Skip to content

২৭ পদে পরিকল্পনা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ!

    ০৫ ধরনের ২৭ পদে পরিকল্পনা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ হয়েছে ১৪ নভেম্বর ২০২৩ তারিখে। Planning Division Job Circular বা পরিকল্পনা বিভাগে নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন। এসএসসি,এইচএসসি পাস করলে আপনি পরিকল্পনা বিভাগে চাকরির জন্য আবেদন করতে পারেন।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    আগ্রহী চাকরি প্রার্থীরা plandiv.teletalk.com.bd ওয়েবসাইট ব্যাবহার করে আবেদন করতে পারবেন। আবেদন করতে পারবেন ৩০ নভেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত। Planning Division Job এর জন্য আবেদন করতে আবেদনের শর্তাবলি ও নিয়মাবলী অবশ্যই জেনে নিবেন।

    পরিকল্পনা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ যাবতীয় তথ্য 

    মন্ত্রণালয়ের নাম পরিকল্পনা মন্ত্রণালয়
    চাকরির ক্যাটাগরিসরকারি দপ্তরে চাকরি
    বিজ্ঞপ্তির শিরোনামপরিকল্পনা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২
    বিজ্ঞপ্তি প্রকাশ১৪ নভেম্বর ২০২৩
    কত ক্যাটাগরি?০৫ ধরনের
    পদের সংখ্যা২৭ টি পদ
    বয়স১৮-৩০ বছর (জেনারেল)
    শিক্ষাগত যোগ্যতাস্নাতক, উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক
    আবেদনের মাধ্যমঅনলাইন
    আবেদন ফি২২৩/১১২  টাকা
    আবেদন শুরু১৫ নভেম্বর ২০২৩
    আবেদন শেষ৩০ নভেম্বর ২০২৩
    আবেদনের ওয়েবসাইটhttp://plandiv.teletalk.com.bd

    Planning Division Job Circular 2023

    Elaborate Circular 1

    Elaborate Circular 2

    Elaborate Circular 3

    Elaborate Circular 4

    Application Deadline: 30 November 2023

    পরিকল্পনা বিভাগ বাংলাদেশ নিয়োগের আবেদনের শর্ত

    1. পরিকল্পনা বিভাগ বাংলাদেশ পরিকল্পনা মন্ত্রণালয় জব সার্কুলার এ বর্ণিত নিয়োগ সংক্রান্ত যাবতীয় বিধি-বিধান/আদেশ/নিয়মাবলী এবং পরবর্তীতে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।
    2. সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।
    3. চাকুরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।
    4. সকল চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি পত্রের মূল কপি জমা দিতে হবে। এক্ষেত্রে কোনো অগ্রিম কপি গ্রহণ করা হবে না। 
    5. সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। কিছু পদের জন্য লিখিত ও ব্যবহারিকে উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন।
    6. প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া ন্যুনতম শর্তের সাথে গরমিল/অসামঞ্জস্যতা পাওয়া গেলে বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থী প্রার্থিতা বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
    7. ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় পাস যে কোন প্রার্থীর প্রার্থীতা পরীক্ষা চলাকালীন অথবা পরবর্তীতে যে কোনো সময়ে প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
    8. যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক ক্থলনজনিত অভিযোগে দন্ডিত হন তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।
    9. লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার ভাতা প্রদান করা হবে না।
    10. কর্তৃপক্ষ পদের সংখ্যা কম বেশি ও বিজ্ঞপ্তি বাতিল কিংবা বিধি মোতাবেক নিয়োগ সংক্রান্ত যে কোন পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করেন।

    মৌখিক পরীক্ষার সময়ে কাগজপত্রাদি দাখিল করতে হবে

    • সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদন ফর্মসহ সহ সকল সনদপত্রের ফটোকপি দাখিল করতে হবে।
    • জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ এবং প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দাখিল করতে হবে।
    • আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে। এ ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতার নাম এবং মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ মুক্তিযোদ্ধার সাথে প্রার্থীর সম্পর্কের সুস্পষ্টভাবে সনদে উল্লেখ করতে হবে।
    • শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।
    • সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদন্ত অনাপত্তি পত্র/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com