বাংলাদেশ রাবার বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ [গ্রেড ১০ বেতন স্কেল]

বাংলাদেশ রাবার বোর্ড ওয়েবসাইটে ও জাতীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ করেছে। রাবার বোর্ড সৃষ্ট শূণ্যপদ পূরণের লক্ষ্যে নিয়োগ দিবে। বাংলাদেশের স্থায়ী নাগরিকদের থেকে আবেদন আহ্বান করা হচ্ছে। আগ্রহী প্রার্থী নারী-পুরুষ উভয়েই আগামী ২৫ জুলাই ২০২৩ ইং তারিখ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

রাবার বোর্ডের নিয়োগে সরাসরি http://brb.teletalk.com.bd এই ওয়েব সাইট হতে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নারী-পুরুষ সমান সমান অধিকার পাবে চাকরি আবেদন করতে পারি সবাই সমানভাবে নিয়োগ দিতে পারেন নিয়মিত। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। আপনি যোগ্যতা অনুসারে যে কোন পদে আবেদন করতে পারেন। বিস্তারিত তথ্য জানতে আমদের সাথেই থাকুন।

বাংলাদেশ রাবার বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2023

বাংলাদেশ রাবার বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2023 সম্প্রতি প্রকাশ করেছে। বাংলাদেশ রাবার বোর্ড তে চাকরি বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরি। ০৫ মে ২০১৩ সালে বাংলাদেশ রাবার বোর্ড প্রতিষ্ঠিত হয়। এটি প্রতিষ্ঠার মূল লক্ষ্য হলো বাংলাদেশে রাবার চাষ পুনরুজ্জীবিত করা। এটি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন একটি সংস্থা। বাংলাদেশ রাবার বোর্ডের ১৫ টি শূন্যপদে জনবল নিয়োগ দেওয়া হবে।

জব সার্কুলার গত ২১ জুন ২০২৩ তারিখে প্রকাশিত হয়েছে। চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইটে এ জানতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। BRB চাকরিতে সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

নিয়োগের শিরোনাম বাংলাদেশ রাবার বোর্ড নিয়োগ
কোন মন্ত্রণালয় পরিবেশ , বন , জলবায়ু মন্ত্রণালয়
জবের ধরণ সরকারী চাকরী
বিজ্ঞপ্তি প্রকাশ ২১/০৬/২৩
বিজ্ঞপ্তির উৎস জাতীয় দৈনিক পত্রিকা
মোট পদসংখ্যা ০১ টি
কত ক্যাটাগরি ০১ টি
শিক্ষাগত যোগ্যতা স্নাতক পাশ
বয়স সীমা ১৮ -৩০ বছর
আবেদন করার মাধ্যম অনলাইন
আবেদন শুরু  ২৫ জুন ২০২৩
আবেদনের শেষ সময় ২৫ জুলাই ২০২৩
আবেদনের লিংক http://brb.teletalk.com.bd

rabar board

Application Deadline: 25 July 2023

বাংলাদেশ রাবার বোর্ডের নিয়োগের আবেদন পক্রিয়া

আবেদন করতে হলে আপনাকে প্রথমে brb.teletalk.com.bd ও www.rubberboard.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচে দেখানো হলো কিভাবে brb.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করবেন।

আবেদনের সময়সীমা
Online-এ আবেদনপত্র পূরণ ও Submit করতে পারবেন ২৫ জুন ২০২৩ তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে। আবেদনপত্র Submit করার শেষ সময় ২৫ জুলাই ২০২৩ তারিখ বিকাল ৫.০০ টা। তবে অবশ্যই আবেদন ফি আবেদন পরবর্তী ৭২ ঘন্টার মধ্যেই দিতে হবে। অন্যথায় আপনার আবেদন বাতিল করা হবে।

কাজ সমূহ 

বাংলাদেশ রাবার বোর্ডের অন্যতম কাজ হলো রাবার চাষ ও রাবার শিল্পের সার্বিক অগ্রগতি পর্যবেক্ষণ ও পরিবীক্ষণ , উৎপাদিত রাবার বিপণন ও রপ্তানীর জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান,  রাবার চাষে আগ্রহী উপযুক্ত ব্যক্তি বা প্রতিষ্ঠান বাছাই এবং তাদের অনুকুলে জমি ইজারা প্রদানের নিমিত্ত সরকারের নিকট সুপারিশ পেশ, ইজারা চুক্তির শর্ত ভঙ্গকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে সরকারকে প্রয়োজনীয় সুপারিশ প্রদান, রাবার বাগানের মালিক, শ্রমিক ও কর্মচারীদের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ, জীবনচক্র হারানো রাবার কাঠ আহরণ, প্রক্রিয়াজাতকরণ ও বিপণনে সহায়তা প্রদান, ক্ষতিকারক কৃত্রিম রাবার সমাগ্রীর উৎপাদন, আমাদানী, বিপণন ও ব্যবহার নিরুৎসাহিত করার জন্য সরকারকে পরামর্শ প্রদান প্রভৃতি।

৫ মে ২০১৩ খ্রি তারিখে বাংলাদেশ রাবার বোর্ড আইন ২০১৩ (২০১৩ সালের ১৯ নম্বর আইন) এর মাধ্যমে বাংলাদেশ রাবার বোর্ড প্রতিষ্ঠা করে। বাংলাদেশ রাবার বোর্ড একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান। শুরু থেকে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের সাথে রাবার বোর্ডের কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। ৩০ এপ্রিল ২০২৩ তারিখ  হতে বাংলাদেশ রাবার বোর্ড স্বতন্ত্রভাবে এর কার্যক্রম শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com