Skip to content

এসএসসি পাসে ফায়ার ফাইটার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    এসএসসি পাসে ফায়ার ফাইটার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে।  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদন্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত পদে সরাসরি জনবল নিয়োগের নিমিত্ত পদের পার্স উল্লিখিত যোগ্যতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্ত সাপেক্ষে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে:

    পদের নাম: ফায়ার ফাইটার (পুরুষ)
    পদের সংখ্যা: ৫৫০ টি
    বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০/- টাকা
    শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট  বা সমমানের পরীক্ষায় উত্তীর্ন।

    খ) শারীরিক যোগ্যতা:-

    • উচ্চতা: ৫ ফুট ৬ ইঞ্চি (ন্যুনতম)
    • বুক: ৩২ ইঞ্চি (ন্যুনতম)
    •  ত্রুটিমুক্ত শারীরিক গঠন।
    • অবিবাহিত হতে হবে।

    এসএসসি পাসে ফায়ার ফাইটার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর আবেদনের নিয়ম ও শর্ত

    • প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রান্তির অনলাইন আবেদনের কপি/স্লিপ থাকতে হবে।
    • জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন কপ্সি্লিপ ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।
      ০১/০৮/২০২২ তারিখে প্রার্থীর বয়সসীমা: ১৮ থেকে ২০ বছর। (ৈয়সের প্রমাণক হিসেবে জাতীয় পরিচয়পত্র/জন্ন নিবন্ধন সনদ তেবে এ ক্ষেত্রে জাতীয়পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপির বাধ্যতামূলক) থাকতে হবে।
    • সরকারি, আধাসরকারি ও স্থায়ন্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিপত্র প্রদর্শন করতে হবে। এক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়।
      ‘অস্পষ্ট/বুটিপূ্ণ/অসম্পূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে।
    • নিয়োগের ক্ষেত্রে সরকারি বিদ্যমান বিধিবিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধিবিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।
    • প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে প্রচলিত সরকারি বিধি মোতাবেক সকল ধরণের কোটা পদ্ধতি/নীতি অনুসরণ করা হবে ।
    • এ নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন পরিবর্তন/সংশোধন (যদি থাকে) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে   www.fireservice.gov.bd পাওয়া যাবে ।
    • বর্ণিত পদের জন্য শারীরিক যোগ্যতা যাচাই এবং লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। শারীরিক যোগ্যতা যাচাই এবং লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণের তারিখ, সময় ও স্থান SMS এর মাধ্যমে টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে জানিয়ে দেয়া হবে।
    •  প্রার্থীদের শারীরিক যোগ্যতা এবং লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির সঠিকতা প্রমাণের জন্য সনদ বা প্রমাণ পত্রের মূলকপি (শিক্ষাগত যোগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র, পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউঙ্গিলর কর্তৃক নাগরিকত সনদ ও অবিবাহিত সনদ, রথ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা প্রেযোজ্য ক্ষেত্র ) হিসাবে প্রমাণের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্থাক্ষরিত সনদপর্রের সত্যায়িত ফটোকপি এবং মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্ক প্রমাণের জন্য পৌরসভার মেয়র/কাউ্সিলর/ইউপি চেয়ারম্যান্/সিটি কর্পোরেশনের কাউঙ্গিলর কর্তৃক প্রত্যয়নপত্র এবং বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র প্রদর্শন করতে হবে।
    • প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং পরবর্তীতে যেকোন সময় তা জাল, মিথ্যা ও ভূয়া প্রমাণিত হলে   প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
    • আবেদনকারীকে শিক্ষাগত যোগ্যতা আবেদনপত্রে উল্লেখ করতে হবে।
    • প্রার্থীদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানসহ সকল স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

    ফায়ার ফাইটার জব সার্কুলার ইমেজ 2022 

    কে এফ প্ল্যানেট ফেসবুক পাতা

    ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি,ফায়ার সার্ভিস ড্রাইভার নিয়োগ,ফায়ার ফাইটার নিয়োগ,ফায়ার সার্ভিস নিয়োগ  অফিস সহায়ক,ফায়ার সার্ভিস সার্কুলার,ফায়ার সার্ভিস নিয়োগ  সার্কুলার,ফায়ার সার্ভিস নিয়োগ  রেজাল্ট,ফায়ার সার্ভিস নোটিশ বোর্ড

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet