রোমানিয়া কাজের ভিসা আবেদন ফর বাংলাদেশী ২০২৩ (ওয়ার্ক পারমিট আবেদন)

রোমানিয়া কাজের ভিসা বা রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসার সকল তথ্য আমাদের পোস্টে তুলে ধরার চেষ্টা করেছি। রোমানিয়া জব ভিসা ফর বাংলাদেশী তার মানে শুধুমাত্র বাংলাদেশ থেকে যারা রোমানিয়া যেতে চান কাজ করতে তাদের জন্যই এটি সাজানো হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের নবম বড় দেশ রোমানিয়া আগামীতে ৫ লাখ লোক নিবে। বাংলাদেশ থেকেও জব ভিসায় অনেক লোক নিবে। রোমানিয়ার সরকারি নিয়ম অনুযায়ী সরাসরি কোন প্রতিষ্ঠান বা ব্যাক্তি কর্মী নিতে পারবে না। জব ভিসায় জনশক্তি নেয়ার জন্য রিক্রুটিং এজেন্সি দরকার হবে।

রোমানিয়া কাজের ভিসা : ওয়ার্ক পারমিট ২০২৩ আবেদন

রোমানিয়ান সরকার ২০২৪ সালের মধ্যে ৫ লাখ লোকবল নিতে চাই। বাংলাদেশ থেকে সারা বিশ্বের বিভিন্ন দেশে জনশক্তি রপ্তানি হয়ে থাকে। মধ্যপ্রাচ্যের দুর্বিষহ প্রবাস জীবনের ভয়ে ইউরোপের দেশে যেতে চাই অনেক বেকার মানুষ। এশিয়ার দেশগুলা থেকে রোমানিয়াতে যত কর্মী কাজে আসে তার মধ্যে বিপুল সংখ্যক বাংলাদেশি কাজ করে চলেছে। সুত্র বলছে, রোমানিয়ানরা বাংলাদেশী কর্মীদের পছন্দ করে।

সুত্রমত্রে ২০২৩ সালের মার্চ থেকে সেপ্টেম্বরের মধ্যে ২০ হাজারের মত বাংলাদেশি রোমানিয়া কাজের ভিসা পাবেন। রোমানিয়া কাজের ভিসা আবেদন ফর বাংলাদেশীদের জন্য সহজ করতে ঢাকায় মাঝে মাঝে রোমানিয়ার কনস্যুলার প্রতিনিধি দল এসে থাকে। কারণ বাংলাদেশে সরাসরি রোমানিয়ার এম্বাসি নাই। ঢাকায় রোমানিয়ার ভিসা টিম বা কনস্যুলার মিশন পরিচালনার ব্যবস্থা করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

রোমানিয়া জব ভিসা ফর বাংলাদেশী : রোমানিয়া ওয়ার্ক পারমিট

রোমানিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা বা কাজের জন্য ভিসা দেওয়া হয় ড্রাইভার, পরিচ্ছন্ন কর্মী, রঙ মিস্ত্রী, কাঠ মিস্ত্রী, কৃষি কর্মী, রাজমিস্ত্রী, বেকারি কর্মী, নির্মাণ শ্রমিক, ফুড কোম্পানির কর্মী। এছাড়াও অদক্ষ শ্রমিক আবেদন করতে পারে রোমানিয়া ভিসার জন্য।

ভিসা আবেদন সম্পন্ন করতে কত সময় লাগে?  আপনার প্রোফাইলের যোগ্যতা অনুযায়ী প্রক্রিয়াকরণের সময় কম বেশি হতে পারে। স্ট্যান্ডার্ড ভিসা প্রক্রিয়াকরণের সময় দূতাবাসে আবেদন পড়ার দিন থেকে ১৫ থেকে ২৫ কার্যদিবস লাগে।

যেভাবে রোমানিয়াতে ওয়ার্ক পারমিট আবেদন হয়ঃ ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করার জন্য, আপনার কাছে রোমানিয়ার অভ্যন্তরীণ জেনারেল ইমিগ্রেশন ইন্সপেক্টর দ্বারা জারিকৃত একটি ওয়ার্ক পারমিট থাকতে হয়। আপনার জীবন বৃত্তান্ত সিভি, মেডিকেল সনদ, শিক্ষাগত সনদ, অভিজ্ঞতার সনদ,  চালকদের জন্য ড্রাইভিং লাইসেন্স, পুলিশ ক্লিয়ারনেন্স রিপোর্ট, পাসপোর্ট। এসব কাগজপাতি থাকতে হবে।

Romania Work Permit Visa for Bangladeshi 2023

রোমানিয়ান জব ভিসার জন্য সকল কাগজপাতি সহ আবেদন ফর্ম পূরণ করে করতে হয়। আবেদনকারীদের অনলাইনে ভিসার আবেদনপত্র পূরণ করতে হবে। ভিসা আবেদনের হার্ড কপি ভারতের নয়াদিল্লিতে তাদের দূতাবাসে পাঠানো হয়ে থাকে। আবেদনকারীকে অবশ্যই অ্যাপয়েন্টমেন্টের জন্য দূতাবাসে আবেদন করতে হবে। আবেদনকারীরা সাধারণত একটি অ্যাপয়েন্টমেন্টের তারিখ পান।

romania

31 thoughts on “রোমানিয়া কাজের ভিসা আবেদন ফর বাংলাদেশী ২০২৩ (ওয়ার্ক পারমিট আবেদন)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com