Skip to content

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগ ২০২৩-২০২৪ [১১ টি পদ]

    স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগ ২০২৪ প্রকাশ পেয়েছে।  গ্রামীণ উন্নয়ন, সমবায় ভিত্তিক কার্যক্রম এবং গ্রামীণ উন্নয়নে ক্রমাগত গবেষণা পরিচালনা করে দরিদ্র জনগোষ্ঠীর দরিদ্র জনগোষ্ঠীর দারিদ্র্য কমাতে এবং আর্থ-সামাজিক অবস্থার উন্নতি করতে মুলত কাজ করে থাকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তিটি তাদের অফিসিয়াল  সরকারী ওয়েবসাইটে www.rdcd.gov.bd ও বাংলাদেশের জাতীয় পত্রিকাতে প্রকাশিত হয়েছে। বাংলাদেশের সরকারি চাকরির বিভাগে আকর্ষণীয় সরকারি বেতন ভাতা এবং অন্যান্য সেবা সুবিধা দেওয়ার কারনে স্বভাবত খুব প্রতিযোগিতা হয়। বাংলাদেশী জনপ্রিয় তথ্যভিত্তিক পোর্টাল কেএফপ্ল্যানেট এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে চাকরির বিজ্ঞপ্তি সংগ্রহ করেছে। RDCD চাকরী বিজ্ঞপ্তি ২০২৪ নিচে দেখুনঃ

    পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগ ২০২৪

    কোন অধিদপ্তরে চাকরি?পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ
    কোন মন্ত্রনালয়ের অধীনে এটি?স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়
    নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ০৭ মার্চ ২০২৪ ইং
    মোট পদসংখ্যা১১ টি
    মোট ক্যাটাগরি০৩ ধরনের
    বেতন গ্রেড১২,১৩,২০ গ্রেড
    জেলা ভিত্তিক আবেদননিচে সার্কুলারে দেখুন
    আবেদনের মাধ্যমওয়েবসাইটে আবেদন পত্র পূরণ ও প্রেরণ
    আবেদন শুরুর সময়১০ মার্চ ২০২৪ ইং
    আবেদন করার শেষ সময়০৯ এপ্রিল ২০২৪

     

    আরো যেগুলা চেক করতে পারেনঃ 

      1. স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
      2. স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ
      3. স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি
      4. রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়, জন্ম ও মৃত্যু নিবন্ধন নিয়োগ 
      5. এলজিইডি কল্যাণ সমবায় সমিতি লিমিটেড নিয়োগ 
      6. জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট নিয়োগ (এনআইএলজি) নিয়োগ

    পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ আবেদনের শর্তাবলী

    1. পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।
    2. সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
    3. সম্প্রতি সময়ে তোলা প্রার্থীর নির্দিষ্ট সাইজের ছবি সংযুক্ত করতে হবে। ছবি অবশ্যই রজ্ঞিন ও ফরমাল হতে হবে। 
    4. অসম্পূর্ণ, ত্রটিপূর্ণ, অসত্য তথ্য সম্বলিত আবেদনপত্র বাতিল বলে বিচেচিত হবে এবং প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য  নিয়োগ কার্যক্রমে যে কোন পর্যায়ে বা নিয়োগদানের পরেও অসত্য/ক্রটিপূর্ণ/ভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন বা নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।
    5. পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কোন প্রকার আপত্তি গ্রহণ করা হবে না।
    6. পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা কম/বেশি হতে পারে, যা নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত হবে। 
    7. পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
    8. বিজ্ঞপ্তিতে অনাকাঙ্ক্ষিত ভুল-ভ্রান্তি সংশোধনযোগ্য এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।
    9. অনিবার্যকারন বশত নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল/প্রত্যাহার করার ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
    10. পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগ বিজ্ঞাটিতে উল্লেখিত পদ/পদ সমূহের চূড়ান্ত সুপারিশ প্রণয়নের ক্ষেত্রে সরকারের সর্বশেষ কোটা নীতি অনুসরণ করা হবে।
    11. অসম্পূর্ণ/ ভুল তথ্য সংবলিত /ক্রটিপূর্ণ এবং চাকুরির বিজ্ঞপ্তিতে প্রকাশিত ন্যুনতম যোগ্যতার সাথে যেমন-বয়স, শিক্ষাগত যোগ্যতা, কোটা,জেলা ইত্যাদি যে কোন বিষয়ে অসামঞ্জস্যপূর্ণ তথ্য পূরণকৃত আবেদন নিয়োগের যে কোন পর্যায়ে বাতিল করা হবে। এক্ষেত্রে প্রার্থীর কোন আপত্তি গ্রহণযোগ্য হবে না।
    12. পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ চাকরির বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও স্থাপত্য অধিদপ্তর ওয়েবসাইটে বিজ্ঞপ্তিসহ সকল তথ্য দেখা যাবে।
    13. অনলাইনে আবেদন করতে কোন সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ অথবা alljobs.query@teletalk.com.bd এর মাধ্যমে যোগাযোগ করা যাবে।
    14. প্রাথীকে অনলাইন আবেদনপত্রের ডিক্লারেশনঅংশে এই মর্মে ঘোষণা দিতে হবে যে, প্রাথী কর্তৃক আবেদনপত্রে প্রদত্ত সকলতথ্য সঠিক এবং সত্য।
    15. প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোনো অযোগ্যতা ধরা পড়লে বা কোনো প্রতারণা বা দুনীতির আশ্রয় গ্রহণ করলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়োগের পরে যে কোনো পর্যায়ে প্রার্থীতা বাতিল করা হবে এবং সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে
    16. শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেক্ট সময় নিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করতে পরামর্শ দেয়া যাচ্ছে। 

     

    মৌখিক পরীক্ষার সময়ে নিম্নোক্ত কাগজপত্রাদি দাখিল করতে হবে

    • সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদন ফর্মসহ সহ সকল সনদপত্রের ফটোকপি দাখিল করতে হবে।
    • জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ এবং প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দাখিল করতে হবে।
    • আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে। এ ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতার নাম এবং মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ মুক্তিযোদ্ধার সাথে প্রার্থীর সম্পর্কের সুস্পষ্টভাবে সনদে উল্লেখ করতে হবে।
    • শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।
    • সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদন্ত অনাপত্তি পত্র/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

     

    Rural Development and Co-operatives Division RDCD Job Circular 2024

    1 rdcd bdpratidin

    2 rdcd bdpratidin

    Source: Bangladesh Pratidin, 07 March 2024

    Application Deadline: 09 April 2024

    Palli Unnayan Job Circular 2024, Palli Unnayan Job Circular, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগ 2024, স্থানীয় সরকার বিভাগ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে নিয়োগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োগ ২০২৪, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে চাকরির খবর

    🔎 শিক্ষা,চাকরি,লাইফ স্টাইল টিপস সহ সকল খবর সবার আগে জানতে 

    KFPlanet ফেসবুক পেজ   📰 Gᴏᴏɢʟᴇ Nᴇᴡsটেলিগ্রাম চ্যানেল ফলো করুন 👉 Youtube চ্যানেল সাবস্ক্রাইব করুন। যে কোন সার্কুলার ডাউনলোড করতে আমাদের Mobile APP ইন্সটল করুন। 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com