Skip to content

প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি নিচের বিজ্ঞপ্তিতে দেওয়া আসছে। আপনি যদি আবেদন করতে চান তাহলে আপনাকে নিম্নের প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় চাকরির বিজ্ঞপ্তিটি ভালোভাবে পরতে হবে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে। নতুন সরকারি ও বেসরকারি চাকরির খবর জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় বাংলাদেশ সরকারের একটি নিয়ন্ত্রক সংস্থা যা বাংলাদেশের কারখানাগুলোর বাণিজ্যিক বয়লার পরিদর্শনের কাজ করে।

    প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়টি ১৯৪৭ সালে চট্টগ্রামে স্থাপন করা হয়। তারপর ১৯৫৭ সালের জুন মাসে ঢাকায় এই অফিসটি স্থানান্তর করা হয়। ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল মান্নান কার্যালয়ের প্রধান পরিদর্শক পদে বর্তমান দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ স্বাধীনের পর এটি বাংলাদেশের প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় হিসাবে পরিনত হয়। এটি শিল্প মন্ত্রণালয়ের অধীনে তবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় চায় যে বিভাগটি কারখানা ও স্থাপনা পরিদর্শন বিভাগের অধীনে স্থানান্তরিত করা হোক।

    প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর কিছু তথ্য

    বিজ্ঞপ্তি প্রকাশ ২৯ আগস্ট ২০২২
    প্রতিষ্ঠানের নাম প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়
    পদ সংখ্যা ১৪ টি
    চাকরির ধরন সরকারি চাকরি
    আবেদনের লিংক boiler.teletalk.com.bd.
    প্রতিষ্ঠানের লিংক www.boiler.gov.bd.
    আবেদনের মাধ্যম অনলাইন
    আবেদন শুরু ০১ সেপ্টেম্বর ২০২২
    আবেদনের শেষ সময় ২৩ সেপ্টেম্বর ২০২২

    প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় নিয়োগের পদ,যোগ্যতা ও বেতন স্কেল

    ১) পদের নামঃ বয়লার টেকনিশিয়ান
    পদ সংখ্যাঃ ১
    পড়াশোনার যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস
    বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০/- টাকা

    ২) পদের নামঃ ড্রাইভার
    পদ সংখ্যাঃ ১
    পড়াশোনার যোগ্যতাঃ জেএসসি বা অষ্টম শ্রেণি পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
    বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা

    ৩) পদের নামঃ অফিস সহায়ক
    পদ সংখ্যাঃ ১২
    পড়াশোনার যোগ্যতাঃ এসএসসি বা সমমান পাস
    বেতন স্কেলঃ ৮,২৫০-২০,০১০ টাকা

    Application Deadline: 22 September 2022 

    বয়লারের নিরাপদ অপারেশন নিশ্চিত করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল এই কারখানা। ভারতীয় উপমহাদেশে ১৯২৩ সালে বয়লার আইন এবং ১৯২৪ সালে কলকাতায় বয়লার অফিস স্থাপন করা হয়। তারপর ১৯৫৭ সালের জুন মাসে ঢাকায় বয়লার অফিস স্থানান্তর করা হয়। “বয়লার” শিল্প কারখানার জন্য একটি আবশ্যকীয় যন্ত্র। সাধারণত সকল কারখানায় বয়লার ব্যবহৃত হয়। তন্মধ্যে বিদ্যুৎ কেন্দ্র, সার কারখানা, চিনি কল, টেক্সটাইল মিল, পেপার মিল, ফিড মিল, রাইস মিল, ঔষধ শিল্প ও পোষাক শিল্প উল্লেখযোগ্য। কোন বয়লার দুর্ঘটনা কবলিত হলে বা বিস্ফোরিত হলে বয়লার সম্পৃক্ত পরিচারক ও জনগণের জানমালের ব্যাপক ক্ষতি হয়। বয়লারের সাথে সংশ্লিষ্ট জান-মালের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বয়লার আইন, ১৯২৩ এর আওতায় বিভিন্ন সময়ে বিভিন্ন বিধিমালা প্রণয়ন করা হয়।

    প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় নিয়োগ, প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় চাকরি, প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় জব সার্কুলার, প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় চাকরী, বয়লার পরিদর্শকের কার্যালয় নিয়োগ

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet