জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জীবন বীমা কর্পোরেশন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে। জীবন বীমা কর্পোরেশন বা ‘জেবিসি’ বাংলাদেশের একটি রাষ্ট্রায়ত্ত একমাত্র জীবন বীমা কোম্পানি। আপনি যদি জীবন বীমা কর্পোরেশনে ক্যারিয়ার গড়তে চান তাহলে আমাদের পোস্টটি মনোযোগ দিয়ে দেখুন। জীবন বীমা কর্পোরেশন চাকরির খবর দেখে আপনার কাঙ্ক্ষিত পদে আবেদন করুন এবং চাকরির পরীক্ষার প্রস্তুতি শুরু করে দিন। জীবন বীমা কর্পোরেশন জব সার্কুলার 2021 এ নিম্নবর্ণিত শুন্যপদে সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে আবেদন পত্র আহব্বান করা হচ্ছে।

জীবন বীমা কর্পোরেশন চাকরির খবর ২০২১

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার তারিখ ও সময়সূচী 

 

প্রতিষ্ঠানের নামঃ জীবন বীমা কর্পোরেশন

পদের নামঃ জুনিয়র অফিসার/উচ্চমান সহকারী/অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর/অফিস সহায়ক

চাকরির ধরনঃ সরকারি বীমা কর্পোরেশন ,ফুলটাইম
বেতন স্কেলঃ ৮,২৫০-২০,০১০/- ৯,৩০০-২২,৪৯০/- ১১,০০০-২৬,৫৯০/- থেকে ১৬,০০০-৩৮,৬৪০/-
মোট পদ সংখ্যাঃ ৮০ টি পদে
আবেদন নিয়মঃ jbc.teletalk.com.bd থেকে অনলাইনে আবেদন করতে হবে।
ওয়েব সাইটঃ www.jbc.gov.bd
আবেদন শেষ তারিখঃ ৩১  আগস্ট ২০২১

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

Source: Bangladesh Pratidin, 25 July 2021

Application Deadline: 31 August 2021

Apply Online: http://jbc.teletalk.com.bd

Jiban Bima Corporation job circular

জীবন বীমা কর্পোরেশন এর প্রতিষ্ঠা হয় কবে? 
উত্তরঃ ১৯৭৩ সালের ১৪ মে

জীবন বীমা কর্পোরেশন হেড অফিস কোথায়? 
উত্তরঃ ঠিকানা: Head Office 24, Motijheel, Commercial Area Dhaka, Bangladesh    ফোন: 9551414, 9559041-2      ফ্যাক্স: 9561825, 9550796   ইমেইল info@jbc.gov.bd

জীবন বীমা কর্পোরেশন কি সরকারি চাকরি? 

উত্তরঃ হ্যাঁ এটি সরকারি চাকরি কারণ এটি দেশের একমাত্র সরকারি বীমা প্রতিষ্ঠান। অতএব বলা যায় জীবন বীমা কর্পোরেশন একটি সরকারি প্রতিষ্ঠান।

জীবন বীমা কর্পোরেশন এর ইতিহাস জানুনঃ

১৯৭১ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে ৭৫টি বীমা কোম্পানি ছিল, তারমধ্যে ১০টি স্থানীয়ভাবে নিবন্ধিত। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে রাষ্ট্রপতির ৯৫নং আদেশ বলে বাংলাদেশের সকল জীবন ও সাধারণ বীমা কোম্পানি জাতীয়করণ করে। এই জাতীয়করণের দ্বারা অধিকৃত কোম্পানিগুলি বিলুপ্ত করে ৫টি কোম্পানি গঠন করে; বাংলাদেশ জাতীয় বীমা কর্পোরেশন, তিস্তা বীমা কর্পোরেশন, কর্ণফুলি বীমা কর্পোরেশন, সুরমা জীবন বীমা কর্পোরেশন এবং রূপসা জীবন বীমা কর্পোরেশন। ১৯৭৩ সালে রাষ্ট্রপতির আদেশে সুরমা ও রূপসা জীবন বীমা কর্পোরেশনকে একত্রিত করে জীবন বীমা কর্পোরেশন প্রতিষ্ঠা করে।

জীবন বীমা কর্পোরেশনের ভিশন:

সকল শ্রেণি পেশার মানুষের জীবনের ঝুঁকি গ্রহণের মাধ্যমে তাদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করা।

জীবন বীমা কর্পোরেশনের মিশন:

জনগণকে সঞ্চয়মুখী করে তাদের জীবন যাত্রার মান উন্নয়ন এবং পূঁজি গঠনের মাধ্যমে দেশের আর্থ সামাজিক উন্নয়নে অংশগ্রহণ।

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,জীবন বীমা কর্পোরেশন এর নিয়োগ বিজ্ঞপ্তি,জীবন বীমা কর্পোরেশন এর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,জীবন বীমা কর্পোরেশন নিয়োগ,জীবন বীমা কর্পোরেশন জব সার্কুলার,জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি 2021,জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিধিমালা,জীবন বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষা,সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,বীমা নিয়োগ বিজ্ঞপ্তি 2021,জীবন বীমা কর্পোরেশন প্রবেশ পত্র,জীবন বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার তারিখ,jiban bima corporation job circular 2021,jiban bima corporation job circular 2021 assistant manager,jiban bima corporation job circular 2021 admit card,জীবন বীমা কর্পোরেশন চাকরি, জীবন বীমা কর্পোরেশন চাকরির খবর, জীবন বীমা কর্পোরেশন জব সার্কুলার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *