বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেবিচক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ!

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি বিষয়ক পোস্টে আপনাকে স্বাগতম। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক চাকরির বিজ্ঞপ্তির সার-সংক্ষেপ সহ সিভিল এভিয়েশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর ছবি সংযুক্ত করা হয়েছে। বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিটির সদর দপ্তর কুর্মিটোলা, ঢাকাতে অবস্থিত।

জেএসসি, এসএসসি, এইচএসসি, স্নাতক, সমমান পাশে ০৪ ধরনের ০৬ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।  সেসব পদের বেতন স্কেল হবে যথাক্রমে ১৫,০০০,২৫,০০০ থেকে ২২,০০০-৫৩,০৬০/-  টাকা।  এসব শূন্য পদে অস্থায়ী ভাবে পূরণ এর জন্য বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে ১৮ জানুয়ারির মধ্যে আবেদন আহ্বান করা হচ্ছে। 

বেবিচক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ : সর্বশেষ সার্কুলার তথ্য

প্রতিষ্ঠানের নাম Civil Aviation Authority, Bangladesh
নিয়োগের ধরণ সরকারি নিয়োগ পুর্নকালীন 
বিজ্ঞপ্তি প্রকাশ ০১ জানুয়ারি ২০২৪  
বিজ্ঞপ্তির সোর্স দেশের জাতীয় দৈনিক পত্রিকা
মোট ক্যাটাগরি ০৪ ধরনের
মোট পদ সংখ্যা ০৬ টি 
বয়সসীমা ৩০,৩৮ বছর
আবেদনের মাধ্যম অনলাইনে
আবেদনের শেষ তারিখ ১৮ জানুয়ারি ২০২৪
অফিশিয়াল ওয়েবসাইট http://caab.portal.gov.bd

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সার্কুলার

সিভিল এভিয়েশন অথরিটি সম্পর্কেঃ Civil Aviation Authority, Bangladesh (CAAB) ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত হয়। এটির সদর দপ্তর ঢাকার কুর্মিটলায়।  সিভিল এভিয়েশন অথরিটি ক্যাব বাংলাদেশের বিমান চলাচল সম্পর্কিত সমস্ত কার্যক্রম পরিচালনা করে।

এটি বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় অধীনে পরিচালিত হয়। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ দেশের সব বিমানবন্দর (তিনটি আন্তর্জাতিক এবং ছয়টি অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ করে। দেশের অভ্যন্তরীণ বিমান অবকাঠামো উন্নয়নের জন্য কাজ করে।

সিভিল এভিয়েশন স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪  

 

Civil Aviation School And College

Application Deadline: 18 January 2024

সিভিল এভিয়েশন নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে আবেদনের নিয়ম ও শর্তাবলীঃ 

  • অত্র নিয়োগ বিজ্ঞপ্তির সকল পদের পরীক্ষা একই তারিখ ও সময়ে অনুষ্ঠিত হবে।
  • সরকারি, আধা-সরকারি ও স্বা়্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।
  • চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র  Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে । অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে সকল প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।
  • নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবতীতে এ সংত্রান্ত বিধি-বিধানে কোনো সংশোধন হলেতা অনুসরণ করা হবে । কর্তৃপক্ষ এ বিষয়ে নিয়মমাফিক যে কোনো পদক্ষেপ গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করে। শূন্যপদ পূরণের বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে ।
  • পরীক্ষা/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। শুধুমাত্র লিখিত পরীক্ষায় টিকে যাওয়া প্রার্থীগন ব্যবহারিক পরীক্ষায়  অংশগ্রহণ করতে পারবেন এবং ব্যবহারিক পরীক্ষায় টিকে যাওয়া প্রার্থীগন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।
  • মৌখিক পরীক্ষার সময় জাতীয় পরিচয়পত্রসহ সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত Application form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে ।
  • এ ছাড়া জেলার স্থায়ী বাসিন্দর প্রমাণক ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদন্ত নাগরিকতৃ সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে এ মর্মে সংশ্লিষ্ট পরিষদের চেয়ারম্যান/পৌর মেয়র/সিটি কর্পোরেশন ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে
  • এতিম নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী, উপজাতীয় এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।
  • আবেদনকারীকে তার অর্জিত সর্বশেষ শিক্ষাগত যোগ্যতার বিষয়টিও উল্লেখ করতে হবে ।
  • কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা স্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

 

Civil Aviation Authority Bangladesh Caab Job Circular আবেদন

  1.  আগ্রহীরা caabd.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
  2. Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ০২/০২/২০২৪ খ্রিঃ সকাল ১০:০০টা ।
  3. আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ৩০/০৩/২০২৪ খ্রিঃ বিকাল ০৫:০০টা ।
  4. উক্ত সময়সীমার মধ্যে ইউজার আইডি প্রাপ্ত প্রার্থী  অনালাইনে আবেদনপত্র সাবমিট এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএস-এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন ।
  5. সদ্য তোলা 300px*300px ছবি  এবং ৩০০px*৮০px স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে।
  6. সাবমিট করার পর পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্টেড কপি যে কোনো প্রয়োজনে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেবিচক চাকরির জন্য প্রার্থীর যোগ্যতা যাচাইঃ

  • প্রার্থী কর্তৃক প্রদ্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা
    অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ
    করা হবে।
  • ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোনো প্রাথীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
  • মৌখিক পরীক্ষার সময় নিমবর্ণিত কাগজপত্রের মূলকপি প্রদর্শনপূর্বক প্রতিটির ০১টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ)। প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা-এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদন্ নাগরিকত্বের সনদপত্র। মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রাহীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদা/প্রমাণপত্রের সত্যায়িত কপি। ইউনিয়ন পরিষদের চেযারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশানের কাউন্সিলর বা গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ।জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি। পূরণকৃত আবেদনপত্রের প্রিন্টেড কপি।
  • নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোনো বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে। কেউ তথ্য গোপন করে চাকরি গ্রহণ করলে নিয়োগপত্র বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।
  • কর্তৃপক্ষ, সরকারি বিধি-বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোনো শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযোজন করতে পারবে । কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।
  • আবেদনপত্র জমাদান, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ বা তুলনামূলক যোগ্যতায় উচ্চমান অর্জনের মাধ্যমে কোনো প্রার্থী সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য কোনো “আইনি” বা “মানবিক অধিকার” অর্জন করবেন না।
  • আবেদনপত্র বাছাই ও নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনো আপত্তি উত্থাপন করা যাবে না। (কোনো প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।
  • নিয়োগকৃতদের বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের আওতাধীন যে কোনো দপ্তর/বিভাগ/ইউনিট/(বিমানবন্দরে পদায়ন করা হবে।
  • উপরে উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযোজ্য হবে।

🔎 শিক্ষা,চাকরি,লাইফ স্টাইল টিপস সহ সকল খবর সবার আগে জানতে 

KFPlanet ফেসবুক পেজ   📰 Gᴏᴏɢʟᴇ Nᴇᴡsটেলিগ্রাম চ্যানেল ফলো করুন 👉 Youtube চ্যানেল সাবস্ক্রাইব করুন। যে কোন সার্কুলার ডাউনলোড করতে আমাদের Mobile APP ইন্সটল করুন। 

8 thoughts on “বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেবিচক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ!

  1. পরিছন্নতা কর্মী হিসেবে ভর্তি হতে ইচ্ছু ক ফরিদুল ইসলাম এসএসসি পাস

  2. পরিষ্কার পরিচ্ছন্ন কর্মী হিসেবে সিভিল এভিয়েশন এর আয়তের কাজ করতে চাই আমি মাদ্রাসা লাইনে এসএসসি পরীক্ষার পাশ করেছি আমার রেজাল্ট ৩.৩৮ আমি এই চাকরি করার জন্য আগ্রহী করুন আমাকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com