Skip to content

সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়! বাংলাদশ থেকে কোরিয়া জব সার্কুলার দেখে নিন!

    বাংলাদেশের অনেক মানুষ কোরিয়া দিকে প্রবাস যাপনে অগ্রসর হওয়ার জন্য সব সময় রেডি থাকেন। কোরিয়া এমন একটি দেশ যেটি  পূর্ব এশিয়ার  মধ্যে অন্যতম একটি দেশ। সবার স্বপ্ন থাকে ভাল একটি দেশে যেয়ে কাজ করার। দক্ষিণ কোরিয়া বাংলাদেশের আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের জন্য দারুন একটি সুযোগ নিয়ে এসেছে। সরকারি ভাবে কোরিয়া যেতে চাইলে আবেদন করে আজই আমাদের বিজ্ঞপ্তি দেখে আবেদন করে ফেলুন।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    রকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়,বাংলাদশ থেকে কোরিয়া জব সার্কুলার নিয়ে বিস্তারিত সকল তথ্য উপস্থাপন করব। প্রতি বছর দক্ষিণ কোরিয়া শিল্প খাতে কয়েক হাজার বাংলাদেশী সরকারি ভাবে কোরিয়া যাওয়ার সুযোগ পেয়ে থাকে। অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহী প্রার্থীদের জেএসসি, এসএসসি,এইচএসসি  পাশ হতে হয়, ১৮ থেকে ৩৯ বয়সের মধ্যে প্রার্থীরা আবেদন করতে পারে। এছাড়া কোরিয়ান ভাষা জানতে হবে এবং ভাষা পরীক্ষায় পাশ করতে হবে।

    সরকারিভাবে দক্ষিণ কোরিয়া কিভাবে যাওয়া যায়?

    এশিয়ার মধ্যে দক্ষিণ কোরিয়া একটি উন্নত দেশ , অনেকের আশা থাকে দক্ষিণ কোরিয়া যাওয়ার। সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় নিয়ে অনেকের কৌতূহল থাকে। সরকারি ভাবে দক্ষিণ কোরিয়ার শিল্প খাতে প্রতিবছর কয়েক হাজার বাংলাদেশি কর্মী সরকারিভাবে যাওয়ার সুযোগ পেয়ে থাকেন। এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেমের (ইপিএস) আওতায় শিল্প উৎপাদন ও সেবা খাতে বাংলাদেশ থেকে প্রতিবছর সরকারি খরচে কয়েক হাজার দক্ষ কর্মী দক্ষিণ কোরিয়া যায়।

    সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় যেতে মোট ৬ টি ধাপের মধ্যে যেতে হয়। সকল ধাপ সম্পূর্ণ হলে তবেই আপনি দক্ষিণ কোরিয়া যেতে পারবেন। আমাদের এখানে দক্ষিণ কোরিয়া যেতে কি করতে হবে এবং কতটি ধাপ অতিক্রম করতে হবে , কিভাবে এই সব ধাপ অতিক্রম করবেন সেই সকল বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব।

    সরকারিভাবে বোয়েসেলের মাধ্যমে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়

    বাংলাদেশ থেকে বৈধ উপায়ে দক্ষিণ কোরিয়ায় দক্ষ কর্মী পাঠানোর একমাত্র সরকারি প্রতিষ্ঠান বোয়েসেলের মাধ্যমে।  বৈধভাবে সরকারিভাবে মৌসুমি ভিসা প্রদান করে নির্দিষ্ট সময়ের জন্য শ্রমিক নেওয়ার লক্ষ্যে দক্ষিণ কোরিয়া বিভিন্ন সময় বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে।

    বোয়েলসের তথ্য অনুসারে দক্ষিণ কোরিয়া গেছেন ২৫ হাজারো বেশি বাংলাদেশি কর্মী গিয়েছেন সরকারিভাবে।দক্ষিণ কোরিয়া যেতে মাধ্যমিক পাশ হতে হবে ,বয়স সীমা ১৮ থেকে ৩৯ বছর পর্যন্ত যেতে পারবেন। আগ্রহী প্রার্থিকে অবশ্যই কোরিয়ান ভাষায় উত্তীন হতে হবে। ফোজদারি কোন অপরাধ থাকলে আবেদন করতে পারবেন না।

    ডিসেম্বরের বাংলাদশ থেকে কোরিয়া জব সার্কুলার

    দক্ষিন কোরিয়াতে কিছু সংখ্যক পদে বাংলাদেশি জনবল নিয়োগ দেয়া হবে। আগ্রহী চাকরি প্রার্থীকে গুগল ডকস পূরণ করে আগামী ২০ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে। মাসিক বেতন দেয়া হবে ০২ লাখ টাকার উপরে। তবে শিক্ষানবিস কাল থাকে ০৩ মাস পর্যন্ত। বার্ষিক কর্মদক্ষতার উপরে আপনার চুক্তি বৃদ্ধি করতে পারবেন।

    যোগ্যতা ও অভিজ্ঞতা একটি পিডিএফ ফাইলে অন্তর্ভুক্ত করে আপলোড করার জন্য অনুরোধ করা হলো। সকল প্রমানাধি ইংরেজিতে হতে হবে। ফাইল এর সাইজ ১০ এমবির মধ্যে হতে হবে।

     

    BOESL 1

    লটারির মাধ্যমে সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়

    সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায় আমাদের এখানে দেখুন। দক্ষিণ কোরিয়া এশিয়ার মধ্যে একটি অন্যতম ধনী রাষ্ট্র। সবারই ইচ্ছা থাকে কোরিয়ার মত একটি সুন্দর একটি দেশে প্রবাস জীবন শুরু করতে। এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম এর আওতায় বাংলাদেশী কর্মী পাঠানো হয়। কয়েক ধাপে প্রার্থী বাছাই করে দক্ষ কর্মী সেখানে পাঠানো হয়। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) এবং দক্ষিণ কোরিয়ার হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্টের (এইচআরডি) সহযোগিতায় এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়।

    ১৫ হাজার প্রার্থী পরিক্ষায় অংশ গ্রহণ করতে পারবেন। কোরিয়ান ভাষা না জানা প্রার্থী ১৫ হাজারের বেশি আবেদন করলে লটারির মাধ্যমে কোরিয়ান ভাষায় অংশ গ্রহণ করতে দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা লটারির সময় উপস্থিত থাকতে হবে, উত্তীর্ণ পরিক্ষার্থীদের তালিকা বোয়েলসের ওয়েবসাইটে দেওয়া হবে। কোরিয়ায় যেতে মোট খরচ হয় ৩৩ হাজার ৫২৪ টাকা। সকল তথ্য নিচে দেওয়া হল

    আলোচানার বিষয়সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়
    মাধ্যমসরকারি ভাবে
    আবেদনের মাধ্যমঅনলাইন
    আবেদনের যোগ্যতাএসএসসি পাশ
    বয়স সীমা১৮ থেকে ৩৯ বছর
    আবেদনের লিংকeps.boesl.gov.bd
    পরীক্ষা দিতে পারবেন১৫০০০ শিক্ষার্থী
    প্রথম ধাপের পরীক্ষা২১ থেকে ২৯ সেপ্টম্বর ২০২৩
    ২য় ধাপের পরীক্ষা১১ থেকে ১৮ অক্টোবর ২০২৩
    যেতে মোট খরচ৩৩৫২৪ টাকা

    সরকারি ভাবে কোরিয়া যাওয়ার উপায়

    south korea 2 jpg

     

     

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com