Skip to content

সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়! বাংলাদশ থেকে কোরিয়া জব সার্কুলার দেখে নিন!

    বাংলাদেশের অনেক মানুষ কোরিয়া দিকে প্রবাস যাপনে অগ্রসর হওয়ার জন্য সব সময় রেডি থাকেন। কোরিয়া এমন একটি দেশ যেটি  পূর্ব এশিয়ার  মধ্যে অন্যতম একটি দেশ । সবার স্বপ্ন থাকে ভাল একটি দেশে যেয়ে কাজ করার। দক্ষিণ কোরিয়া বাংলাদেশের যোগ্য ব্যক্তিদের জন্য দারুন একটি সুযোগ নিয়ে এসেছে। সরকারি ভাবে কোরিয়া যেতে চাইলে আবেদন করে ফেলুন। আজ সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায় নিয়ে বিস্তারিত সকল তথ্য উপস্থাপন করব। সকল তথ্যের জন্য মনোযোগ সহকারে পড়ুন।

    প্রতি বছর দক্ষিণ কোরিয়া শিল্প খাতে কয়েক হাজার বাংলাদেশী সরকারি ভাবে কোরিয়া যাওয়ার সুযোগ পেয়ে থাকে। অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে , দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহী প্রার্থীদের এসএসসি পাশ হতে হবে, ১৮ থেকে ৩৯ বয়সের মধ্যে প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোরিয়ান ভাষা জানতে হবে এবং ভাষা পরীক্ষায় পাশ করতে হবে।

    সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়

    সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায় আমাদের এখানে দেখুন। দক্ষিণ কোরিয়া এশিয়ার মধ্যে একটি অন্যতম ধনী রাষ্ট্র। সবারই ইচ্ছা থাকে কোরিয়ার মত একটি সুন্দর একটি দেশে প্রবাস জীবন শুরু করতে। এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম এর আওতায় বাংলাদেশী কর্মী পাঠানো হয়। কয়েক ধাপে প্রার্থী বাছাই করে দক্ষ কর্মী সেখানে পাঠানো হয়। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) এবং দক্ষিণ কোরিয়ার হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্টের (এইচআরডি) সহযোগিতায় এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়।

    ১৫ হাজার প্রার্থী পরিক্ষায় অংশ গ্রহণ করতে পারবেন। কোরিয়ান ভাষা না জানা প্রার্থী ১৫ হাজারের বেশি আবেদন করলে লটারির মাধ্যমে কোরিয়ান ভাষায় অংশ গ্রহণ করতে দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা লটারির সময় উপস্থিত থাকতে হবে, উত্তীর্ণ পরিক্ষার্থীদের তালিকা বোয়েলসের ওয়েবসাইটে দেওয়া হবে। কোরিয়ায় যেতে মোট খরচ হয় ৩৩ হাজার ৫২৪ টাকা। সকল তথ্য নিচে দেওয়া হল

    আলোচানার বিষয় সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়
    মাধ্যম সরকারি ভাবে
    আবেদনের মাধ্যম অনলাইন
    আবেদনের যোগ্যতা এসএসসি পাশ
    বয়স সীমা ১৮ থেকে ৩৯ বছর
    আবেদনের লিংক eps.boesl.gov.bd
    পরীক্ষা দিতে পারবেন ১৫০০০ শিক্ষার্থী
    প্রথম ধাপের পরীক্ষা ২১ থেকে ২৯ সেপ্টম্বর ২০২২
    ২য় ধাপের পরীক্ষা ১১ থেকে ১৮ অক্টোবর ২০২২
    যেতে মোট খরচ ৩৩৫২৪ টাকা

    সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়

    বেতনঃ দক্ষিণ কোরিয়ায় সরকারি ভাবে গেলে মাসে বেতন আসবে ১৮০০০০ টাকা। সপ্তাহে পাঁচ দিন কাজ করতে হবে শনি ও রবিবার দুই দিন ছুটি থাকবে। থাকা ও খাওয়া ফ্রী থাকতে কোম্পানি আলাদা টাকা দেয়। কোরিয়ান সকল কোম্পানি নিরাপত্তা আগে দেয় ঝুঁকিপূর্ণ কোন কাজ কর্মীদের দিয়ে করানো হয় না ।

     

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet