বিএসটিআই নিয়োগ ২০২৩ (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনে চাকরি)

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন বিএসটিআই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) পণ্যের মান ও পরিষেবার মান নিয়ন্ত্রণের লক্ষ্যে কাজ করে থাকে। এটি শিল্প মন্ত্রণালয়ের অধীনে গঠিত একটি সরকারী প্রতিষ্ঠান। বিএসটিআই জব সার্কুলার ২০২৩ এর সকল তথ্য নিচে দেয়া হলোঃ

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন বিএসটিআই নিয়োগ বিজ্ঞপ্তিতে ৫৯ জনকে নিয়োগ দেয়ার কথা উল্লেখ করেছে। বিভিন্ন পদের জন্য বেতন গ্রেড হবে ০৯,১০। জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০/- থেকে ২২,০০০-৫৩,০৬০/- টাকা মাসিক।এছাড়া সরকারি চাকরির সকল সুযোগ সুবিধা প্রাপ্ত হবেন।

প্রতিষ্ঠানের নাম Bangladesh Standards and Testing Institution (BSTI)
বিজ্ঞপ্তি প্রকাশ ০৬ আগস্ট ২০২৩
মোট পদ ৫৯ টি
বয়সসীমা ১৮-৩০ বছর
যোগ্যতা ৮ম, এসএসসি, এইচএসসি, স্নাতক 
ওয়েব সাইটে  www.bsti.gov.bd
আবেদন শুরু ০৭ আগস্ট ২০২৩
আবেদন শেষসীমা ০৫ সেপ্টেম্বর ২০২৩
আবেদন করবেন  অনলাইনে
আবেদনের ঠিকানা http://bsti.teletalk.com.bd

 

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন বিএসটিআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদনের শর্তাবলী ও নিয়মাবলীঃ

  1. নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।
  2. সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
  3. অসম্পূর্ণ, ত্রটিপূর্ণ, অসত্য তথ্য সম্বলিত আবেদনপত্র বাতিল বলে বিচেচিত হবে এবং প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য নিয়োগ কার্যক্রমে যে কোন পর্যায়ে বা নিয়োগদানের পরেও অসত্য/ক্রটিপূর্ণ/ভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন বা নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।
  4. নিয়োগের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কোন প্রকার আপত্তি গ্রহণ করা হবে না।
  5. বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা কম/বেশি হতে পারে, যা নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত হবে।
  6. নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
  7. বিজ্ঞপ্তিতে অনাকাঙ্ক্ষিত ভুল-ভ্রান্তি সংশোধনযোগ্য এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।
  8. অনিবার্যকারন বশত নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল/প্রত্যাহার করার ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
  9. বিএসটিআই নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ/পদ সমূহের চূড়ান্ত সুপারিশ প্রণয়নের ক্ষেত্রে সরকারের সর্বশেষ কোটা নীতি অনুসরণ করা হবে।
  10. অসম্পূর্ণ/ ভুল তথ্য সংবলিত /ক্রটিপূর্ণ এবং চাকুরির বিজ্ঞপ্তিতে প্রকাশিত ন্যুনতম যোগ্যতার সাথে যেমন-বয়স, শিক্ষাগত যোগ্যতা, কোটা,জেলা ইত্যাদি যে কোন বিষয়ে অসামঞ্জস্যপূর্ণ তথ্য পূরণকৃত আবেদন নিয়োগের যে কোন পর্যায়ে বাতিল করা হবে। এক্ষেত্রে প্রার্থীর কোন আপত্তি গ্রহণযোগ্য হবে না।
  11. বিএসটিআই বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও নেকটার ওয়েবসাইটে বিজ্ঞপ্তিসহ সকল তথ্য দেখা যাবে।
  12. অনলাইনে আবেদন করতে কোন সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ অথবা alljobs.query@teletalk.com.bd এর মাধ্যমে যোগাযোগ করা যাবে।
  13. প্রাথীকে অনলাইন আবেদনপত্রের ডিক্লারেশন অংশে এই মর্মে ঘোষণা দিতে হবে যে, প্রাথী কর্তৃক আবেদনপত্রে প্রদত্ত সকলতথ্য সঠিক এবং সত্য।
  14. প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোনো অযোগ্যতা ধরা পড়লে বা কোনো প্রতারণা বা দুনীতির আশ্রয় গ্রহণ করলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়োগের পরে যে কোনো পর্যায়ে প্রার্থীতা বাতিল করা হবে এবং সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে।
  15. শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেক্ট সময় নিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

 

BSTI CIRCULAR 2023 08 03 1

BSTI CIRCULAR 2023 08 03 2

BSTI CIRCULAR 2023 08 03 3

Source: Bangladesh Pratidin, 06 August 2023

Application Deadline: 05 September 2023

Apply Online: bsti.teletalk.com.bd

Visit Website: www.bsti.gov.bd

2 thoughts on “বিএসটিআই নিয়োগ ২০২৩ (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনে চাকরি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com