ফায়ার সার্ভিস নিয়োগ 2021 ( ফায়ার ফাইটারে ২৬৬ পদে এসএসসি পাশে )

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে জাতীয় দৈনিক ও ফায়ার সার্ভিসের অফিসিয়াল সাইটে। আমরাও চেষ্টা করেছি সবার আগে ক্লিয়ার বিজ্ঞপ্তি সংগ্রহ করে চাকুরি প্রার্থীদের মাঝে পৌঁছে দেয়া যায় কিনা। গ্রেড ১৭ বেতনে এসএসসি/সমমান পাসে ২৬৬ পদে ফায়ার সার্ভিস নিয়োগ 2021 দেখুন নিচ থেকে। বৃটিশ সরকারের সময় ১৯৩৯-৪০ ফায়ার সার্ভিস প্রতিষ্ঠা লাভ করে। ভারত বিভক্তের পর বাঙ্গালিদের জন্য বেঙ্গল ফায়ার সার্ভিস সৃষ্টি হয়। তখন এটিকে পূর্ব পাকিস্তান ফায়ার সার্ভিস  নামকরণ করা হয়। ১৯৮২ সালে তৎকালীন ফায়ার সার্ভিস পরিদপ্তর, সিভিল ডিফেন্স পরিদপ্তর এবং সড়ক ও জনপথ বিভাগের উদ্ধার পরিদপ্তর-এই তিনটি পরিদপ্তরের সমন্বয়ে বর্তমান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরটি গঠিত হয়।

ফায়ার সার্ভিস নিয়োগ 2021

ফায়ার সার্ভিস নিয়োগ 2021 এর সকল নোটিশ আমাদের এই পোস্টে পেয়ে যাবেন। বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সকল নিয়োগ পরীক্ষার সময়সূচী ও ফলাফল প্রকাশ করে থাকি আমরা। কেএফ প্ল্যানেট সকল সরকারি চাকরির খবর প্রকাশ করে সবার আগে। সরকারি জব সার্কুলার ক্যাটাগরি /বেসরকারি ক্যাটাগরি কোম্পানি জব ক্যাটাগরি থেকে আপনার পছন্দমত চাকরি খুঁজে নিন। ফায়ার সার্ভিসে চাকরির সপ্ন পূরণ করতে নিচে দেয়া বিজ্ঞপ্তি অনুরসণ করে এপ্লিকেশন করুন ও পরীক্ষার প্রস্তুতি শুরু করে দিন।

আবেদন প্রক্রিয়া সহ বিস্তারিত তথ্য নিচে দেখুনঃ    

চাকরির ধরণঃ সরকারি অধিদপ্তরে চাকরি 
পদের নামঃ ফায়ার ফাইটার(পুরুষ)
বেতন স্কেলঃ  ৯,০০০-২১,৮০০/-
পদ সংখ্যাঃ ২৬৬ টি পদে
পড়াশোনার যোগ্যতাঃ  এসএসসি / ভোকেশনাল/ এইচএসসি/সমমান
বয়স সীমাঃ ১৮-২০ বছর
আবেদন শুরুঃ ০৮ অক্টোবর ২০২১ ইং
আবেদনের সময়সীমাঃ ১৩ অক্টোবর ২০২১ ইং
ওয়েবসাইটঃ http://www.fireservice.gov.bd

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নামঃ ফায়ার ফাইটার ( পুরুষ) 

শারীরিক যোগ্যতাঃ উচ্চতা নুন্যতম ০৫ ফুট ৬ ইঞ্চি, নুন্যতম বুক ৩২ ইঞ্চি

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত হতে হবে।

শারীরিক গঠনঃ ত্রুটি মুক্ত হতে হবে।

অগ্রাধিকার পয়েন্টঃ অধিকতর উচ্চতা,সুঠাম ও ফিটনেস দেহের অধিকারীদের অগ্রাধিকার দেয়া হবে।

Source: Bangladesh Pratidin, 07 October 2021

Application Deadline: 13 October 2021

To Apply:  fscd.teletalk.com.bd

 

পুর্বের বিজ্ঞপ্তি 

ফায়ার সার্ভিস আবেদন ফরম ২০২১

Bangladesh Fire Service & Civil Defence Job Application Form 2018

 

ফায়ার সার্ভিস লিখিত পরীক্ষা

ফায়ার সার্ভিস লিখিত পরীক্ষার তারিখ

শুধু সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি  ⇔ সকল রেজাল্ট-ভর্তি-চাকরি বাকরি এর গ্রুপ 

⇔কে এফ প্ল্যানেট ফেসবুক পাতা  ⇔ আমাদের শুধুমাত্র চাকরির ফেসবুক পাতা 

আবেদনের জন্য যে সব বিষয় খেয়াল রাখা উচিৎঃ 

  • উক্ত সময়ের পরে পৌছানো আবেদন গ্রহণযোগ্য হবে না। কাগজপত্র যাচাই বাছাই করে যোগ্য প্রার্থিদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র প্রদান করা হবে।
  • সরকারি/আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিজীবীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করতে হবে এবং তাদের জন্য বয়সসীমা শিথিলযোগ্য নয় ।
  • কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে (স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, আবেদনপরে উল্লিখিত অন্যান্য তথ্য, কোটা প্রমাণের তথ্যাদি) চাকরিতে নিয়োগ প্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট নিয়োগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।
  • নিয়োগের ক্ষেত্রে চলমান সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্র প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) অনুসরণ করা হবে। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • পদ সংখ্যা কম/বেশি, আবেদনপত্র গ্রহণ/বাতিল ও সংরক্ষণনহ নিয়োগ বিজ্ঞপ্তির যেকোন অংশ পরিবর্তন ও সংশোধনের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন এবং নিয়োগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনো আপত্তি তোলা করা যাবে না।

ডাকযোগে আবেদনের শর্তঃ 

  • প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।
  • মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনুকূলে ১-৭৩৬১-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে (বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে (ট্রেজারি শাখায়) জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পোস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার গ্রহণযোগ্য নয়) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এবং আবেদনপত্র প্রেরিত খামের উপরে আবেদনকৃত পদের নাম উল্লেখ থাকতে হবে।
  • পরীক্ষার ফি বাবদ জমাকৃত ট্রেজারি চালানের মৃলকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি এবং প্রবেশপত্র প্রেরণনহ যেকোন পত্র যোগাযোগের নিমিত্ত আবেদনকারীর নিম্ন ঠিকানাযুক্ত ৯*৪ সাইজের ফেরত বামসহ ফেরত খামে ১০ টাকা মূল্যের ডাক টিকেট খামের ডান পাশে প্রাপকের নাম, ঠিকানা লেখা থাকতে হবে।

ফায়ার ফাইটার এর কাজ কি? 

ফায়ার সাইরেন বা সংকেত শোনার সাথে সাথে আগুন নেভানোর কাজে যোগ দেয়া। দমকল বাহিনী নামেও অভিহিত করা হয়।

পদঃ ড্রাইভার (অবিবাহিত) , ইঞ্জিন ড্রাইভার মেরিন, মাস্টার ড্রাইভার মেরিন, স্পীডবোট ড্রাইভার, পরিছন্ন কর্মী, ওয়্যারলেস মেকানিক, সহকারী মেকানিক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ইলেকট্রিশিয়ান, বাবুর্চি , সহকারী বাবুর্চি ও পরিচ্ছন্নতাকর্মী পদে নিয়োগ বিজ্ঞপ্তি 

এই চাকরির খবরের সাথে সাদৃশ্য বিষয়সমূহ ঃ

ফায়ার সার্ভিস নিয়োগ ,ফায়ার সার্ভিস নিয়োগ 2021 , ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি,ফায়ার সার্ভিস নিয়োগ ২০২১,ফায়ার সার্ভিস চাকরি,ফায়ার সার্ভিস চাকরির খবর,ফায়ার সার্ভিস চাকরি ২০২১, ফায়ার সার্ভিস নিয়োগ পরীক্ষা,ফায়ার সার্ভিস নিয়োগ 2021,ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,ফায়ার সার্ভিস অধিদপ্তর,ফায়ার সার্ভিস অনলাইন আবেদন,ফায়ার সার্ভিস অনলাইন আবেদন ফরম,ফায়ার সার্ভিস অফিসার নিয়োগ,ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর,ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স অধিদপ্তর,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি,ফায়ার সার্ভিস আবেদন,ফায়ার সার্ভিস চাকুরীর আবেদন ফরম,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ 2021,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর – এ বিভিন্ন পদে নিয়োগ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ২০২১,ফায়ার সার্ভিসে নিয়োগ ২০২১,ফায়ার সার্ভিসে চাকরি,ফায়ার সার্ভিস এ চাকরির খবর,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ঢাকা,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্স ঢাকা,

ফায়ার সার্ভিস কোন মন্ত্রনালয়ের অধীনে,বাংলাদেশ ফায়ার সার্ভিস চাকরির খবর,ফায়ার সার্ভিস চাকরির আবেদন,ফায়ার সার্ভিস চাকরির বিজ্ঞপ্তি,ফায়ার সার্ভিস চাকরির নিয়োগ ২০২১,ফায়ার সার্ভিস জবস, ফায়ার সার্ভিস জব ২০২১,ফায়ার সার্ভিস জব সার্কুলার 2021,ফায়ার সার্ভিস জব সার্কুলার ২০২১,বাংলাদেশ ফায়ার সার্ভিস জব নিউজ ২০২১,ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স নিয়োগ,ফায়ার সার্ভিস নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2021, ফায়ার সার্ভিস নতুন নিয়োগ ২০২১,ফায়ার সার্ভিস ড্রাইভার নিয়োগ ২০২১, ফায়ার সার্ভিস ড্রাইভার নিয়োগ, ফায়ার সার্ভিস ড্রাইভার পদে চাকরি,বাংলাদেশ ফায়ার সার্ভিস সার্কুলার,ফায়ার সার্ভিস সার্কুলার, ফায়ার সার্ভিস সার্কুলার ২০২১, ফায়ার সার্ভিস সার্কুলার 2021, ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার , বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার

আমরা নিচের বিষয়সমূহ আমাদের চাকরি বা নিয়োগ বিজ্ঞপ্তি বিভাগে প্রকাশ করে থাকিঃ  চাকরির খবর ২০২১ সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২১ সরকারি, চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা

162 thoughts on “ফায়ার সার্ভিস নিয়োগ 2021 ( ফায়ার ফাইটারে ২৬৬ পদে এসএসসি পাশে )”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *