বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ (পদঃ ২৩৫ টি)

সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণায়ের অধীন রেলওয়ে চাকরির খবর গুলো প্রকাশ পেয়ে থাকে। ট্রেন পরিচালনার সাথে সম্পর্কিত বাংলাদেশ রেলপথের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন এবং রেলপথে পরিবহন যাতায়াত নিশ্চিত করার জন্য সমগ্র বাংলাদেশ থেকে জনবল নিয়োগ দেয়া হবে।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তিবাংলাদেশের সরকারি হট জবের মধ্যে একটি। বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ ২০২১ সার্কুলার পাবেন আমাদের সাইটে। এছাড়া রেলওয়ে নিয়োগ পরীক্ষার সময়সূচী, বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল, প্রবেশপত্র ডাউনলোডসহ বাংলাদেশ রেলওয়ে নিয়োগ নোটিশ 2021 পেয়ে যাবেন এই পোস্ট থেকে। বাংলাদেশ রেলওয়ে new job circular 2021 নিম্নে দেয়া হলঃ

চাকরির ক্যাটাগরি সরকারি জব ফুল টাইম
বিজ্ঞপ্তির মাস রেলওয়ে নিয়োগ আগস্ট 2021
সার্কুলার প্রকাশ ২৮ আগস্ট ২০২১
জেলা সকল জেলা (ঝালকাঠি ব্যাতিত) 
বেতন স্কেল ৯,৭০০-২৩,৪৯০/-
মোট পদসংখ্যা ২৩৫ টি 
বয়স ১৮ থেকে ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণীর বা সমমানের স্নাতক পাস
আবেদন শুরুর তারিখ ০৭ সেপ্টেম্বর ২০২১
আবেদনের শেষসীমা ০৭ নভেম্বর ২০২১
আবেদনের মাধ্যম অনলাইনে
ওয়েবসাইট railway.gov.bd

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২১ সার্কুলার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাংলাদেশ রেইলওয়ের মার্কেটিং ও কর্পোরেট প্র্যানিং বিভাগ কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তি চলমান আছে। রেলওয়ে রাজস্ব খাতে স্থায়ী শূন্যপদ পূরণের জন্য বাংলাদেশীদের কাছ থেকে আবেদন আহবান করা হচ্ছে। ঝালকাঠি জেলা ছাড়া সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম, শারীরিক প্রতিবন্ধী এবং রেলওয়ে পোষ্য কোটায় সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

স্মারক নংঃ নং-৫৪.০১.০০০০-৬৮৭.০০২.০২.২১-৩৫৫

পদের নামঃ  সহকারী স্টেশন মাস্টার

পদের সংখ্যাঃ ২৩৫ টি

বেতন স্কেলঃ গ্রেড ১৫

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণীর বা সমমানের স্নাতক পাস

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২১ সার্কুলার

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ 2021

অনলাইনে আবেদন ও পরীক্ষার ফি জমা শুরুঃ ০৭ সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০.০০ টা থেকে। অনলাইনে আবেদনের শেষ তারিখঃ ০৭ নভেম্বর ২০২১ বিকাল ০৫.০০ টা পর্যন্ত। উক্ত সময়সীমার মধ্যে ইউজার আইডি প্রাপ্ত প্রার্থীগণ অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিবেন। সকল চাকরির খবর দেখুন।

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ 2021

 

আবেদনের শর্তসমূহ: 

১। ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র কন্যা এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর । তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

২। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

৩। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে।

৪।প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র , জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায়অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা আবেদনের যে কোন পর্যায়ে বাতিল করা যাবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনলাইনে আবেদনের নিয়মঃ 

  1. চাকরি প্রার্থী br.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
  2. অনলাইনে আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ px) ( প্রস্থ্য  ৮০ px) ও রঙ্গিন ছবি (300*300 px ) স্ক্যান করে
    নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100kb ও স্থাক্ষরের সাইজ সর্বোচ্চ 60kb হতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্রঃ 

  1. শিক্ষাগত যোগ্যতার মুল সনদপত্র
  2. জাতীয় পরিচয়পত্রের মুল কপি
  3. চারিত্রিক সনদপত্রের মূল কপি
  4. নাগরিকত্ব সনদপত্রের মুল কপি
  5. অন-লাইন রেজিস্ট্রেশনের কনফারমেশন ডকুমেন্টের প্রেবেশপত্র) মূল কপি
  6. সকল ডকুমেন্টের গেজেটেভ অফিসার কর্তৃক সত্যায়িত ফটোকপি
  7. গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সদ্যতোলা ০৪ চোর) কপি পাসপোর্টসাইজের রঙ্গিন ছবি
  8. প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম, পেন্সিল, ক্ষেল ও ক্লিপবোর্ড সঙ্গে আনতে হবে।

 

আরো দেখতে পারেন>>>চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি 

আমাদের অফিসিয়াল ফেসবুক পেজঃ  কে এফ প্ল্যানেট ফেসবুক পাতা 

 পড়াশোনা ও ক্যারিয়ার গাইড লাইন>>>দৈনিক চাকরির খবর >>> সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প নিয়োগ 

রেলপথ মন্ত্রণালয় নিয়োগ

রেলওয়ে নিয়োগ পরীক্ষার সময়সূচী

রেলওয়ে পশ্চিমাঞ্চল,রাজশাহী নিয়োগ বিজ্ঞপ্তি 

This recent job circular post about:

রেলওয়ে নিয়োগ,রেলওয়ে নিয়োগ ২০২১,রেলওয়ে নিয়োগ 2021,রেলওয়ে নিয়োগ সহকারী স্টেশন মাস্টার,বুকিং সহকারী রেলওয়ে নিয়োগ,বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,রেলওয়ে নিরাপত্তা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২১,রেলওয়ে বুকিং সহকারী নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে স্টেশন মাস্টার নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে নিয়োগ রাজশাহী,রেলওয়ে পশ্চিমাঞ্চল নিয়োগ বিজ্ঞপ্তি

দৈনিক চাকরির খবর,চাকরির পত্রিকা,আজকের চাকরির খবর,chakrir khobor,সাপ্তাহিক চাকরির খবর,চাকরির খবর পত্রিকা আজকের,সাপ্তাহিক চাকরির পত্রিকা,saptahik chakrir khobor,চাকরির পত্রিকা আজকের,chakrir potrika,আজকের চাকরি,চাকরির খবর পত্রিকা,আজকের চাকরির পত্রিকা,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,আজকের নিয়োগ বিজ্ঞপ্তি,সরকারি চাকরির খবর,প্রথম আলো,চাকরির খবর,চাকরি খবর,chakrir khobor potrika,প্রথম আলো পত্রিকা চাকরির খবর,saptahik chakrir potrika,বেসরকারি চাকরি,প্রথম আলো পত্রিকা আজকের চাকরির খবর,চাকরির ডাক,ajker chakrir potrika,সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা,চাকরির খবর প্রথম আলো 2021,চাকরির খবর 2021,আজকের চাকরির বিজ্ঞপ্তি ২০২১,আজকের চাকরির খবর ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরির খবর ২০২১,চাকরির খবর ২০২১ সরকারি,সরকারি চাকরির খবর 2021,সাপ্তাহিক চাকরির খবর ২০২১,সাপ্তাহিক চাকরির পত্রিকা 2021,সাপ্তাহিক চাকরির পত্রিকা ২০২১,প্রথম আলো চাকরির বিজ্ঞপ্তি 2021

101 thoughts on “বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ (পদঃ ২৩৫ টি)”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *