Skip to content

দিশা এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    দিশা এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ বিভিন্ন ধরনের পদে দিশা এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি দীর্ঘ ২৭ বছর ধরে কার্যক্রম পরিচালনা করে আসছে। মূলত দরিদ্র বিমোচন নিয়ে কাজ করে দিশা এনজিও। দিশা এনজিওর প্রতিষ্ঠাতা মো. জিয়াউল হক। DISA হল একটি ক্রমবর্ধমান বেসরকারি এনজিও যা পারস্পরিক বিশ্বাস, স্বচ্ছতা এবং লিঙ্গ সংবেদনশীলতায় বিশ্বাস করে। কুসংস্কার দূরীকরণ , দারিদ্র্য বিমোচন, সচেতনতা গড়ে তুলে গ্রামীণ নারীদের আয়ের মাধ্যমে ক্ষমতায়নে ফিরে আনা  Development Initiative for Social Advancement disa এনজিওটির কাজ।  DISA দায়িত্বের সাথে মাইক্রো-ফাইনান্স ক্ষুদ্র ও মাঝারি ঋণ দিয়ে থাকে।

    দিশা এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    চাকরির ধরনঃ এনজিও চাকরি
    এনজিওর নামঃ দিশা এনজিও DISA NGO
    বিজ্ঞপ্তি প্রকাশঃ ০১ ফেব্রুয়ারি ২০২২
    মোট পদের সংখ্যাঃ ৩০০ টি
    শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/মাস্টার্স
    বয়সসীমাঃ ২২-৩২ বছর
    আবেদনের শেষসীমাঃ  ২০ ফেব্রুয়ারি ২০২১
    আবেদনের মাধ্যমঃ ডাকযোগে
    ওয়েবসাইটঃ https://www.disabd.org

    আবেদনের সময়সীমাঃ ২০ ফেব্রুয়ারি ২০২২

     

    দিশা এনজিও তে ৩০০ টি  লোক নিয়োগ দিবে। পদগুলো হলো, সিনিয়র ক্রেডিট অফিসার, ক্রেডিট অফিসার গ্রেড-০১ এবং ক্রেডিট অফিসার গ্রেড-০২। তিনটি পদ মিলে সর্বোচ্চ ৩০০ জন লোক নিয়োগ দেয়া হবে।

    শিক্ষাগত যোগ্যতা  অভিজ্ঞতাঃ 

    1. সিনিয়র ক্রেডিট অফিসার গ্রেড ০৩ পদের জন্য শিক্ষাগত যোগ্যতা বাংলাদেশের যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে মাস্টার্স ডিগ্রী পাস।
    2. ক্রেডিট অফিসার গ্রেড-০১ পদের জন্য বাংলাদেশ সরকার কর্তৃক স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় অথবা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যে কোন বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রী পাস।
    3. ক্রেডিট অফিসার গ্রেড-০২ পদের জন্য শিক্ষাগত যোগ্যতা স্নাতক পাস। ( দিশা এনজিও নিয়োগ পরীক্ষায় আবেদনের জন্য সকল পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫ থাকতে হবে)

    বেতন  ভাতাদিঃ 

    1. সিনিয়র ক্রেডিট অফিসার গ্রেড-০৩ পদের জন্য নির্ধারিত বেতন:প্রশিক্ষণকালীন প্রথম মাসে ১০,০০০ টাকা।শিক্ষানবিশ ৬ মাস কালীন ১৪,০০০ টাকা  শাখা এবং স্থানীয়করণের পর নির্ধারিত বেতন ১৭,৯৮০ টাকা।
    2. ক্রেডিট অফিসার গ্রেড-০১ পদের জন্য নির্ধারিত বেতন:প্রশিক্ষণকালে প্রথম এক মাস ৯,৫০০ টাকা।শিক্ষানবিশকাল ছয় মাস পর নির্ধারিত বেতন ১৩,০০০ টাকা এবং স্থানীয় করনের পর নির্ধারিত বেতন ১৭,৩৪০ টাকা।
    3. ক্রেডিট অফিসার গ্রেড-০২ পদের জন্য নির্ধারিত বেতন:প্রশিক্ষণকালে প্রথম এক মাস নির্ধারিত বেতন ৮,৫০০ টাকা।শিক্ষানবিশ কাল 6 মাস পর নির্ধারিত বেতন ১২,৫০০ টাকা এবং স্থানীয় করুন এরপর নির্ধারিত বেতন ১৬,৪৪০ টাকা।

    আবেদন করার নিয়মাবলীঃ 

    দিশা এনজিও তে চাকরির জন্য আবেদন করার জন্য প্রার্থীকে ডাক যোগাযোগের মাধ্যমে আবেদন করতে হবে। দিশা এনজিও তে কাজ করতে আগ্রহী প্রার্থীকে তার সকল শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞতার সনদপত্র, প্রার্থীর সদ্যতোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, আবেদনকারী নিউজ ইউনিয়ন অথবা পৌরসভা থেকে চেয়ারম্যান অথবা মেয়র কর্তৃক স্বাক্ষরিত জন্ম সনদ পত্রের ফটোকপি মোবাইল নম্বরসহ দরখাস্ত আগামী ২৮শে ফেব্রুয়ারী ২০২১ খ্রিস্টাব্দের মধ্যে ডাক যোগাযোগের মাধ্যমে দিশা অফিসে প্রেরণ করতে হবে।প্রার্থীকে অবশ্যই খামের উপর তার পদের নাম উল্লেখ করতে হবে।

    দরখাস্ত ডাক করার ঠিকানা: দিশা,ই/১০, বর্ধিত পল্লবী, মিরপুর সাড়ে এগার, ঢাকা-১২১৬।

    বিশেষ দ্রষ্টব্য:

    ১. নির্বাচিত প্রার্থীদের কে মাঠ পর্যায়ে দায়িত্ব গ্রহণের জন্য অবশ্যই তাদেরকে নিজ দায়িত্বে বাইসাইকেলের ব্যবহার নিশ্চিত করতে হবে।

    ২. নির্বাচনের প্রার্থীরা কর্মসংস্থানের যোগদানের সময় ১০,০০০(দশ হাজার) টাকা জমা দিতে হবে।

    এছাড়া অন্যান্য সকল তথ্য এবং আবেদন করার বিস্তারিত তথ্য জানতে দিশা এনজিও অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।

    দিশা এনজিওর অফিশিয়াল ওয়েবসাইট: www.disabd.org

    বয়স সীমা:

    দিশা এনজিওতে আবেদনের জন্য কোন নির্দিষ্ট বয়স সীমা উল্লেখ করা নেই।

    দিশা এনজিও সম্পর্কে তথ্যঃ বেসরকারি ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান আশা (Association for Social Advancement)। ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত এই এনজিও দেশের আর্থ-সামাজিক অবস্থান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

     

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet