পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বতা চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী কিছুসংখ্যক জনবল নিয়োগ দেয়া হবে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কে তথ্য-বীর বাহাদুর উশৈসিং হলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় মন্ত্রী। ১৯৯৮ সালের ১৫ জুলাই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গঠিত হয়। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হলেন, মোসাম্মৎ হামিদা বেগম যার ই-​মেইল. secretary@mochta.gov.bd. ফোন  +৮৮০২-​৯৫৪০০৩৩ মোবাইল. ০১৫৫২১০৬৬৭। পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশের দক্ষিণ-পূর্বে অবস্থিত একটি অঞ্চল যার আয়তন ১৩,২৯৫ বর্গকিলোমিটার এবং আনুমানিক জনসংখ্যা ১.৫ মিলিয়ন।

বিজ্ঞপ্তির স্মারক নংঃ  ২৯.০০,০০০০.২১৩-১১.০১২.১৭-৩৩৪

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ  ১৪ জুন ২০২১

আবেদনের শেষসীমাঃ ১২ জুলাই ২০২১

বেতন গ্রেডঃ  জাতীয় বেতনক্ষেল, ২০১৫ এর যথাক্রমে ১৩তম, ১৪তম, ১৭তম ও ২০তম গ্রেডভুক্ত

পদের নাম, বেতন, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

০১। কম্পিউটার অপারেটর (০৪)  পদের বেতন  ১১০০০-২৬৫৯০/-গ্রেড ১৩

*কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি*কম্পিউটার টাইপে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ Standard Aptitude test  এ পাস হতে হবে।*লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
*অনুর্ব্ধ ৩০ বৎসর বয়স হতে হবে।

০২। সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (০৩)  পদের বেতন  ১১০০০-২৬৫৯০/- গ্রেড ১৩

*কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি *কম্পিউটার টাইপে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতি হতে হবে। *অনুর্ব্ধ ৩০ বৎসর বয়স হতে হবে *লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

০৩। ক্যাশিয়ার (০১)  পদের বেতন  ১০,২০০-২৪,৬৮০/- গ্রেড ১৪

*কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি *কম্পিউটারে Word Processing সহ কম্পিউটার চালনায় দক্ষ ও অভিজ্ঞতা থাকতে হবে। *অনুর্ব্ধ ৩০ বৎসর বয়স হতে হবে *লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

০৪। ক্যাশ সহকারি (০১)  পদের বেতন  ৯,০০০-২১,৮০০/- গ্রেড ১৭

*কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের ডিগ্রি *কম্পিউটারে Word Processing সহ কম্পিউটার চালনায় দক্ষ ও অভিজ্ঞতা থাকতে হবে। *অনুর্ব্ধ ৩০ বৎসর বয়স হতে হবে *লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

০৫। অফিস সহায়ক (০৪)  পদের বেতন  ৮,২৫০-২০,০১০/- গ্রেড ২০

*কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের ডিগ্রি *অনুর্ব্ধ ১৮-৩০ বৎসর বয়স হতে হবে *লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

Source: Observerbd,  17 June 2021

Application Deadline: 12 July 2021

To Apply: http://mochta.teletalk.com.bd

Official Website: https://mochta.gov.bd

পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে শর্তাবলিঃ 

  • ৩০ জুন, ২০২১ তারিখে প্রার্থীর বয়সসীমা বর্ণনা অনুযায়ী হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সীমা ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
  • সরকারি, আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তি সাপেক্ষে আবেদন করতে হবে।
  • শিক্ষাগত যোগ্যতাসহ অন্য যে কোন বিষয়ে প্রার্থী কোনো ভুল তথা প্রদান করলে বা কোনো তথ্য গোপন করলে প্রার্থীর আবেদনপত্র বাতিল করা হবে।
  • নিয়োগবিধি অনুযায়ী সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। তবে বর্নিত কিছু পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থিরাই মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বিবেচিত হবেন।
  • লিখিত, মৌখিক ও বাবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জনা কোন প্রকার টি,এ/ডিএ প্রদান করা হবে না ।
  • নিয়োগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা কম বেশি করতে পারেন এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

প্রার্থীর যোগ্যতা যাচাইয়ে যেসব ডকুমেন্টস লাগবেঃ 

  1.  মৌখিক পরীক্ষার সময় সকল সনদ/প্রত্যয়ন/অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।
  2. মৌখিক পরীক্ষার সময় পূরণকৃত আবেদন ফর্মের প্রিন্টকপির সাথে সকল সনদপত্রের সত্যায়িত কপি এবং
    সদ্য তোলা ০২(দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি দাখিল করতে হবে।
  3.  সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/ সিটি করপোরেশন কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে।
  4. জাতীয় পরিচয়পত্র / জন্মসনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে। এছাড়া প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চরিত্রিক সনদপত্র দাখিল করতে হবে।
  5.  বিভিন্ন কোটায় আবেদনকারী প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে প্রাপ্ত সনদ/অনাপত্তিপত্র দাখিল করতে হবে।
  6.  বিভাগীয়, সরকারি, আধা-সরকারি ও স্থায়স্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট
    কর্তৃপক্ষের অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।
  7. উক্ত তথ্যসমূহের ভিত্তিতে প্রার্থীকে চূড়ান্ত নিয়োগ প্রদানের পূর্বে প্রার্থীর চারিত্রিক প্রতিপাদন সম্পাদন করা হবে।
  8. আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা, নাতি-নাতনী হলে তার স্বপক্ষে আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র দাখিল করতে হবে।

 

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কবে গঠিত হয়,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় মন্ত্রী,সচিব পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পার্বত্য চট্টগ্রামের আয়তন, http mochta teletalk com bd, ministry of chittagong hill tracts affairs job circular

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *