নলিখিত দায়িত্ব সহ পাঁচটি দলে ভাগ করা হয়েছে:

  • সতর্কতা;
  • আশ্রয়স্থল;
  • উদ্ধার;
  •  প্রাথমিক চিকিৎসা; এবং
  • খাদ্য এবং পোশাক

দুই মহিলা স্বেচ্ছাসেবক মহিলাদের মধ্যে কাজ করে, প্রাথমিক চিকিৎসা সরবরাহ করে এবং সচেতনতা বাড়ায়। এগুলি ছাড়াও স্বেচ্ছাসেবীরা সচেতনতা এবং সমাজকল্যাণমূলক পদক্ষেপগুলি ছড়িয়ে দিতে ব্যস্ত রয়েছেন।


ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি চাকরির খবর, নিয়োগ ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি নিয়োগ বিজ্ঞপ্তি,ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচিতে চাকরি, সিপিপি নিয়োগ, সিপিপি নিয়োগ বিজ্ঞপ্তি, সিপিপি ও রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ,cpp job circular

24 thoughts on “ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) নিয়োগ বিজ্ঞপ্তি cpp job circular 2020”

  1. সিপিপি কি প্রকল্প /স্থায়ী চাকরি, বা আপনারা যেটা জানেন যদি দয়া করে পরিষ্কার করতেন। এই সিপিপি প্রোগ্রাম আগে থেকেই চালু আছে কি না।। সহযোগিতা করুন।

          1. এখানে ২ টা নমুনা পাওয়া যাবে বলতে, কোথায় পাওয়া যাবে?

  2. আবেদনের সময়, বিজ্ঞাপনদাতার স্থানে কি ‘বিজ্ঞাপনদাতা’ কথাটা লিখব, নাকি বিজ্ঞাপনদাতার নাম ( যেমন – ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি) এভাবে লিখব, জানাবেন

  3. Cpp এর লিখিত পরীক্ষার প্রশ্নপত্র কেমন হবে জানা যাবে কি?

  4. বরাবর
    বিজ্ঞাপনদাতা
    জিপিও বক্স নং২৯৫৮
    ঢাকা।
    নাকি
    বরাবর
    পরিচালক (প্রশাসন)
    ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি
    মগবাজার, ঢাকা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *