Skip to content

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে। বিজিবি একটি সুশৃঙ্খল, সাহসী এবং কিংবদন্তি বাহিনী। বাংলাদেশ সীমান্তের সুরক্ষা, সন্ত্রাস বিরোধী এবং মাদকদ্রব্যের বিরুদ্ধে অপারেশন, নারী ও শিশু পাচার প্রতিরোধ, সকল সীমান্তে অপরাধ ও অভ্যন্তরীণ নিরাপত্তা রোধে বিজিবিকে “সীমান্তের সর্বদা সচেতন সচেতন” হিসাবে পরিচিত করা হয়। বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম। তিনি গত ২৮ মার্চ ২০১৮ তারিখে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন।

    এক পলকে দেখে নিন!

    বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    ৯৯ তম ব্যাচে সিপাহী পদে পুরুষ ও মহিলা প্রার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সধারনত বছরের প্রায় সময় বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে। যেমন, বিজিবি সিপাহী পদে নিয়োগ, বিজিবি অসামরিক/সিভিল পদে নিয়োগ, বিজিবি সৈনিক পদে নিয়োগ, বিজিবি অফিসার পদে নিয়োগ। আমরা বিজিবির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2022 ছাড়াও বিজিবির নিয়োগ পরীক্ষার নোটিশ ও পরীক্ষার ফলাফল প্রকাশ করে থাকি। bgb job circular 2022 নিচে দেয়া হলোঃ

    চাকরির ধরণ সরকারি ডিফেন্সে চাকরি 
    চলমান সার্কুলার ০১ টি(সিপাহী)
    বৈবাহিক অবস্থা অবিবাহিত
    শিক্ষাগত যোগ্যতা এসএসসি/এইচএসসি 
    লিঙ্গ পুরুষ ও মহিলা
    বয়স ১৮-২৩ বছর
    আবেদন ফি ১৫০ টাকা 
    আবেদনের শেষ তারিখ ০৬ জুন ২০২২

    কে এফ প্ল্যানেট ফেসবুক পাতা

    বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি 2022

    বিজিবির সিপাহী ( জিডি ) পদের  জন্য যোগ্যতাঃ 

    • প্রার্থীদের অবশ্যই এসএসসি এবং এইচএসসি তে যথাক্রমে জিপিএ  ৩.০০ এবং ২.৫০ ফলাফল থাকতে হবে।
    • আবেদনকারীর বয়স ১১ নভেম্বর ২০২২ তারিখে ১৮-২৩ বছরের মধ্যে হতে হবে।
    • পুরুষ প্রার্থীর উচ্চতা ০৫ ফুট ০৬ ইঞ্চি থাকতে হবে। মহিলা প্রার্থীর উচ্চতা ০৫ ফুট ০২ ইঞ্চি
    • পুরুষ প্রার্থীর ওজন ৪৯.৮৯ কেজি আর মহিলা প্রার্থীর ওজন ৪৭.১৭ কেজি হতে হবে।
    • অবিবাহিত হতে হবে।
    • জিডি সৈনিক জেলাভিত্তিক সীমিত কোটা থাকে। ফলে প্রার্থীদের অবশ্যই তার নিজস্ব জেলা থেকে আবেদন করতে হবে
    • আবেদনকারীদের অবশ্যই সাঁতার জানতে হবে

    বেতন স্কেল ও সুবিধাঃ ৯,০০০-২১,৮০০/- এছাড়া সরকারি সকল সুযোগ সুবিধা।

     

    কিভাবে মেসেজের মাধ্যমে আবেদন করেবেনঃ 

    আপনার টেলিটক প্রিপেইড মোবাইল ফোনে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স রয়েছে কিনা নিশ্চিত করুন। তারপরে, মোবাইল মেসেজ অপশনে যান এবং নীচের এসএমএস ফরম্যাট টাইপ করুন।

    যারা এসএসসি ও এইচএসসি পাশ করেছেন, তাদের জন্যঃ

    BGB <স্পেস> এইচএসসি পাশের বছর <স্পেস> এইচএসসি বোর্ড <স্পেস> এইচএসসি রোল <স্পেস> এসএসসি পাশের বছর <স্পেস> এসএসসি বোর্ড <স্পেস> এসএসসি রোল <স্পেস>  জেলা কোড <স্পেস> উপজেলা নাম।    তারপর আপনার মেসেজটি 16222 নম্বরে প্রেরণ করুন ।

    উদাহরনঃ   BGB 2022 DHA 326598 2017 DHA 2145787 40 SAVAR       SEND TO 16222

    যারা এসএসসি পাশ করেছেন কিন্তু এইচএসসি পরীক্ষার্থী তাদের জন্যঃ

    BGB <স্পেস> এইচএসসি পরীক্ষার বছর <স্পেস> এইচএসসি বোর্ড <স্পেস> এইচএসসি রোল <স্পেস> এসএসসি পাশের বছর <স্পেস> এসএসসি বোর্ড <স্পেস> এসএসসি রোল <স্পেস>  জেলা কোড <স্পেস> উপজেলা নাম। তারপর আপনার মেসেজটি 16222 নম্বরে প্রেরণ করুন ।

    উদাহরনঃ   BGB 2022 DHA 326598 2017 DHA 2145787 40 SAVAR       SEND TO 16222

    • এই বার্তার পরে আপনাকে একটি পিনসহ মেসেজ করা হবে, পিন পাওয়ার পর আপনাকে ১৫০ টাকা আবেদনের জন্য চার্জ দিতে হবে এইভাবে – BGB YES PIN-NUMBER CONTACT NUMBER SEND TO 16222
    • তবে ব্যালেন্সে ১৬০ টাকা রাখবেন এবং আপনার যোগাযোগ নম্বরে একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন যা দ্বিতীয় বার্তা ফরম্যাটে ব্যবহৃত হয়েছিল।
    • যদি কোনও আবেদনকারী এসএমএস সিস্টেমের সাথে কোনও সমস্যার মুখোমুখি হন তবে তারা এখন টেলিটক হেল্পলাইনে 121 এ যোগাযোগ করতে পারেন।

    বিজিবি নিয়োগ ৯৯ তম ব্যাচ সার্কুলার

    Source: Kalerkantha,25 May 2022

    Application Deadline: 04 June 2022

     Download HD Image on our App

     

    বিজিবি অসামরিক পদে নিয়োগ ২০২২

    পদঃ  অসামরিক সারাদেশব্যাপী
    পদের সংখ্যাঃ ০৬ ধরনের ৫০ পদে
    বেতন স্কেলঃ ৮.২৫০-২০,০১০/- থেকে ৯,৩০০-২২,৪৯০/-  
    লিঙ্গঃ পুরুষ ও মহিলা
    শিক্ষাগত যোগ্যতাঃ জেএসসি/  এসএসসি/এইচএসসি পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন।
    আবেদন শুরুঃ ২১ এপ্রিল ২০২২
    আবেদন শেষঃ ৩০ এপ্রিল ২০২২
    আবেদন পদ্ধতিঃ SMS এর মাধ্যমে

    দীপ্ত সীমান্ত নিয়োগঃ একাধিক পদেদীপ্ত সীমান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।দীপ্ত সীমান্ত শিক্ষা প্রতিষ্ঠানে আগ্রহী প্রার্থীদের দরখাস্ত প্রেরণের জন্য আহবান করা হয়েছে। আগামী ২০ মার্চ ২০২২ এর  মধ্যে ডাকযোগে অথবা সরাসরি দীপ্ত সীমান্ত, শিক্ষা প্রতিষ্ঠান পিলখানা, ঢাকায় সংরক্ষিত বাক্সে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র জমা দিবেন। পিলখানার ৪০ নং গেটের বাক্স। এসব পদের জন্য ৫০০ টাকা ব্যাংক ড্রাফ্‌ট করতে হবে।

    নিয়োগের ধরনঃ বিজিবির অধীনে

    প্রতিষ্ঠানঃ বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান

    বেতনঃ আলোচনা সাপেক্ষে

     

    বাহিনীর পদ ও পদমর্যাদাঃ

    মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক, উপ মহাপরিচাল, পরিচালক, অতিরিক্ত পরিচালক, উপ পরিচালক, সহকারী পরিচালক, সুবেদার মেজর, সুবেদার, নায়েব সুবেদার, হাবিলদার, নায়েক, ল্য্যন্স নায়েক, সিপাহী

    ২৫ শে ফেব্রুয়ারী ও ২৬ শে ফেব্রুয়ারী, পিলখানায় বাহিনীর সদরদপ্তরে একটি নৃশংস হত্যাকান্ডের ঘটনায় ৫৭ জন মেধাবী সেনা কর্মকর্তাসহ মোট ৭৪ জনকে করা হয়।  ০৮ ডিসেম্বর ২০১০ তারিখে সংসদ অধিবেশনে ‘বর্ডার গার্ড বাংলাদেশ অ্যাক্ট, ২০১০’ পাশ করার পর, এটি একই বছরের ২০ ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পতাকা উত্থাপিত এবং ২৩ জানুয়ারি ২০১০ তারিখে ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’ হিসাবে চালু করার জন্য নির্দেশনা দেন।

     

    বিজিবি নিয়োগ ২০২২ সার্কুলার

    বর্ডার গার্ড সিপাহী পদে চাকরি,বিজিবি নিয়োগ ৯৯ তম ব্যাচ,বিজিবি নিয়োগ ৯৯ তম ব্যাচ ২০২২, বিজিবি নিয়োগ ২০২২,বিজিবি নিয়োগ ৯৯ তম ব্যাচ সার্কুলার, বাংলাদেশ বর্ডার গার্ড নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, বিজিবি অসামরিক পদে নিয়োগ, বাংলাদেশ বিজিবি নিয়োগ ২০২২,বাংলাদেশ বর্ডার গার্ড নিয়োগ ২০২২, বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,বডার গার্ড বাংলাদেশ নিয়োগ ২০২২,বডার গাড বাংলাদেশ নিয়োগ ২০২২

    ,চাকরির খবর ২০২২ সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,নিয়োগ বিজ্ঞপ্তি 2022,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২২ সরকারি, চাকরির খবর ২০২২,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2022,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা

    KFPlanet Android App

    103 thoughts on “বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

        1. এসএসসি ও এইচএসসি দুইটাই পাস করতে নাকি এসএসসি পাস করলেও হবে জানাবেন

      Leave a Reply

      Your email address will not be published.

      "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet