Skip to content

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা প্রতিবছরই  অনুষ্ঠিত হয়। তবে এ বছর কোভিড-১৯ মাহামারির কারণে পরীক্ষার হতে একটু সমস্যা হয়েছে। আমরা এই অনুচ্ছেদে আলোচনা করব , বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি সকল তথ্য,  Sheikh Fazilatunnesa Mujib Science & Technology University Admission Circular 2021।

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জিএসটি এর আওতাভুক্ত। গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) প্রথম বর্ষে ভর্তির আবেদন করতে পারবেন।

    যে সকল শিক্ষার্থী বশেফমুবিপ্রবি ভর্তি হতে চায় তারা আমাদের ওয়েবসাইটের পোস্টটি মনোযোগ দিয়ে পড়লে বিস্তারিত জানতে ও বুঝতে পারবেন। আমরা চেষ্টা করেছি বশেফমুবিপ্রবি সকল তথ্য গুলি আপনাদের সুবিধার জন্য এই অনুচ্ছেদে তুলে ধরতে।

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) প্রথম বর্ষে ভর্তির আবেদনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদন করার জন্য কিছুবিষয়গুলো ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। যেমন-

    ১) শুধুমাত্র গুচ্ছের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষারর্থীরাই এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

    ২) প্রত্যেক আবেদনকারীকে সংশ্লিষ্ট বিভাগসমূহের পছন্দক্রম সঠিকভাবে প্রদানসহ আবেদন করতে হবে।

    ৩) নির্ধারিত সময়ের মধ্যে আবেদন ফি (সার্ভিস চার্জসহ ৬৫০ টাকা) পরিশোধ না করলে আবেদন বাতিল বলে গণ্য হবে।

    ৪) আবেদনের পর ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের নির্ধারিত সময়সূচি অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রসহ সাক্ষাতকারে উপস্থিত হতে হবে।

    ৫) সাক্ষাৎকারের পর ভর্তির জন্য চুড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ, প্রয়োজনীয় ভর্তি ফি প্রদান এবং মূল কাগজপত্র জমা দেওয়ার মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

    বশেফমুবিপ্রবি ভর্তির কিছু তথ্য

    আবেদন শুরুঃ আবেদন শুরু হবে ১৪/১১/২০২১

    আবেদন করার শেষ তারিখঃ আবেদন করার শেষ তারিখ ৩০/১১/২০২১

    আবেদন ফিঃ আবেদন ফি ৬৫০ টাকা

     বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটঃ (https://bsfmstu.ac.bd/admission/)

     

    শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে বিজ্ঞান অনুষদের অধীন গণিত বিভাগ, প্রকৌশল অনুষদের অধীন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ, বিজনেস স্টাডিজ অনুষদের অধীন ম্যানেজম্যান্ট বিভাগ ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন সমাজকর্ম বিভাগের প্রতিটিতে ৩০টি আসনে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য আবেদন আহ্বান করা হয়েছে।

    আরও বিস্তারিত জানতে নিচে দেওয়া ভর্তি বিজ্ঞপ্তি দেখুন।

     

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে বাংলাদেশ সরকারের অথার্য়নে একটি পাবলিক বিশ্ববিদ্যালয়। এটি বাংলাদেশের ৩৯ তম পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ময়মনসিংহ বিভাগের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

    এই বিশ্ববিদ্যালয়টি জামালপুরের মেলান্দহে অবস্থিত। ২৮শে নভেম্বর ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।

    বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর নামে এই পাবলিক বিশ্ববিদ্যালয়টির নামকরণ করা হয়েছে।

    বর্তমানে ৪ টি অনুষদের অধীনে ৬ টি বিভাগ রয়েছে।

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet