Skip to content

ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ  ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে। যে সকল বেকার ছাত্রছাত্রী আছে তারা এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনি নিজেকে যোগ্য মনে করলে উক্ত পদে আবেদন করতে পারেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ আকর্ষণীয় বেতনে বিভিন্ন পদে লোক নিয়োগ দিবে। বেকারদের জন্য এই নিয়োগ একটি বড় সুযোগ ধরা হচ্ছে। ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে এক্সিকিউটিভ ও সিনিয়র এক্সিকিউটিভ পদে লোক নেওয়া হবে।এই নিয়োগ বিজ্ঞপ্তি অনলাইনে আবেদন করতে হবে। আগামী ০৬ নভেম্বরের ২০২২ এর মধ্যে আবেদন করতে হবে।

    ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    বাংলাদেশের প্রধান ও প্রথম শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ বা ডিএসই। আপনি যদি ঢাকা স্টক এক্সচেঞ্জ নিজের ক্যারিয়ার গড়তে চান তবে এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ এর সকল তথ্য আপনাদের সুবিধার জন্য তুলে ধরব। ফলে আপনি খুব সহজে নিয়োগ বিস্তারিত জানতে পারবেন। ১৯৫৪ সালে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে বর্তমানেও ধারাবাহিকভাবে বিভিন্ন সার্ভিস প্রদান করে যাচ্ছে। ।শেয়ার বাজার বা এক্সচেঞ্জ অথাব ফাইন্যান্স প্রতিষ্ঠান সম্পর্কিত সেক্টরে ক্যারিয়ার গড়তে ইচ্ছুক এই ধরণের প্রার্থীদের সন্ধান করা হচ্ছে। প্রতিষ্ঠানের নিজস্ব নিয়ম কাঠোমো ও সার্কুলার বর্ণিত সকল শর্ত অনুসরণ করে এই নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হবে। আগ্রহী প্রাথীগন আমাদের এই অনুচ্ছেদ দেখতে পারেন। মনে রাখবেন বাংলাদেশের যে কোন সার্কুলার সবার আগে আমাদের ওয়েব সাইটে আপডেট করা হয় । আপনি চাইলে আমাদের সাইট বুকমার্ক করে রাখতে পারেন।

    ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ তথ্যঃ 

    প্রতিষ্ঠানের নামঢাকা স্টক এক্সচেঞ্জ
    চাকরির ধরনফুল টাইম
    পদের নামডিরেক্টর
    পদ সংখ্যাসার্কুলার দেখুন
    বেতনআলোচনা সাপেক্ষে
    বয়স৩০ বছর।
    যোগ্যতাস্নাতক / স্নাতকোত্তর ডিগ্রী
    প্রার্থীরনারী ও পুরুষ উভয়
    আবেদন শেষ ০৬-১১-২০২২ ইং
    কর্মস্থলঢাকা।
    আবেদনের লিংকhttps://dsebd.org

    আবেদনের শেষ তারিখঃ ০৬ নভেম্বর ২০২২

    ঢাকা স্টক এক্সচেঞ্জ বা ডিএসইঃ

    ঢাকা স্টক এক্সচেঞ্জ বা ডিএসই বাংলাদেশের প্রধান ও প্রথম শেয়ার বাজার। দ্বিতীয় শেয়ার বাজার হচ্ছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ। ডিএসই-এর প্রধান কার্যালয় ঢাকার নিকুঞ্জ এলাকায় অবস্থিত। ১৯৫৪ সালে এটি গঠিত হয়। ১৮ আগস্ট, ২০১০ তারিখ পর্যন্ত এতে ৭৫০টিরও অধিক তালিকাভূক্ত প্রতিষ্ঠান সম্মিলিতভাবে পুঁজি বাজারে ৫০.২৮ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে।

    ১৯৫২ সালে তৎকালীন পাকিস্তান সরকার তৎকালীন পশ্চিম পাকিস্তানে প্রথম বারের মত স্টক এক্সচেঞ্জের প্রয়োজনীয়তা উপলব্ধি করে। সেইসময়কার বাস্তবতায় এই অঞ্চলের একমাত্র স্টক এক্সচেঞ্জ হিসাবে কলকাতা স্টক এক্সচেঞ্জ “পাকিস্তানি” ব্যবসার জন্য শেয়ার এবং সিকিউরিটি লেনদেন নিষিদ্ধ ঘোষণা করলে পাকিস্তানের প্রাদেশিক বাণিজ্য পরামর্শক পরিষদকে একটি স্টক এক্সচেঞ্জ স্থাপনের জন্য প্রয়োজনীয় নীতিমালা নির্ধারণ করার দায়িত্ব দেয়া হয়। বিভিন্ন ধাপ পেরিয়ে অনেক পরিবর্তনের মধ্য দিয়ে ১৯৫৯ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জ তার ৯/ফ মতিঝিল বাণিজ্যিক এলাকার ঠিকানায় স্থান পায়। ২০১৯ সালে প্রধান কার্যালয় ঢাকার নিকুঞ্জ এলাকায় স্থানান্তরিত হয়।

    ঠিকানাঃ 

    ঢাকা স্টক এক্সচেঞ্জ, ঢাকার নিকুঞ্জে অবস্থিত, বাংলাদেশের দুটি স্টক এক্সচেঞ্জের একটি, অন্যটি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ। 2021 সালে, ঢাকা পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলির সম্মিলিত বাজার মূলধন $68 বিলিয়নের বেশি ছিল।

    ঢাকা স্টক এক্সচেঞ্জ কার্যাবলীঃ 
    ব্যবসায় প্রতিষ্ঠানসমূহের নথিভুক্তিকরণ
    নথিভূক্ত সিকিউরিটিজের নিয়ন্ত্রিত বাণিজ্য
    বাণিজ্য সমঝোতা
    বিনিময় নিয়ন্ত্রণ
    বাজার পর্যালোচনা

     

    ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, ঢাকা স্টক এক্সচেঞ্জ কত সালে প্রতিষ্ঠিত হয়, ঢাকা স্টক এক্সচেঞ্জ কত সালে নিবন্ধিত হয়, ঢাকা স্টক এক্সচেঞ্জ শেয়ার বাজার, ঢাকা স্টক এক্সচেঞ্জ নিউজ, ঢাকা স্টক এক্সচেঞ্জ ইতিহাস, dhaka stock exchange i, ঢাকা স্টক এক্সচেঞ্জ এর ইতিহাস, ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি, ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ, ঢাকা স্টক এক্সচেঞ্জ এর প্রতিষ্ঠাকাল,

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" by KFPlanet Team!