Skip to content

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি রেজাল্ট ২০২২

    বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবিতে অনেক ছাত্রছাত্রী এইচএসসি পরিক্ষা দিয়ে থাকে। আপনারা যারা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এইচএসসি পরিক্ষা দিয়েছেন, তাদের জন্য আমাদের আজকের এই অনুচ্ছেদ। এই আর্টিকেল এর মাধ্যমে আমরা ২০২২ সালের উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আঞ্চলিক কেন্দ্র বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছে তারা আমাদের ওয়েবসাইট থেকে এইচ এস সি  পরীক্ষার যাবতীয় তথ্য জানতে পারবেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি রেজাল্ট 2022 মার্কশিটসহ সম্পূর্ন সহজ পদ্ধতিতে ডাউনলোড করতে পারবেন।

    সাধারনত দেখা যায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা রেজাল্ট প্রকাশের দিন অনেক বেশি উদগ্রীব হয়ে উঠে রেজাল্ট জানার জন্য, আপনাদের এই চিন্তা দূর করতে আমরা নিয়ে এসেছি রেজাল্ট জানার খুব সহজ উপায়। কোথায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট পাওয়া যাবে? কিভাবে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট ডাউনলোড করা যাবে এই রকম হাজার চিন্তা আপনাদের মাথায় ঘুরপাক খায়। গতবছর উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি পরীক্ষার ফলাফলের হার ছিল 54 দশমিক 99 ভাগ। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচএসসি রেজাল্ট জানতে আমাদের এই অনুচ্ছেদটি মনোযোগ সহকারে পড়ুন।

    বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি রেজাল্ট ২০২২

    আপনি কি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এইচএসসি পরিক্ষা দিয়েছেন? বাউবি এইচএসসি রেজাল্ট জানতে আমাদের ওয়েব সাইট ভিজিট করতে পারেন। আপনি যদি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি ফলাফল প্রত্যাশী হয়ে থাকেন তাহলে আপনি সঠিক যায়গায় ই এসেছেন। আপনি এখান থেকে বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল সালের, সকল প্রগ্রামের বাউবি রেজাল্ট দেখতে পারবেন। আজকে আপনাদের সামনে বাউবি এইচএসসি সংক্রান্ত সকল তথ্য উপস্থাপন করব।

    বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় অধীনে এবং কমিল্লা,  চট্টগ্রাম,  সিলেট,  রাজশাহী,  বগুড়া , রংপুর , যশোর,  খুলনার আঞ্চলিক কেন্দ্র থেকে পরীক্ষায় অনেক শিক্ষার্থী অংশ গ্রহণ করেছিল। আপনি বাউবি এইচএসসি রেজল্ট কয়েকটি পদ্ধতিতে দেখতে পারেবেন আমাদের এই অনুচ্ছেদে সকল প্রকার পদ্ধতি নিয়ে আলোচনা করব। আপনি ফোনের এসএমএস করে ও অনলাইনে নিদিষ্ট লিংকে ক্লিক করে রেজাল্ট দেখতে পারবেন। চলুন বিস্তারিত তথ্য গুলি আপনাদের সামনে তুলে ধরি

    বাউবি এইচএসসি রেজাল্ট তথ্যঃ 

    শিক্ষা প্রতিষ্ঠানঃ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়।
    পরীক্ষার রেজাল্টঃ এইচএসসি বা উচ্চ মাধ্যমিক।
    পাশের সনঃ ২০২১
    বোর্ড সমূহঃ বাংলাদেশের সকল বোর্ড।

    বাউবি এইচএসসি রেজাল্ট ২০২২

    বাউবি এইচএসসি রেজাল্ট অনেক শিক্ষার্থী জানতে অধীর আগ্রহে থাকে। রেজাল্ট দেওয়ার সাথে সাথে সবাই  চাই আগে রেজাল্ট জানতে। তাই আপনাদের জন্য আমরা অনেক বেশি চেষ্টা করি যেন অতি দ্রুত আপনি রেজল্ট হাতে পেয়ে যান। দুটি পদ্ধতিতে রেজাল্ট পেতে পারেন

     

    মোবাইলে SMS এর মাধ্যমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচ এস সি রেজাল্ট ২০২২ঃ 

    আপনার কাছে কোন মোবাইল ফোন থাকে, তবে আপনি খুব সহজে রেজাল্ট জানতে পারবেন।

    • আপনার মুঠোফোন থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচ এস সি রেজাল্ট জানতে, প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশন ওপেন করুন।
    • তারপর লিখুন BOU < space > Student Id Number, তারপর মেসেজ টি পাঠিয়ে দিন 2777 এই নাম্বারে।
    • উদাহরণঃ BOU 01223708010 > send to 2777 (বাংলালিংক ছাড়া যে কোন অপারেটর এর নাম্বার থেকে)BOU 08022371001 > send to 2700 ( শুধু মাত্র বাংলালিংক অপারেটর এর নাম্বার থেকে)

    মোবাইল থেকে ফলাফল পেতে মেসেজ অবশ্যই ইংরেজি অক্ষরে লিখতে হবে এবং শিক্ষার্থীর আইডি মাঝে কোন স্পেস বা – (চিহ্ন) দেয়া যাবে না।

    অনলাইনে বাউবি এইচএসসি রেজাল্ট দেখুনঃ 

    আপনার বাউবি এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২২দেখতে বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি ওয়েবসাইট https://www.bou.ac.bd/result.php/ তে যান। তারপর ফলাফল পৃষ্ঠায় অনুসন্ধান Box Drop Down তালিকা থেকে পরীক্ষার নাম হিসাবে HSC নির্বাচন করুন। এবং অনুসন্ধান বাক্সে আপনার ID নম্বর রাখুন এবং Show Result বোতামটি ক্লিক করুন। এভাবে আপনি আপনার HSC Result দেখতে পাবেন। অনলাইনে রেজাল্ট দেখার সাথে সাথে মার্কশীট ও তুলতে পারবেন। ফলে আপনি যদি মার্কশীট তুলতে চান তবে অনলানে রেজাল্ট দেখা আপনার জন্য অনেক ভাল হবে।

    বাউবি এইচএসসি রেজাল্ট ২০২২

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KF