Skip to content

প্রাইজবন্ড ড্র ২০২২ ফলাফল ১০৮ তম (আগস্ট’ 2022)

    প্রাইজ বন্ড বাংলাদেশ সরকার ক্তৃক প্রচলিত এক ধরনের সঞ্চয়ের লক্ষ্যে প্রবর্তিত কাগজের মুদ্রা। তবে প্রাইজ বন্ডের যাবতীয় কাজ করে থাকে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশের অনেক নাগরিক এই প্রাইজ বন্ড কিনে থাকে । আপনাদের সুবিধার জন্য প্রাইজ বন্ডের ১০৮ তম ফলাফল নভেম্বর ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করব। ১০০ টাকার মূল্যের এই প্রাইজ বন্ডের ফলাফলের জন্য অনেকে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করে । সবাই তাদের ভাগ্য এই ফলাফলের মাধ্যমে মিলিয়ে নিতে চাই।

    বাংলাদেশের মত গরিব দেশে প্রাইজ বন্ড খুবই গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে থাকে। অনেক অসহায় গরীব ব্যক্তি এই বন্ডের মাধ্যমে নিজের ভাগ্য ফিরাতে পারে, সে জন্য জাতীয় সঞ্চয় অধিদপ্তর প্রতি বছর প্রাইজ বন্ড ছাড়ে। চলুন ১০৮ তম প্রাইজ বন্ডের ফলাফল নিয়ে বিস্তারিত আলোচন করি।

    প্রাইজ বন্ড ড্র ১০৮ তম ফলাফল আগস্ট ২০২২

    অর্থ মন্ত্রণালয় অধীনে বাংলাদেশ প্রাইজ বন্ডের মুল্য ধরা হয় ১০০ টাকা । বাংলাদেশের দারিদ্র জনগণের সঞ্চয়ের প্রবণতা লক্ষ্যে প্রাইজ বন্ড চালু করা হয়। প্রাইজ বন্ডের ১০৮ তম ফলাফল নিচে দেওয়া হলঃ

    বাংলাদেশ প্রাইজবন্ডের মুল্যঃ ১০০/- টাকা

    কততম ড্রঃ  ১০৮ তম

    প্রাইজ বন্ডের ড্র অনুষ্ঠানের তারিখঃ ১৬ শ্রাবণ ১৪২৯; ৩১ জুলাই ২০২২.

    প্রথম পুরস্কারঃ ৬,০০,০০০ টাকা;   নম্বর-০৫০২৯০৫

    দ্বিতীয় পুরস্কারঃ ৩,২৫০০০ টাকা;  নম্বর-০৬৮৪৮০১

    তৃতীয় পুরস্কারঃ  প্রতিটি ১,০০,০০০ টাকার মোট ২টি পুরস্কার  নম্বরঃ ০০৫৯৮৫১ ও ০৯৬৮৫৭২

    চতুর্থ পুরস্কারঃ    প্রতিটি ৫০,০০০/- টাকার মোট ২টি পুরস্কার   নম্বরঃ ০০৭১১০০ ও ০৫৮৪৪৬৯

    পঞ্চম পুরস্কারঃ প্রতিটি ১০ হাজার টাকার মোট ৪০ টি 

    উপরের ছবিতে দেখুন।

    প্রাইজ বন্ড কোথায় পাওয়া যায় ?

    বাংলাদেশের প্রেক্ষাপটে প্রাইজ বন্ড সময়ের পালাক্রমে   জনপ্রিয় হয়ে উঠছে। এক সময় বিভিন্ন  অনুষ্ঠানে পুরস্কার হিসাবে প্রাইজ বন্ডের বেশ প্রচলন ছিল। দিন দিন প্রাইজ বন্ড  জনপ্রিয় হওয়ার কারণে এটি সঞ্চয়ের জন্য খুব ভাল  একটি পদ্ধতি।

    যে সব স্থানে প্রাইজ বন্ড পাওয়া যায়, বাংলাদেশ ব্যাংকের  শাখা অফিস, সব বানিজ্যিক ব্যাংক, জাতীয় সঞ্চয় অধিদপ্তরের অধীন সারা দেশের ৭১ টি সঞ্চয় ব্যুরো অফিস এবং পোস্ট অফিস থেকে এই ১০০ টাকা মূল্য মানের বন্ড কেনা ও ভাঙানো সব সুবিধা পাবেন।

    তবে একটি বিষয় মনে রাখবেন এই সব প্রতিষ্ঠানের বাইরে প্রাইজ বন্ডের লেনদেন সাধারণত বেআইনি বলে ধরা হয়। এবং এই লেনদেনে কোন কমিশন লাগে না।

     

    প্রাইজ বন্ড কিভাবে কিনবেন বা কেনার নিয়ম

    আপনি প্রাইজ বন্ড কিনতে চাইলে  উল্লেখিত জায়গায় গিয়ে বললেই হবে।প্রাইজ বন্ড  আপনি যে পরিমান কিনতে চান  পারবেন। তবে যে ব্যক্তি প্রাইজ বন্ড বাহক করবে তাকেই বন্ডের মালিক বলে বিবেচিত হবে। প্রাইজ বন্ড কেনার ক্ষেত্রে বয়সের কোন তারতম্য নেই।

    ব্যাংক একাউন্ট, জাতীয় পরিচয় পত্র, ছবি, চারিত্রিক সনদ বন্ড কিনতে এ সব কিছুই লাগে না। ভাঙাতেও এ সব কিছুই প্রয়োজন হয় না।

    আপনি পুরস্কার পেলে তা তুলতে নিজের বা অভিভাবকের জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি, ব্যাংক হিসাবের বিবরণ, নমিনি এবং প্রথম শ্রেনীর কর্মকর্তা কর্তৃক সনাক্তকারীর স্বাক্ষর লাগবে। এই বিষয় টি জটিলতা চিন্তা না করে নিরাপত্তার জন্য  করা যায়। এই প্রক্রিয়ার মূল কারণ, পুরস্কার প্রাপ্ত বন্ডধারী ছাড়া অন্য কেউ যেন প্রাইজ বন্ড পুরস্কারের টাকা তুলেতে না পারে।

    প্রাইজবন্ড ড্র ১০৬ তম ফলাফল, ১০৬ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল, প্রাইজবন্ড ড্র রেজাল্ট, প্রাইজবন্ড ড্র ফলাফল,প্রাইজ বন্ড ড্র ২০২২,প্রাইজ বন্ড ড্র ১০৬,প্রাইজ বন্ড ড্র মে ২০২২,প্রাইজ বন্ড ড্র ১০৬ তম,প্রাইজ বন্ড ড্র এর ফলাফল,প্রাইজবন্ড ড্র,বাংলাদেশ প্রাইজবন্ড ড্র,১০০ টাকার প্রাইজ বন্ড ড্র,১০০ টাকার প্রাইজবন্ডের ড্র,১০৬ তম প্রাইজ বন্ড ড্র,বাংলাদেশ প্রাইজ বন্ড ড্র,বাংলাদেশ ব্যাংক প্রাইজ বন্ড ড্র ২০২২,প্রাইজ বন্ড লটারি ড্র,prize bond draw 03 November 2022,প্রাইজ বন্ড ড্র 103

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet