Skip to content

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২ তুলে ধরা হয়েছে। বাংলাদেশের আকাশ বিজ্ঞান প্রকৌশল সম্পর্কিত একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বিএসএমআরএএইউ এর ভর্তি পরীক্ষার সার্কুলার প্রকাশ করা হয়েছে।বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার স্বাক্ষরিত বিএসসি প্রোগ্রামের ভর্তি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmraau.edu.bd) প্রকাশ করা হয়।

    দুই বছর মেয়াদি স্যাটেলাইট কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে (Master of Science in Satellite Communication Engineering, (M.Sc Engg)/ Master of Satellite Communication Engineering, (M. Engg) এবং cor Pee ieiaifae frwiey (Master of Science in Space Systems Engineering, (M.Sc Engg) /Master of Space Systems Engineering  প্রতিটি বিষয়ে ১৫টি আসনে ছাত্র/ছাত্রী ভর্তি করা হবে। বিস্তারিত সকল প্রকার তথ্য জানতে আমাদের সাথে থাকুন।

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২ কতৃপক্ষ তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করেছে। প্রতিটি প্রোগ্রামে ১৫ টি আসনে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। কতৃপক্ষ প্রদত্ত লিংকের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। বিশ্ববিদ্যালয় ভর্তি নীতিমালা অনুযারী আগ্রহী প্রার্থীদের মধ্য হতেবিদ্যাওল যোগ্যতা, ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং সাক্ষাত্কারের ফলাফলের ভিত্তিতে যোগ্য ছাত্র/ছাত্রীদের ভর্তি করা হবে।

    আগ্রহী প্রার্থীকে অনলাইনে ৯ মে থেকে ২৩ মে এর মধ্যে আবেদন করতে হবে। আবেদনের লিংক বা সকল প্রকার তথ্যের জন্য বিশবিদ্যলায়ের ওয়েবসাইট https://www.bsmraau.edu.bd ভিজিট করতে পারেন।

    স্নাতকোত্তর কোর্সসমূহের শিক্ষা কার্যক্রম অত্র বিশ্ববিদ্যালয়ের ঢাকা ক্যাম্পাস, পুরাতন বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা-১২১৫ (পুরাতন পিএসসি বিল্ডিংস্থ, বিমানবাহিনীর তথ্য ও নির্বাচনী কেন্দ্রেরপাশে অবস্থিত) হতে পরিচালনা করা হবে। ওয়েবসাইটে প্রদত্ত নির্দেশনা মোতাবেক আবেদন ফরম নির্ভলভাবে পুরণ করে তা অনলাইনে যথাযথভাবে জমা দিয়ে নির্দিষ্ট এসএমএস ফরমেট অনুযায়ী ফি পরিশোধ করতে হবে। বিষদ তথ্য গুলি নিচে দেওয়া হল

    ভর্তির শিরোনামবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি
    কোর্সের মেয়াদ২ বছর
    মোট প্রোগ্রাম০২ টি
    আবেদেনের মাধ্যমঅনলাইনে
    আবেদন শুরু৯ মে ২০২২ দুপুর ১২ টা
    আবেদন শেষ২৩ মে ২০২২ দুপুর ১২ টা
    আবেদন ফি চার্জ ও জমা দেওয়ার শেষ তারিখ১০০০ টাকা ২৫ মে পর্যন্ত
    যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ২৯ মে ২০২২ রবিবার
    ভর্তি পরীক্ষা১০ জুন ২০২২ সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত
    ভর্তি পরীক্ষার স্থানঢাকা ক্যাম্পাস, পুরাতন বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা-১২১৫
    ফলাফল ও যোগ্য প্রার্থীদের সাক্ষাতের সময় প্রকাশ১৬ জুন ২০২২
    ভর্তি প্রক্রিয়া তারিখ ও স্থানের নাম১৯ ও ২০ জুন ২০২২ , ঢাকা ক্যাম্পাস, পুরাতন বিমানবন্দর, তেজগাঁও
    ক্লাস শুরুর তারিখ২৬ জুন ২০২২
    অফিশিয়াল ওয়েবসাইটhttps://www.bsmraau.edu.bd

    যে কোন তথ্য প্রকাশ করা হবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে।

    গুরুত্ব পূর্ণ কিছু তথ্য 

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে অ্যাভিয়েশন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এফএইটি) অনুষদের বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (অ্যারোস্পেস) ও বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (অ্যাভিয়নিক্স) বিষয়ে স্নাতক শ্রেণীতে দুটি বিষয়ের প্রতিটিতে ১৫জন করে ছাত্রছাত্রী ভর্তি করা হবে।

    প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি বিশেষায়িত সরকারি বিশ্ববিদ্যালয়। এটি বাংলাদেশ সরকারের অর্থায়নে নির্মিত হয়। এ বছর বিশ্ববিদ্যালয়ে প্রথম ছাত্রছাত্রী ভর্তি করা হবে। স্থায়ী ক্যাম্পাস লালমনিরহাটে স্থাপন করা হবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" by KFPlanet Team!