Skip to content

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

    বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। এনটিআরসিএ বিশেষ নিয়োগ গণবিজ্ঞপ্তি, এনটিআরসিএ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। এনটিআরসিএ এর অফিসিয়াল দুটি ওয়েবসাইট www.ntrca.gov.bd,  ntrcar.teletalk.com.bd এ সার্কুলার ও সকল নোটিশ জানা যায়।

    বিশেষ নিয়োগ গণবিজ্ঞপ্তি, এনটিআরসিএ শিক্ষক নিয়োগ, ছাড়াও শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম(সেসিপ) নিয়োগ, সরাসরি এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়ে থাকে। শুন্য পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী প্রার্থীদের নিকট হতে নিন্মলিখিত শর্তে অনলাইনে আবেদন  আহবান করা যাচ্ছে।

    বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

    মন্ত্রণালয়ের নামশিক্ষা মন্ত্রণালয়
    প্রতিষ্ঠানের নামবেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
    কি চাকরিসরকারি চাকরি ফুল টাইম
    মোট ক্যাটাগরি০২ টি
    সর্বমোট পদসংখ্যা৯৬,৭৩৬ টি
    বেতন স্কেল মাসিক১৬,০০০-৩৮.৬৪০/- ২২,০০০-৫৩,০৬০/- টাকা
    আবেদনের শিক্ষাগত যোগ্যতাস্নাতক, স্নাতকোত্তর পাশ
    বয়সসীমা১৮-৩০ বছর হতে হবে
    আবেদনের শেষসীমা০৯ মে ২০২৪  
    আবেদনের মাধ্যমঅনলাইনে 
    অধিদপ্তরের ওয়েবসাইটwww.dgfp.gov.bd

    এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

    1 ntrca observer

    2 ntrca observer

    Source: Daily Jugantor, 01 April 2024

    Application Deadline: 09 May 2024 

    এনটিআরসিএ NTRCA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর আবেদনের নিয়ম ও শর্ত

    1. আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।
    2. আবেদনকারীর বয়স ০১ জানুয়ারি ২০২৪ খ্রি: তারিখে ১৮-৩৫ বছর বা তার কম হতে হবে।
    3. প্রত্যেক আবেদনের জন্য আবেদনকারীকে ১০০ টাকা হারে ফি জমা দিতে হবে। নির্ধারিত হারে ফি জমা না দিলে, আবেদনটি বাতিল বলে গণ্য হবে।
    4. ফর্ম পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময়ঃ ১৭ এপ্রিল ২০২৪ খিঃ সকাল ১০ টা হতে
    5. ফর্ম জমা প্রদানের শেষ তারিখ ও সময়ঃ ০৯/০৫/২০২৪ খ্রিঃ তারিখ সময় রাত ১২ টা পর্যন্ত
    6. নিয়ােগ আবেদন (e-Application) ফরমটি পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বনের জন্য পরামর্শ প্রদান করা হলাে। নিজের নামের বানান, এনআইডি নম্বর, স্থায়ী ও অস্থায়ী ঠিকানাসহ অন্যান্য তথ্যাদি সঠিকভাবে লিপিবদ্ধ করতে হবে। ফরম পূরণ শেষে একবার আবেদন ফি জমা হয়ে গেলে এপ্লিকেশন ফর্ম কোন ভাবেই সংশােধনের সুযােগ থাকবে না। e-Application এ ভুলের জন্য আবেদন বাতিল হলে এনটিআরসিএ দায়ী থাকবে না।
    7. মামলা/আইনগত কোন জটিলতার কারণে অনলাইনে প্রকাশিত বিজ্ঞপ্তি (e-Advertisement) এর কোন পদে নিয়ােগ প্রদান সম্ভব না হলে বর্ণিত কারণের জন্য এনটিআরসিএ দায়ী থাকবে না।
    8. সকল বৈধ আবেদনকারী অনলাইনে সফলভাবে আবেদন পেশ করার পর প্রতিটি পদের জন্য এনটিআরসিএ’র পক্ষ থেকে টেলিটকের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে একটি SMS পাবেন। আবেদনকারীকে দাখিলকৃত আবেদনের একটি প্রিন্ট কপি স্ব উদ্যোগে সংরক্ষণ করতে হবে।
    9. যিনি যে বিষয়ে এনটিআরসিএ’র নিবন্ধন সনদধারী তিনি  প্রদর্শিত তার সংশ্লিষ্ট বিষয়/বিষয়সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সকল প্রতিষ্ঠানের সকল পদে আবেদন করতে পারবেন। তবে এক ব্যক্তি একাধিক প্রতিষ্ঠানের একাধিক পদে আবেদন করলে পছন্দের ক্রম উল্লেখ করে দিতে হবে। তার পছন্দ ও মেধাক্রম অনুসারে মাত্র একটি পদের বিপরীতে তাকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে।

    এনটিআরসিএ ৪র্থ গণবিজ্ঞপ্তি ফলাফলঃ  

    শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তির ফলাফল ২০২৪ এনটিআরসিএ টেলিটক ওয়েবসাইটে ngi.teletalk.com.bd/ntrca/app  গিয়ে Roll number সাবমিট করেলে রেজাল্ট জানা যাবেঃ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com