Skip to content

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ,সময়সূচি ও নির্দেশিকা ২০২১-২০২২ (অনার্স ১ম বর্ষ)

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচী ২০২১-২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করব। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ২০২১-২২ প্রথম বর্ষ স্নাতক বা সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষার তারিখ ও সময় প্রকাশ করেছে। বাংলাদেশে সরকারি বিশ্ববিদ্যালয়ের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনেক খ্যাতি অর্জন করেছে।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নির্দেশিকা ২০২২ ভর্তিচ্ছু সকল ছাত্রছাত্রীদের জন্য তুলে ধরা হল। অনেক ছাত্রছাত্রীদের স্বপ্ন থাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পড়াশুনা করার। যে সকল শিক্ষার্থী অনার্স ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিলেন , তাদের ভর্তির পরীক্ষার তারিখ ও জায়গা ঘোষণা করেছে।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্নাতক (সম্মান) পরীক্ষা দিতে হলে নিদিষ্ট কিছু যোগ্যতা থাকতে হয় । যে সকল শিক্ষার্থি এরই মধ্যে অনার্স ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন তাদের ভর্তি পরীক্ষা শুরু হবে ৩১ জুলাই রবিবার থেকে। আরও বিস্তারিত সকল তথ্যের জন্য আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচী ২০২১-২০২২

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচী ২০২১-২০২২ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ হওয়ার সাথেই বিস্তারিত সকল তথ্য আপনাদের সামনে তুলে ধরেছি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নির্দেশিকা ২০২২ এই বছর একটু দেরি করে প্রকাশিত হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দেওয়ার আগ্রহ থাকলে আমাদের পোষ্ট মনোযোগ দিতে দেখতে পারেন।

    আমাদের অনুচ্ছেদে পরীক্ষার শুরুর তারিখ, সিট প্লান, কয়টা শিফটে পরীক্ষা হবে সকল  তথ্য তুলে ধরা হয়েছে। B, C ও E একদিন করে পরীক্ষা হবে কিন্তু A ও D ইউনিট পরীক্ষা দুই দিন করে হবে।

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নির্দেশিকা ২০২২

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নির্দেশিকা ২০২২ ভর্তি পরীক্ষার দিতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য মার্জিত ভাবে তুলে ধরা হল। আপনি যদি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নির্দেশিকা ২০২২ খুজে থাকেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপানাদের সুবিধার জন্য স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের যাবতীয় তথ্য দেওয়া হল।

    বিজ্ঞপ্তির শিরোনাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচী ২০২১-২০২২
    বিশ্ববিদ্যালয়ের নাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
    আলোচানার বিষয় বস্তু স্নাতক বা সম্মান ভর্তি পরীক্ষার নির্দেশিকা
    ভর্তি পরীক্ষা শুরু  ৩১ জুলাই ২০২২
    ভর্তি পরীক্ষা শেষ হবে  ৪ আগস্ট ২০২২
    প্রতিদিন কয় শিফট ৫ শিফট পরীক্ষা হবে
    পরীক্ষা সময় ১ ঘণ্টা
    ১ম শিফট পরীক্ষা শুরুর সময় সকাল ৯ থেকে
    শেষ শিফট পরীক্ষার সময়   বেলা ৩ঃ১৫ থেকে
    ব্যবহারিক(নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ পরীক্ষা তারিখ ৮,১০,১১ আগস্ট ২০২২

    গুরুত্ব পূর্ণ কিছু তথ্য 

    • ফরমের বৃত্ত সাধারণ কালো বলপেন দ্বারা পূরণ করতে হবে। OMR ফরম পূরণে ভুল হলে উত্তরপত্র বাতিল বলে গণ্য হবে। যৌক্তিক কারণছাড়া পরীক্ষার্থীকে অতিরিক্ত OMR ফরম দেয়া হবে না। OMR ফরম ভাঁজ করা, কাটাকাটি করা, অবাঞ্ছিত দাগ দেয়া, ষ্টেপলার বা pin up করা এবং ফরমের উপর পানি ফেলা যাবে না।
    • ভর্তি পরীক্ষার রোল নম্বর, দিনের শিফট প্রশ্নপত্রের সেট কোড অবশ্যই ইংরেজিতে লিখতে হবে এবং সংশ্লিষ্ট ঘর যথাযথভাবে পূরণ করতে হবে। পরীক্ষা শেষে OMR sheet প্রশ্নপত্র পরিদর্শকের কাছে জমা দিতে হবে।
    • পরীক্ষার পূর্বের দিন অথবা পরীক্ষার দিন পরীক্ষা শুরুর আগেসংশ্লিষ্ট ইউনিট অফিস থেকে আসন সম্পর্কে জানা যাবে। এছাড়া পরীক্ষা শুরুর আগের দিন juniv-admission.org ওয়েবসাইট থেকেও আসন সম্পর্কে জানা যাবে। পরীক্ষার তারিখ ও সময় বিশ্ববিদ্যালয় কর্তৃক 945 এর মাধ্যমেও পরীক্ষার্থীদের জানানো হবে।
    • পরীক্ষা শুরু হওয়ার নির্ধারিত সময়ের অন্তত: ১০ মিনিট আগে পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কেন্দ্রের নির্ধারিত কক্ষে আসন গ্রহণ করতে হবে।
    • পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে ব্যাগ, বইপত্র, মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর কিংবা অন্য কোন ইলেকট্রনিক ডিভাইজ নিয়ে প্রবেশ করতে পারবে না। সময় দেখার জন্য পরীক্ষার হলে ঘড়ির ব্যবস্থা থাকবে।
    • ভর্তি পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার পর থেকে সর্বোচ্চ ৭ দিনের মধ্যে juniv-admission.org,
      academic.juniv.edu  এবং juniv.edu/admission থেকে জানা যাবে।

    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নির্দেশিকা ২০২২

    রোল অনুযায়ী পরিক্ষার তারিখ

    ৩১ জুলাই ২০২২ পরীক্ষা হবে  = ৩১০০০০১ থেকে ৩২০০৩৯৭ পর্যন্ত

    ১ আগস্ট ২০২২ পরীক্ষা হবে  =২১০০০০১ থেকে  ২২০০৪৮৬ পর্যন্ত

    ২ আগস্ট ২০২২ পরীক্ষা হবে  = ১১০০০০১ থেকে ১১৬৫৪৭২ পর্যন্ত

    ৩ আগস্ট ২০২২ পরীক্ষা হবে = A ইউনিট ১১৬৫৪৭৩ থেকে  ১২০১২৫৩ এবং D ইউনিট ৪১০০০০১ থেকে                                                                       ৪১৫৪৮৩৫ পর্যন্ত

    ৪ আগস্ট  ২০২২ পরীক্ষা হবে = D ইউনিট ৪১৫৪৮৩৬ থেকে  ৪২০০৮৫০ এবং E ইউনিট ৫১০০০০১ থেকে                                                                  ৫১১৮৭২১ পর্যন্ত

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet