Skip to content

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করেছে। সরকারি চাকরীর মধ্যে প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সবার আকর্ষণ থাকে। প্রত্নতত্ত্ব অধিদপ্তর সার্কুলার সর্বপ্রথম ২৪ জুলাই ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। মোট ২২ টি পদের বিপরীতে ৪৬ জন যোগ্য লোক নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশের স্থায়ী ও যোগ্য নাগরিকদের থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে। প্রত্নতত্ত্ব অধিদপ্তরে নিজের ক্যারিয়ার গড়তে চাইলে যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ  ও  যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। আগ্রহী প্রার্থীরা আগামী ১২ আগষ্ট পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন ফরম পূরণ করার সময় সকল তথ্য সঠিক ভাবে দিবেন। আবেদন করার সময় কোন প্রকার ভুল তথ্য দিলে আবেদন কতৃপক্ষ বাতিল করে দিতে পারে।

    প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সম্প্রতি প্রকাশ করেছে। যে সকল শিক্ষার্থী ভাল একটি সরকারি চাকরি খুজছেন তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনি যদি প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি বিস্তারিত সকল তথ্য জানতে চান তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমাদের অনুচ্ছেদে নিয়োগ বিজ্ঞপ্তিটির সকল প্রকার তথ্য সুন্দরভাবে তুলে ধরেছি।

    বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদপ্তর (Department of Archaeology) বাংলাদেশের একটি রাষ্ট্রীয় মালিকাধীন সংস্থা। সংস্থাটি ২০০৫ থেকে রাজধানী ঢাকার আগারগাঁওস্থ সদরদপ্তর থেকে এর কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। সেক্টরটি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত হয়। প্রত্নতত্ত্ব অধিদপ্তর সাধারণত বাংলাদেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রাচীন সংস্কৃতি চিহ্নের আবিস্কারের মাধ্যমে ইতিহাস পুনরুদ্ধার করে থাকে। এছাড়াও আবিস্কৃত স্থাপত্যিক কাঠামোর সংস্কার, সংরক্ষণ ও প্রদর্শনের কাজও অধিদপ্তরটি করে থাকে।

    নিয়োগের শিরোনাম প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
    কোন মন্ত্রণালয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে
    জবের ধরণ সরকারি চাকরি
    বিজ্ঞপ্তি প্রকাশ ২৬ জুলাই ২০২২
    বিজ্ঞপ্তির উৎস জাতীয় দৈনিক পত্রিকা/অফিসিয়াল ওয়েবসাইট
    মোট পদসংখ্যা ৪৬ টি
    কত ক্যাটাগরি ২২ টি
    শিক্ষাগত যোগ্যতা স্নাতক/এইচএসসি/এসএসসি জেএসসি পাশ
    বয়স সীমা ১৮-৩০ বছর
    আবেদনের মাধ্যম অনলাইনে
    আবেদন ফি ৫৬/- ও ১১২/-
    আবেদন ফি জমাদানের মাধ্যম টেলিটক সিমের মাধ্যম
    আবেদন শুরু হবে   ২৮ জুলাই ২০২২
    আবেদন করার শেষ তারিখ  ১২ আগস্ট ২০২২
    আবেদনের লিংক http://doa.teletalk.com.bd

    প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    Source: Daily Observerbd, 26 July 2022

    Application Deadline: 12 August 2022

    আবেদন করার নিয়ম

    আবেদন করতে হলে প্রথমে doa.teletalk.com.bd ওয়েবসাইট ভিজিট করতে হবে। আপনার পছন্দ অনুযায়ী পোষ্টে ক্লিক করে আবেদন ফরম  পূরণ করতে হবে । ফরম পূরণ করার সময় সকল তথ্য একাডেমিক সার্টিফিকেট অনুসারে দিতে হবে। আবেদন ফরম পূরণ করার পর ছবি ও স্বাক্ষর সংযুক্তি করতে হবে। আবেদন করা হলে এসএমএস এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet