Skip to content

বিশ্বের বেস্ট রিহ্যাব সেন্টার কোনগুলা? জেনে নিন!

    মাদকের আসক্তি মোকাবেলা করা সহজ নয় তা সে নিজেই হোক বা আপনার খুব কাছের কেউ যিনি ভোগ করছেন শুধুমাত্র তিনিই জানেন। বিশ্বজুড়ে হাজার হাজার পুনর্বাসন কেন্দ্র রয়েছে যা মানুষকে পুনরুদ্ধার করতে প্রয়োজনীয় সহায়তা পেতে সহায়তা করে। বিশ্বের সেরা পুনর্বাসন কেন্দ্রগুলি প্রতিটি রোগীর জন্য তাদের সেবা প্রদান করে, উদ্ভাবনী কৌশল ব্যবহার করে, তাদের ক্ষেত্রের শীর্ষ চিকিত্সকদের নিয়োগ দেয় এবং প্রায়শই বিলাসবহুল আবাসন থাকে.

    বিশ্বের বেষ্ট রিহ্যাব সেন্টার

    মাদকের আসক্তির জন্য একটি শীর্ষ চিকিত্সা কেন্দ্র সন্ধান করা একটি সফল পুনরুদ্ধারের দিকে অন্যতম সেরা পদক্ষেপ। সেরা চিকিত্সা কেন্দ্রগুলির একটি অভিজ্ঞ কর্মী রয়েছে এবং পুনরুদ্ধারকারীদের চিকিত্সা করার ক্ষেত্রে উচ্চ হারে সাফল্য রয়েছে। নীচে বিশ্বের সেরা  ৭ মাদক নিরাময় কেন্দ্রের তালিকা রয়েছে।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    Best Drug Rehab Center In The World

     

    ১। Caron Foundation: কারন ট্রিটমেন্ট সেন্টারগুলি একটি অলাভজনক সংস্থা যা চিকিত্সা গবেষণা ইনস্টিটিউট এবং পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের সাথে নিবিড়ভাবে অনুমোদিত। এই সংস্থাগুলি কারনকে তাদের রোগীদের জন্য সর্বোত্তম চিকিত্সার জন্য সর্বশেষ গবেষণাটি ব্যবহার করার অনুমতি দেয়। কারনের যুক্তরাষ্ট্রে অন্য কোনও ট্রিটমেন্ট সেন্টারের চেয়ে বেশি ক্লিনিকাল প্রোগ্রাম রয়েছে। টেক্সাস, ফ্লোরিডা, নিউ ইয়র্ক এবং বারমুডায় অবস্থান রয়েছে তবে মূল সুবিধাটি ওয়ার্নারসভিলে 251 শয্যা বিশিষ্ট 100 একর ক্যাম্পাস ।

    ২।Cirque Lodge: সিরক ​​লজ একটি সুন্দর স্থানে বিলাসবহুল থাকার পাশাপাশি একটি ভাল চিকিত্সার প্রোগ্রামও সরবরাহ করে। এটি একটি  বেসরকারী চিকিত্সা কেন্দ্র যা একটি সময় মাত্র 16 জনের জন্য চিকিৎসা দেয়। সিরক ​​পরীক্ষামূলক প্রোগ্রামগুলির সাথে ঐতিহ্যবাহী থেরাপির সংমিশ্রণ করে। এই প্রোগ্রামগুলির মধ্যে হাইকিং, ঘোড়সওয়ার, একটি দড়ি কোর্স, বাগান করা, ফিশিং এবং স্কিইং অন্তর্ভুক্ত রয়েছে। অনেক সেলিব্রিটি তাদের আসক্তি থেকে মুক্তি পেতে সিরক লজে একটি অবস্থান বেছে নিয়েছেন।

    ৩।  Cottonwood de Tucson: কটনউড একটি সুন্দর লোকেশনের আরেকটি পুনর্বাসনের সুবিধা। তারা সহ-সংঘটিত ব্যাধিগুলির চিকিত্সা করতে বিশেষত যা তখন নেশা অন্য মনোরোগ বা মানসিক অসুস্থতার সাথে একত্রিত হয়। কটনউডে   চিকিত্সা পরিচালনার পাশাপাশি  পরিবারের সহযোগীতা, গ্রুপ থেরাপি, পরীক্ষামূলক চিকিত্সা, পুষ্টির পরামর্শ  সহ ১২ টি ধাপে চিকিৎসা দিয়ে থাকে  ।

    ৪।Crossroads Centre: অ্যান্টিগায় ক্রসরোডস সেন্টারটি লন্ডনের দ্য প্রাইরি হসপিটালস গ্রুপের সিইও এরিক ক্ল্যাপটন এবং রিচার্ড কন্টি প্রতিষ্ঠা করেছিলেন।  Crossroads শারীরিক, মানসিক এবং আধ্যাত্মিক স্বাস্থ্যের প্রচারের জন্য সামগ্রিক থেরাপির সাথে 12-পদক্ষেপ পুনরুদ্ধার প্রোগ্রাম ব্যবহার করে। তাদের সুবিধার জন্য 32 জন লোকের জন্য শয্যা রয়েছে এবং এটি একটি প্রশান্ত জলপ্রান্তে রয়েছে। গোপনীয়তা এবং যত্নের মান বিশ্বজুড়ে ব্যক্তিদের আকর্ষণ করে।

    ৫।DARA : ড্রাগ ও অ্যালকোহল রিহ্যাব এশিয়া (বা DARA) থাইল্যান্ডে অবস্থিত একটি সাশ্রয়ী মূল্যের পুনর্বাসন কেন্দ্র। এটিতে এমন একটি সুবিধা রয়েছে যা বেশিরভাগ পুনর্বাসন কেন্দ্রের তুলনায় অনেক কম খরচে লাক্সারি রিসর্টের মতো। সর্বমোট 28 দিনের থাকার জন্য দামগুলি প্রায় 7,000 ডলার থেকে শুরু হয়। প্রতিটি ব্যক্তির জন্য কাস্টমাইজড প্রোগ্রাম তৈরি করতে DARA বিভিন্ন চিকিত্সা ব্যবহার করে।

    ৬।Infinite Horizons: অসীম দিগন্ত থাইল্যান্ডে অবস্থিত আরেকটি পুনর্বাসন কেন্দ্র। থাইল্যান্ড দীর্ঘদিন ধরে একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র এবং বর্তমানে ইংরেজীভাষী ক্লায়েন্টদের জন্য ক্রমবর্ধমান একটি ড্রাগ ড্রাগ পুনর্বাসনের গন্তব্য হয়ে উঠছে। সর্বাধিক 6 অতিথির সাথে অসীম দিগন্তগুলি খুব ব্যক্তিগত। চিকিত্সার জন্য তারা একটি 5 ফেজ সিস্টেম ব্যবহার করে যা তাদের রোগীদের চলে যাওয়ার পরে সফল হতে সহায়তা করার জন্য একটি বাস্তব জীবনের পুনরায় প্রবেশের পর্যায়ে শেষ হয়।

    ৭।The Meadows Clinic: মাদক ক্লিনিক আসক্তি এবং মানসিক ট্রমা জন্য যুক্তরাষ্ট্রে অন্যতম প্রধান চিকিত্সা কেন্দ্র। তারা অন্যান্য অনেক ধরণের চিকিত্সার পাশাপাশি 12-টি ধাপ ব্যবহার করে, যেমন ইকুইন থেরাপি, আর্ট থেরাপি, আধ্যাত্মিকতা পরামর্শ এবং যোগ। মেডো ক্লিনিক 35 বছরে 20,000 এরও বেশি ক্লায়েন্টের সাথে চিকিত্সা করেছে।


    রিহ্যাব সেন্টার গাজীপুর,রিহ্যাব সেন্টার কুমিল্লা,রিহ্যাব সেন্টার ঢাকা,রিহ্যাব সেন্টার চট্টগ্রাম,রিহ্যাব সেন্টার সিলেট,হ্যাব সেন্টার বগুড়া,রিহ্যাব সেন্টার বরিশাল,সরকারি রিহ্যাব সেন্টার,রিহ্যাব সেন্টার কি,সরকারি রিহ্যাব সেন্টারভালো মাদক নিরাময় কেন্দ্র,মাদক নিরাময় কেন্দ্র কোথায়,রিহ্যাব সেন্টার কুমিল্লা,মেয়েদের রিহ্যাব সেন্টার,kfplane.com,

    2 thoughts on “বিশ্বের বেস্ট রিহ্যাব সেন্টার কোনগুলা? জেনে নিন!”

    1. স্যার আমি ইনডিতে একটি গেরেজে কাজ করি।আমার বাবা নাই মা আছে আনেক কষ্টে আমি আমার পরিবার চালাই।কিনতু আমার ছোট ভাই নেসায় আসক্ত হয়ে পরেছে।স্যার আমি চায় আমার ভাইকে রিহ্যাব রেখে ভাল করতে চাই।এখন কি করবো বুঝতে পারছি না।

      1. ধন্যবাদ এমন ইচ্চা পোষণ করার জন্য। আপনি আপনার নিকটস্থ রিহ্যাব সেন্টারে যোগাযোগ করুন। dnc এর সাইটে সকল সার্টিফাইড সেন্টারের নাম পাবেন। আপনার সুবিধার্থে লিংক দেয়া হলো। এখানে

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com