Skip to content

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২১-২০২২

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2021 : ২০২১-২০২২ শিক্ষার্ষের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি নিজস্ব ওয়েব সাইটে প্রকাশ করেছে। যে সকল শিক্ষার্থী গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীন্ন হয়েছেন সে সকল শিক্ষার্থী গন আবেদন করতে পারবেন। যে সকল শিক্ষার্থীগন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য পেতে চান সে সকল শিক্ষার্থীগন আমাদের ওয়েব সাইট দেখতে পারেন। কারন আমরা এই অনুচ্ছেদে আলোচনা করেছি Sheikh Mujibur Rahman Digital University Admission Circular 2021. পরীক্ষায় অংশগ্রহণ করতে হলে একজন শিক্ষার্থী একবারইআবেদনের করতে পারবে। মেধা এবং জিপিএ এর মাধ্যমে একজন শিক্ষার্থী কাঙ্খিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি হওয়ার সুযোগ পাবে।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি প্রতিষ্ঠা হয়েছে ২০১৮ সালে। এই বিশ্ববিদ্যালয়টি গাজীপুরে অবস্থিত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন শুরু হবে ১/১/২০২২ আর শেষ হবে আগামী ১৫ই জানুয়ারি ২০২২। এই তারিখের মধ্যে আপনাকে আবেদন করতে হবে। যে সকল শিক্ষার্থীর ২০২০-২১ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি হতে ইচ্ছুক তারা আমাদের পোস্ট টি মনোযোগ সহকারে পড়তে পারেন।

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২১-২০২২ ও নোটিশ

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে আসন বিন্যাসঃ  

    অনুষদ বিভাগ প্রোগ্রাম আসন সংখ্যা
    প্রকৌশল তথ্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যাচেলব অব সায়েন্স ইন ইন্টারনেট অফ থিংস ৫০
    শিক্ষা ও গবেষণা শিক্ষা ব্যাচেলর অব সায়েন্স ইন আইসিটি ইন এডুকেশন ৫০
    মোট আসন সংখ্যা ১০০

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদনের যোগ্যতা 

    1. শিক্ষার্থীকে অবশ্যই GST গুচ্ছ ভর্তি পরীক্ষায় পাশ করতে হবে।
    2. ২০১৯ সালের মাধ্যমিক বা সমমান পরীক্ষায় (বিজ্ঞান শাখায়)
    3. ২০২১ সালের উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় (বিজ্ঞান শাখায়) ৪র্থ বিষয় সহ ন্যুনতম মোট জিপিএ ৯.৫০ থাকতে হবে।
    4. GST ভর্তি পরীক্ষায় পদার্থ, রসায়ন ও গনিতে অবশ্যই অংশগ্রহন করতে হবে।
    5. বাংলা,ইংরেজি ও জীববিজ্ঞান বিষয়ের যে কোন একটি বিষয়ে অংশগ্রহণ করতে হবে।
    6. GST ভর্তি পরীক্ষায়A ইউনিটে (বিজ্ঞান শাখায়) অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মধ্যে যারা ২০১৯ সালের O level পরীক্ষায় চারটি বিষয়ে “বি’ গ্রেডসহ সকল বিষয়ে উত্তীর্ণ হয়েছে এবং ২০২১ সালের A level পরীক্ষায় দুটি বিষয়ে “বি’ গ্রেড এবং একটি বিষয়ে সি” গ্রেড পেয়েছে শুধুমাত্র তারাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ-এ আবেদন করতে পারবেন।
    7. তবে প্রার্থীদের ভর্তি’র অন্যান্য শর্ত পূরণ করতে হবে।

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তির কিছু তথ্য

    বিশ্ববিদ্যালয়ের ধরন সরকারী বিশ্ববিদ্যালয়
    বিশ্ববিদ্যালয়ের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়
    কোন কোর্স স্নাতক বা সমমান
    মেয়াদ ৪ বছর
    আবেদন শুরু ১৫ জুন ২০২২
    আবেদন শেষ ২৫ জুন ২০২২
    আবেদন ফি ৪৫০ টাকা
    আবেদনের লিংক http://admission.bdu.ac.bd
    যোগাযোগ নাম্বার ০১৫৫০০৫০৪৩৫ সকাল ৯ থেকে বিকাল ৫টা পর্যন্ত।
    সাম্ভাব্য ক্লাস শুরু ৩/০৯/২০২২

     

     আবেদনকারীর প্রাথমিক আবেদন পূরণ সম্পর্কিত করণীয়

    ক. প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইটে admission.bdu.ac.bd গিয়ে Registration অপশনে ক্লিক করতে হবে এবং ওয়েবসাইটে প্রদর্শিত তথ্য ছকেGST ভর্তি পরীক্ষার রোল নম্বর ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন নম্থর সঠিকভাবে এন্ট্রি দিতে হবে। রেজিস্ট্রেশন সফলভাবে সম্পন্ন হলে মোবাইল নম্বর এ একটি পিন চলে যাবে । মোবাইল নম্বর এ প্রাপ্ত পিন ও GST ভর্তি পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে লগইন করে আবেদন ও আবেদন পরবর্তী ধাপ সম্পন্ন করতে হবে।

    খ. এ পর্যায়ে আবেদনকারী তার ভর্তি যোগ্য বিষয়ের তালিকা দেখতে পাবে। আবেদনকারী তার পছন্দ অনুযায়ী ১ম বর্ষ স্লাতক (সম্মান) শ্রেণীর ভর্তি যোগ্য বিষয়সমূহের নাম ও আসন সংখ্যা দেখতে পাবে। এই তালিকা থেকে প্রার্থীকে সতর্কতার সহিত তার প্রার্থীত বিষয়ের পছন্দক্রম নির্ধারণ করতে হবে। যা পরবর্তীতে পরিবর্তন করার কোন সুযোগ থাকবে না।

    গ- মুক্তিযোদ্ধা/আদিবাসী কোটায় ভর্তি হতে ইচ্ছুক প্রার্থীকে তথ্য ছকের নির্দিষ্ট স্থানে তার জন্য প্রযোজ্য কোটা Select করতে হবে। কোটায় আবেদনের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের ইস্যুকৃত মূল সনদপত্র থাকতে হবে। একজন প্রার্থী শুধুমাত্র একটি কোটায় আবেদন করতে পারবে ।

     

    আবেদন ফি জমাদান
    প্রার্থীকে অনলাইনে Application login অপশনে login লিংকে গিয়েGST ভর্তি পরীক্ষার রোল নম্বর ও পিন এর মাধ্যমে লগইন করতে হবে। সফলভাবে আবেদন জমা করার পর আবেদন ফরম এ একটি Application ID দেওয়া থাকবে। উপরোক্ত Application IDব্যবহার করে আবেদন ফি ৪৫০/- (চারশত,পঞ্চাশ টাকা + চার্জ প্রযোজ্য) পরিশোধ করতে হবে এবং কনফার্ম স্লিপটি সংরক্ষন করতে হবে। বিস্তারিত ওয়েবসাইটে admission.bdu.ac.bd পাওয়া যাবে।

    ফলাফল প্রক্রিয়া
    প্রার্থীর ফলাফল আবেদন ফরমে উল্লেখিত মোবাইল নম্বরে SMS এর মাধ্যমে জানানো হবে এবং ওয়েবসাইটে ও তার প্রোফাইলে প্রকাশ করা হবে। সঠিকভাবে সফল হওয়া আবেদনকারীকে ভর্তির প্রক্রিয়া পরবর্তীতে ওয়েবসাইটে admission.bdu.ac.bd বিস্তারিতভাবে জানানো হবে।

    * প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস সম্ভাব্য ০৩/০৪/২০২২ তারিখ থেকে শুরু হবে।
    * ভর্তি সংক্রান্ত সকল তথ্য (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) ০১৫৫০-০৫০৪৩৫ নম্বরে ফোন করে জানা যাবে ।
    * ভতি সংক্রান্ত সকল তথ্য প্রার্থীকে SMSএর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।
    এই ভর্তি কার্যক্রমের সকল নিয়মাবলী/ধারা/উপধারা সংশোধন, সংযোজন, পরিবর্তন বা বাতিল করার অধিকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

     

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় কোথায়,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২১-২০২২, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় গাজীপুর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২১-২০২২, শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় admission circular, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা, শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ,

     

     

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet