Skip to content

বাংলাদেশ নৌবাহিনী নাবিক ও এমওডিসি (নৌ) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    বাংলাদেশ নৌবাহিনী নাবিক ও এমওডিসি (নৌ) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্প্রতি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে নৌবাহিনীতে ডিই বা ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল), মেডিকেল, পেট্রলম্যান, রাইটার, স্টোর, এমওডিসি, কুক, স্টুয়ার্ড (নৌ) ও টোপাস পদে ভর্তি করা হবে। সকল পদের জন্য অনলাইনে আবেদন করতে হবে। আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে (www.joinnavy.navy.mil.bd) প্রবেশ করে ফরম পূরণ করতে হবে। সকল তথ্য সঠিক ভাবে দিতে হবে, ভুল আবেদন বাতিল বলে গণ্য হবে।

    সর্বমোট ৮ কেন্দ্রে ভর্তির কার্যক্রম পরিচালিত হবে। ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে শাখা নির্ধারিত হবে।  যে সকল প্রার্থীগন বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করতে চান তারা যোগ্যতা অনুসারে পছন্দের পদে খুব দ্রুত আবেদন করে ফেলুন।

    বাংলাদেশ নৌবাহিনী নাবিক ও এমওডিসি (নৌ) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    বাংলাদেশ নৌবাহিনী নাবিক ও এমওডিসি (নৌ) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ মাধ্যেম অনেক চাকরি প্রাত্যাশীদের নৌবাহিনীতে যোগদান সহজ হয়ে গেল। এসএসসি ও অষ্টম শ্রেনী পাশে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।আগ্রহী প্রার্থীদের বাংলাদেশি পুরুষ নাগরিক ও অবিবাহিত হতে হবে। বয়স সীমা ১৭ থেকে ২২ এর মধ্যে হতে হবে, তবে সকল পদের জন্য সাতার জানতে হবে।

    অনলাইনে আবেদন করার পর ব্যাংক ক্রেডিট বা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি ধরা হয়েছে ২০০ টাকা।  অনলাইনে আবেদনকারীদের সব সার্টিফিকেট, প্রয়োজনীয় কাগজপত্র ও আবেদনপত্রসহ নিজ জেলার জন্য নির্ধারিত কেন্দ্রে উপস্থিত হতে হবে।

    নাবিক ও এমওডিসি ভর্তি এ-২০২৩ব্যাচে ভর্তির যোগ্যতা ২০২২ 

    শিক্ষাগত যোগ্যতাঃ 

    1.  ডিই/ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল) শাখা : এসএসসি/সমমান , বিজ্ঞান বিভাগে ৩. ৫০ (ন্যূনতম)। এসএসসি পরীক্ষায় উচ্চতর গণিত থাকলে এবং বিএন ডকইয়ার্ড কো-অপারেটিভ সোসাইটি টেকনিক্যাল ইন্সস্টিটিউট থেকে এ-গ্রেড থাকলে অগ্রাধিকার দেয়া হবে।
    2. মেডিকেল শাখা  : জীববিজ্ঞানসহ এসএসসি (বিজ্ঞান)/সমমান – জিপিএ ৩.৫ (ন্যূনতম)।
    3.  পেট্রোলম্যান, রাইটার, স্টোর ও এমওডিসি (নৌ)  : এসএসসি/সমমান জিপিএ-৩.০ (ন্যূনতম)।
    4.  কুক ও স্টুয়ার্ড শাখা : এসএসসি/সমমান জিপিএ ২.৫ (ন্যূনতম)।
    5.  টোপাস : ৮ম শ্রেণি পাস।

    শারীরিক যোগ্যতাঃ 

    1. সিম্যান(পুরুষ) এর ক্ষেত্রে  উচ্চতা ৫-৬ ইঞ্চি, বুকের মাপ (৩০-৩২) ইঞ্চি
    2. পেট্রোলম্যান এর ক্ষেত্রে উচ্চতা ৫-৮ ইঞ্চি, বুকের মাপ (৩০-৩২) ইঞ্চি
    3. অন্যান্য শাখার ক্ষেত্রে (কমিউনিকেশন ও টেকনিক্যাল, মেডিকেল, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও টোপাস উচ্চতা ৫-৪ ইঞ্চি, বুকের মাপ(৩০-৩২) ইঞ্চি (পুরুষ) ও উচ্চতা ৫-২ ইঞ্চি, বুকের মাপ(২৮-৩০)ইঞ্চি (মহিলা)
    4. এমওডিসি (নৌ) (পুরুষ) উচ্চতা ৫-৬ ইঞ্চি

    বয়স ও অন্যান্য যোগ্যতাঃ 

    • বয়সসীমা ১৭-২২ বছর (১ জুলাই ২০২২ তারিখ অনুযায়ী)
    •  সাঁতার জানা বাধ্যতামূলক।
    •  অবিবাহিত হতে হবে। তবে তালাকপ্রাপ্ত গ্রহণযোগ্য নয়।

    আবেদনের শেষ তারিখ ১৭ আগস্ট  থেকে ০৫ সেপ্টেম্বর ২০২২

    বাংলাদেশ নৌবাহিনী নাবিক ও এমওডিসি (নৌ) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    বাংলাদেশ নৌবাহিনী নাবিক ও এমওডিসি (নৌ) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

    আবেদনের নিয়ম

    আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinnavy.mil.bd) বিজ্ঞাপনে উল্লেখিত নিয়মে আবেদন করতে পারবেন। যাচাই শেষে অ্যাপ্লাই নাউ অপশনে ক্লিক করতে হবে। প্রার্থীকে ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরীক্ষার ফি ২০০ টাকা জমা দিতে হবে।

    বাছাই প্রক্রিয়া

    আবেদনকারীদের সব সার্টিফিকেট, প্রয়োজনীয় কাগজপত্র ও আবেদনপত্রসহ নিজ জেলার জন্য নির্ধারিত কেন্দ্রে উপস্থিত হতে হবে। সব কাগজপত্র সঠিক পাওয়া গেলে প্রথমে তাঁকে প্রাথমিক নির্বাচন করা হবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ইংরেজি, বাংলা, গণিত, বিজ্ঞান এবং সাধারণ জ্ঞান ও বুদ্ধিমত্তা বিষয়ের ওপর লিখিত পরীক্ষা নেওয়া হবে। সকল পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় পাস করলে নাবিক হিসেবে ভর্তি করা হবে।

    যোগাযোগের জন্য বিস্তারিত তথ্য

    নাবিক ও এমওডিসি (নৌ) ভর্তির যে কোন তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়—পরিচালক, পার্সোনেল সার্ভিসেস পরিদপ্তর, নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা-১২১৩। ফোন: ০২-৯৮৩৬১৪১-৯, বর্ধিত ২২১৫। মুঠোফোন নম্বর: ০১৭৬৯-৭০২২১৫।

    ওয়েবসাইট: www.joinnavy.navy.mil.bd

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet