Skip to content

নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ নৌ পরিবহন অধিদপ্তর তাদের অফিশিয়াল সাইটে http://dos.gov.bd ও জাতীয় পত্রিকায় নৌ পরিবহন অধিদপ্তরের চাকরির খবর প্রকাশ করে। আমরা আমাদের সাইটে নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ সবার আগে প্রকাশ করার চেষ্টা করি। এছাড়া সকল সরকারি নিয়োগ-জব সার্কুলার, প্রবেশপত্র ডাউনলোড, পরীক্ষার তারিখ আপডেট রাখার চেষ্টা করি। আপনার একাডেমিক যোগ্যতার সাথে নিচের দেওয়া সার্কুলারে কোন পোস্টের মিল রয়েছে কিনা তা দেখুন। এরপর আবেদন করুন ও নিয়োগ পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করুন। আপনি আমাদের কেএফপ্লানেট সাইটে ডিপার্টমেন্ট অফ শিপিং জব সার্কুলার-Department of shipping job circular, অনলাইন এপ্লিকেশন,ডাকযোগে আবেদন, নিয়োগ পরীক্ষার সময়সূচী ও নিয়োগ পরীক্ষার ফলাফল পেয়ে যাবেন।

    নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    বাংলাদেশে নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীনে নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ পেয়েছে। নৌ পরিবহন অধিদপ্তরটি সমুদ্র ও নদী সুরক্ষা, সমুদ্র ও নদী নিয়ন্ত্রণ এর জন্য কাজ করে থাকে। নৌ পরিবহন অধিদপ্তর মহাপরিচালক হলেন কমডোর আবু জাফর মোঃ জালাল উদ্দিন, (সি) পিসিজিএম, এনডিসি, পিএসসি, বিএন। নৌ-পরিচালনা এবং শিপিং এক হওয়ার মাধ্যমে ১৯৭৬ সালে একটি স্বতন্ত্র নৌ পরিবহন অধিদপ্তরে রুপলাভ করে। অভ্যন্তরীণ সমুদ্র ও নদী সুরক্ষার জন্য জাহাজগুলির নিবন্ধকরণ এবং বার্ষিক ফিটনেস প্রদানের জন্য একমাত্র প্রতিষ্ঠান এটি।অনলাইনের মাধ্যমে বা জাতীয় সংবাদপত্রের মাধ্যমে nou poribohon odhidoptor job circular চাকরির খবর প্রকাশ করে।

    নিয়োগকারী কর্তৃপক্ষঃ নৌ পরিবহন অধিদপ্তর
    পোস্টিংঃ  বাংলাদেশের যে কোন স্থানে।
    জবের ধরণঃ সরকারি ফুলটাইম চাকরি।
    মোট শূন্যপদ: ২৬ টি
    যোগ্যতা: স্নাতক পাস, ডিপ্লোমা পাস, এইচএসসি পাস, এসএসসি পাস। বিজ্ঞপ্তি চিত্র বিস্তারিত দেখুন।
    অভিজ্ঞতা প্রয়োজনীয়তাঃ নিচে দেখুন
    বয়স সীমাবদ্ধতা: ১৮-৪০ বছর।
    লিঙ্গ: পুরুষ এবং মহিলা উভয়ই আবেদন করতে পারেন।
    বেতন স্কেলঃ ৮,২৫০-২০,০১০/- ৯,৩০০-২২,৪৯০/-থেকে ১১,০০০-২৬,৫৯০/-
    অন্যান্য সুবিধা: সরকারী কর্মসংস্থান আইন এবং বিধিমালা অনুযায়ী।
    সার্কুলার প্রকাশঃ ২৫ ফেব্রুয়ারি ২০২২
    আবেদন শুরুর তারিখঃ ২৬ ফেব্রুয়ারি ২০২২
    আবেদনের শেষ তারিখঃ ২৫ মার্চ ২০২২
    সার্কুলারের উৎসঃ অফিসিয়াল পোর্টাল।
    কীভাবে আবেদন করবেনঃ নিচে দেখুন।
    অফিসিয়াল ওয়েবসাইট: www.dos.gov.bd.

     

    ০1.  পদের নামঃ সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর (০৬ টি)

    বেতনঃ ১১,০০০-২৬,৫৯০/- গ্রেড ১৪

    শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ (ত্রিশ) বৎসর বয়সসীমা ধরা হবে, তবে বিভাগীয় প্রার্থিদের জন্য ৪০ বছর শিথিলযোগ্য। স্নাতক, সমমান পাশ হতে হবে।

    • সাঁটলিপিতে প্রতি মিনিটে গতি ইংরেজীতে ৮০ এবং বাংলায় ৫০ শব্দ।

    কম্পিউটারে যেসব বিষয়গুলোর উপর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে-

    1. Basics of operating system
    2. Microsoft word
    3. Microsoft XL
    4. Microsoft PowerPoint &
    Microsoft Access এবং
    5. কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে গতি ইংরেজীতে ২৫ এবং বাংলায় ৩০শব্দ।

     

    ০২। পদের নামঃ সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (০১)

    বেতনঃ ১০,২০০-২৪,৬৮০/- গ্রেড ১৪

    শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ (ত্রিশ) বৎসর বয়সসীমা ধরা হবে, তবে বিভাগীয় প্রার্থিদের জন্য ৪০ বছর শিথিলযোগ্য। স্নাতক, সমমান পাশ হতে হবে।

    • সাঁটলিপিতে প্রতি মিনিটে গতি ইংরেজীতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ।

    কম্পিউটারে যেসব বিষয়গুলোর উপর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে-

    1. Basics of operating system
    2. Microsoft word
    3. Microsoft XL
    4. Microsoft PowerPoint &
    Microsoft Access এবং
    5. কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে গতি ইংরেজীতে ২৫ এবং বাংলায় ৩০ শব্দ।

     

    ০৩। পদের নামঃ অফিস সহকারী-কাম-কম্পিউটার-মুদ্রাক্ষরিক (১০টি)

    বেতনঃ ৯,৩০০-২২,৪৯০/- গ্রেড ১৬

    শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ (ত্রিশ) বৎসর বয়সসীমা ধরা হবে।  উচ্চ মাধ্যমিক বা সমমানের পাশ হতে হবে।
    কম্পিউটারে যেসব বিষয়গুলোর উপর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে-

    1. Basics of operating system
    2. Microsoft word
    3. Microsoft XL
    4. Microsoft Power Point &
    Microsoft Access এবং
    5. কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে গতি ইংরেজীতে ২০ এবং বাংলায় ২০ শব্দ।

     

    ৪। ডাটা কনট্রোল অপারেটর (০১টি) 

    বেতনঃ ৯,৩০০-২২,৪৯০/- গ্রেড ১৬

    শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ (ত্রিশ) বৎসর বয়সসীমা ধরা হবে।  এইচএসসি বা সমমানের পাশ হতে হবে।
    কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে গতি ইংরেজীতে ২০ এবং বাংলায় ২০ শব্দ।

     

    ৫। পদের নামঃ অফিস সহায়ক (০৮টি) 

    বেতনঃ ৮,২৫০-২০,০১০/- গ্রেড ২০

    শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ (ত্রিশ) বৎসর বয়সসীমা ধরা হবে।  এসএসসি বা সমমানের পাশ হতে হবে।

    Source: Bangladesh Pratidin, 25 February 2022

    Application Deadline: 25 March 2022

     কে এফ প্ল্যানেট ফেসবুক পাতা    🚻   আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন

    Nou poribohon odhidoptor job circular 

    প্রয়োজনীয় শর্তাবলীঃ

    ১। Nou poribohon odhidoptor job circular চাকুরীর জন্য প্রার্থীকে কর্তৃক নৌ-পরিবহন অধিদপ্তরের ওয়েবসাইটে http://dos.gov.bd ‘অভ্যন্তরীণ ই-সেবাসমূহ’ এর নিচে “নিয়োগ বিজ্ঞপ্তি” লিংকের মাধ্যমে অনলাইন আবেদন দাখিল করতে হবে। অন লাইনের মাধ্যমে আবেদন শুরুর তারিখ ২৬-০২-২০২২ এবং আবেদনের শেষ তারিখ ২৫-০৩-২০২২

    ২। সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ২৬-০২-২০২২ খ্রিঃ তারিখে বয়স সর্বনিয় ১৮ বছর এবং ২৫-০৩-২০২২ তারিখে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে (বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উক্ত তারিখ অনুসারে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত)। বয়স গণনার ক্ষেত্রে এফিডেভিট গ্রহণ যোগ্য নয়।

    ৪। সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত চাকরিরত প্রার্থিদের অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। মৌখিক পরীক্ষার ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

    ৫ । আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা রঙ্গিন ছবি (৩০০ * ৩০০ পিক্সেল, ১০০ কিলো বাইট এর মধ্যে) ও প্রার্থীর স্বাক্ষর (৩০০* ৮০ পিক্সেল, ৬০ কিলো বাইট এর মধ্যে) যুক্ত করতে  হবে।

    ৬।স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পেকরেশানের ওয়ার্ড  কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব ও ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক, বীর মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্র বীর মুক্তিযোদ্ধারধারীর সনদপত্র স্ক্যান করে সংযুক্ত করতে হবে।

    ৭। মৌখিক পরীক্ষার সময় অনলাইনে পূরণকৃত আবেদন পত্র, প্রবেশ প্র এর প্রিন্ট কপি (রঙ্গিন) এবং আবেদনের সাথে দাখিলকৃত শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, জাতীয় পরিচয়পত্র,জেলার স্থায়ী নাগরিকদের প্রত্য়য়নপত্রের এক সেট ফটোকপি জমা দিতে হবে।

    ৮। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার তথ্য আবশ্যিকভাবে উল্লেখ করতে হবে।অনলাইনের নির্দেশ মোতাবেক শর্তাবলী অসম্পূর্ণ বা অপূর্ণ থাকলে আবেদপত্র অনলাইনে গৃহীত হবে না।

    ০৯। পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কোটা সম্পর্কিত সরকারী প্রচলিত নীতিমালা এবং নিয়োগ সংক্রান্ত অন্যান্য সরকারি বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

    ১০। পরবর্তী যোগাযোগের জন্য আবেদনকারীর বর্তমান। পত্র যোগাযোগের ঠিকানা, মোবাইল নম্বর আবেদন পত্রে যথাযথ ভাবে পূরণ করতে হবে। পরবর্তী সকল যোগাযোগ নির্বাচন পরীক্ষার তথ্যাবলী মোবাইলে ক্ষুদে বার্তার (এসএমএস) মাধ্যমে প্রার্থীকে জানানো হবে। তাই আবেদন পাত্রে দেওয়া উক্ত নন্বরটি সার্বক্ষনিক সচল রাখা বাঞ্ছনীয়।

    ১১। অনলাইনে আবেদন পত্র যথাযথ ভাবে পূরণ করে নির্দেশনা মোতাবেক ছবি ও সাক্ষর আপলোড করে আবেদন পত্র নিশ্চিত করে আবেদন সম্পন্ন করার পর আবেদনকারীর ছবি ও স্বাক্ষর সম্বলিত আবেদনের কপি ডাউনলোড করে সংরক্ষণ করা যাবে এবং উপরে দেওয়া “ফি প্রদান’ মেন্যু থেকে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে অনলাইন পেমেন্ট পদ্ধতি (নগদ,বিকাশ,(রকেট, অন্যান্য ব্যাংক পেমেন্ট) এর মাধ্যমে ফি জমা দিতে হবে।

    ১২। এছাড়াও আবেদনকারী চাইলে আবেদন করার পরেও নির্দিষ্ট সময়ের মধ্যে নৌ-পরিবহন অধিদপ্তরের ওয়েবসাইটে
    (www.dos.gov.bd) 27s “আভ্যন্তরীণ ই-সেবাসমূহ’ এর নিচে “নিয়োগ বিজ্ঞপ্তি লিংকে দেওয়া অনলাইন সফটওয়্যারের ‘ফি প্রদান’ মেন্যুতে গিয়ে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে ফি জমা দিতে পারবে।

    ১৩। ১ নং আবেদনকারীদের ১০০/- (একশত) টাকা এর সাথে সার্ভিস চার্জ বাবদ ফি এর ১০% হারে ১১০/- টাকা এবং অফিস সহায়ক পদের আবেদনকারীকে ৫০/- (পঞ্চাশ) টাকা এর সাথে সার্ভিস চার্জ বাবদ ফি এর ১০% হারে ৫৫/- টাকা।আবেদনের পরবর্তী ৭২(বাহান্তর) ঘণ্টার মধ্যে জমা দেয়া যাবে। উল্লেখ্য যে, অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পুরণ করে আবেদন সম্পন্ন করলেও ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদন গৃহীত হবেনা।

    ১৪। প্রবেশপত্র প্রান্তর বিষয়টি ক্ষুদে বার্তায় (এসএমএস) জানিয়ে দেওয়া হবে ক্ষুদে বার্তায় (এসএমএস) প্রদত্ত লিংক থেকে অথবা নৌ-পরিবহন অধিদপ্রের ওয়েবসাইটে www.dos.gov.bd “আভ্যন্তরীণ ই-সেবাসমূহ’ এর নিচে নিয়োগ বিজ্ঞপ্তি লিংকে দেওয়া অনলাইন সফটওয়্যারের ‘প্রবেশপত্র’ মেন্যুতে গিয়ে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে
    প্রবেশপত্র প্রিন্ট করে নিতে হবে।

    ১৫। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন প্রকার আপত্তি গ্রহণযোগ্য হবেনা।অনলাইন আবেদনকালে কোন সমস্যা হলে 01810001190 নাম্বারে যোগাযোগ করা যেতে পারে৷

    Department of shipping job circular

    নৌ পরিবহন অধিদপ্তর মহাপরিচালক,নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ,নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ 2022, ডিপার্টমেন্ট অফ শিপিং জব সার্কুলার,শিপিং জব সার্কুলার,নৌ পরিবহনে চাকরি, নৌ পরিবহন জব সার্কুলার, নৌ পরিবহন অধিদপ্তরে চাকরি, নৌ পরিবহন অধিদপ্তরে নিয়োগ,nou poribohon job circular 2022, nou poribohon odhidoptor job circular

     

    এই পোস্টগুলা চেক করতে পারেনঃ 

    বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএ নিয়োগ বিজ্ঞপ্তি

    বাংলাদেশ নৌবাহিনীতে বেসামরিক নিয়োগ বিজ্ঞপ্তি 

    নৌ পরিবহন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

    বাংলাদশ নৌবাহিনী সামরিক সার্কুলার 

    Leave a Reply

    Your email address will not be published.