Skip to content

সাধারণ বীমা কর্পোরেশনে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত!

    সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছে। সাধারণ বীমা কর্পোরেশন একমাত্র রাষ্ট্রীয় সাধারণ বীমা প্রতিষ্ঠান যা সরাসরি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের প্রত্যক্ষ নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধানে পরিচালিত হয়। আমাদের পূর্নাজ্ঞ জব পোর্টাল থেকে ঘুরে আসতে পারেন।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

    সাধারণ বীমা নিয়োগ বিজ্ঞপ্তি 2024 তে ০৪ ধরনের পদের জন্য নিয়োগ এসেছে। আমাদের সাইটে সাধারণ বীমা কর্পোরেশন চাকরির খবর, নিয়োগ পরীক্ষার সময়সূচী ও ফলাফল আপডেট রাখি। নিচে বিস্তারিত দেয়া হলোঃ

    বীমা প্রতিষ্ঠানSadharan Bima Corporation SBC
    চাকরির ধরনসরকারি চাকরি 
    মোট পদ০৭  টি
    বিজ্ঞপ্তি প্রকাশ০২,১২ জানুয়ারি ২০২৪
    আবেদনের শেষ তারিখ৩০ জানুয়ারি,০৭ ফেব্রুয়ারি ২০২৪
    আবেদনের মাধ্যমডাকযোগে

    Sadharan Bima Corporation নিয়োগে প্রার্থীর বয়সসীমা

    ৩১-১২-২০২৩, ১২-০১-২০২৪ তারিখে সর্বোচ্চ বয়সসীমা প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমানের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

     Sadharan Bima Corporation Job Circular 2024

    ebdpratidin c

    Source: Bangladesh Pratidin, 02 January 2024

    Application Deadline: 30 January 2024

    ittefaq

    Source: Ittefaq, 12 January 2024

    Application Deadline: 07 February 2024

    সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ ২০২৪ : আবেদনের নিয়ম

    1. আগ্রহী প্রার্থীগণ http://sbc.teletalk.com.bd এর ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন ও জমা দিতে পারবেন।
    2. উক্ত লিংকে প্রবেশ করে নিচের ছবির মত একটি Web Based Recruitment System ইন্টারফেস দেখতে পারবেন। সেখান থেকে Application Form (Click here to Apply Online) এ ক্লিক করুন।
    3. আবেদন ফরমে ক্লিক করলে সকল পদসমূহ দেখতে পারবেন। আপনার পছন্দের পদে ক্লিক করুন।
    4. আপনার কাঙ্ক্ষিত পদে ক্লিক করলে Alljobs Premium Member এর একটি নোটিফিকেশন শো করবে। আপনি প্রিমিয়াম মেম্বার হলে Yes আর না হলে No দিন।
    5. Yes বা No দিয়ে NEXT করার পর আবেদন ফর্মটি দেখতে পারবেন। Application form এর নিচে আপনার পদটি দেখতে পারবেন।
    6. Departmental Status Information এ Govt. Employee সিলেক্ট করে আপনার তথ্য দেয়া শুরু করুন। আপনার নাম, বাবার নাম, ও মা এর নাম ইংরেজিতে ও বাংলায় লিখুন।
    7. এরপর আপনার জন্মতারিখ দিন। জাতীয়তা, ধর্ম, লিঙ্গ সিলেক্ট করার আপনার জাতীয় পরিচয়পত্রের নাম্বার ইনপুট করুন
    8. জাতীয় পরিচয়পত্র না থাকলে NO দিয়ে Birth Registration অপশন থেকে Yes দিয়ে আপনার জন্ম নিবন্ধন নাম্বারটা লিখুন।
    9. পাসপোর্ট থাকলে yes দিয়ে পাসপোর্ট আইডি নাম্বারটা ইনপুট করুন। বৈবাহিক অবস্থা, আপনার মোবাইল নাম্বার, আবার আপনার একই মোবাইল নাম্বার ইমেইল দিয়ে পরের ধাপে চলে যান।
    10. আপনার কোন কোটাধারী হলে সেটি সিলেক্ট করুন। এরপর ঠিকানাতে চলে যান।
    11. বর্তমান ও স্থায়ী ঠিকানার জায়গায় ভালোভাবে আপনার এড্রেসগুলা এন্ট্রি করুন।
    12. আপনার পড়াশোনার ডিগ্রি সিলেক্ট করে সকল তথ্য সঠিকভাবে দিন। অভিজ্ঞতার অপশন দরকার হলে টিক চিহ্ন দিয়ে সেটি পূরণ করুন।
    13. সকল তথ্য সঠিকভাবে দিয়েছেন কিনা একবার চেক করুন। এরপর সিকুরিটি কি বসিয়ে দিন। I declare that অপশনে টিক চিহ্ন দিয়ে আপনার আবেদনপত্র সাবমিট করুন।
    14. অনলাইনের ছবি ও স্বাক্ষর আপলোড সফলভাবে সম্পন্ন করার পর, কম্পিউটারে এপ্লিকেশন প্রিভিউ দেখতে পারবেন। তারপর আপনি একটি ইউজার আইডি পাবেন।
    15. এছাড়া ছবি,স্বাক্ষরযুক্ত আবেদন পত্রের একটি অনলাইন কপি পাবেন। সেটি প্রিন্ট বা ডাউনলোড করে পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
    16. আবেদনপত্র সাবমিটের ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হবে। ইউজার আইডি ব্যাবহার করে টেলিটক সিমে ০২ এসএমএস করে আবেদন ফি সফলভাবে জমা দিতে হবে।
    17. উক্ত সময়সীমার মধ্যে ইউজার প্রাপ্ত প্রারথীগণ অনলাইনে আবেদনপত্র সাবমিট এর সময় থেকে পরবর্তী ৭২ বোহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

    সাধারণ বীমা কর্পোরেশন পরীক্ষার তারিখ

    সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ হয়েছে। সাধারণত নিয়োগের জন্য আবেদন করার পর সফল আবেদনকারী সাধারণ বীমা কর্পোরেশনের এমসিকিউ বা প্রিমিলিনারি পরীক্ষায় অংশগ্রহন করতে পারে। তখন তাকে সাধারণ বীমা কর্পোরেশনের নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হয়, এবং সেটা কেন্দ্রে নিয়ে যেতে হয়। এরপর এমসিকিউ টেস্টে উত্তীর্ণ হওয়ার পরসাধারণ বীমা কর্পোরেশনের লিখিত পরীক্ষার জন্য ডাক পড়ে, তখনও কেন্দ্রে প্রবেশপত্র নিয়ে যেতে হয়।  বিভিন্ন কেন্দ্রে চলে এই পরীক্ষাসমূহ। 

    সাধারণ বীমা কর্পোরেশন এমসিকিউ পরীক্ষার তারিখঃ ২৭ নভেম্বর ২০২৪  

    পদঃ অফিস সহায়ক

    কেন্দ্রের নামঃ বিভিন্ন কেন্দ্রে (নিচে দেখুন)

    প্রার্থীর সংখ্যাঃ ১৯,১৬৩/-

    সাধারণ বীমা কর্পোরেশন প্রবেশপত্র ডাউনলোড

    সাধারণ বীমা কর্পোরেশনের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহন করার আগে আপনাকে অনলাইন থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। একটি নির্দিষ্ট সময়ের মধ্যে আপনাকে সাধারণ বীমা কর্পোরেশন প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদন করার সময় যে ইউজার আইডি ও পাসওয়ার্ড পেয়েছিলেন সেই আইডি ও পাসওয়ার্ড ব্যাবহার করে সাধারণ বীমা কর্পোরেশনের টেলিটক সাইট থেকে লগিন করতে হবে। প্রবেশপত্রটি ডাউনলোড করে রঙিন করে প্রিন্ট করে কেন্দ্রে নিয়ে যান।

    তারিখঃ ২১ নভেম্বর ২০২৪ থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

    প্রবেশপত্র ডাউনলোডের লিংকঃ sbc.teletalk.com.bd

    সাধারণ বীমা কর্পোরেশন লিখিত পরীক্ষার তারিখঃ

    সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার ফলাফল: 

    সাধারণ বীমা কর্পোরেশন পরিচালনার জন্য ৭ সদস্যের একটি পরচালনা পর্ষদ আছে যার মধ্যে এক জন খণ্ড-কালীন চেয়ারম্যান। প্রতিষ্ঠানটির বর্তমান চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম  এবং ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান। সাধারণ বীমা কর্পোরেশন একটি শক্তিশালী অর্থনৈতিক ভিত্তির উপর প্রতিষ্ঠিত। বাংলাদেশের বীমা বাজারের ২০% প্রিমিয়াম শেয়ার এর দখলে। সাধারণ বীমা কর্পোরেশন দেশের সবচেয়ে বড় বীমা প্রতিষ্ঠান। এর  অনুমোদিত মূলধন ১০০০ কোটি টাকা ,পরিশোধিত মূলধন ৫০০ কোটি টাকা।

    সর্বশেষ অর্থবছরে এর মোট ডাইরেক্ট প্রিমিয়াম আয় প্রায় ৩৫১.৯২ কোটি টাকা এবং মোট রিইন্সুরেন্স প্রিমিয়াম আয়  প্রায় ৭৯২.৩০ কোটি টাকা।বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় নন-লাইফ বীমা প্রতিষ্ঠান হিসাবে সাধারণ বীমা কর্পোরেশন বৃহৎ পরিসরে বাংলাদেশের বীমা ব্যবসার উন্নতির জন্য বীমা, পুনঃবীমা ও প্রয়োজনীয় ঝুঁকি ব্যবস্থাপনা এবং বীমা সংশ্লিষ্ট সকল সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা পালন করে। ঝুঁকি ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানটি দেশি বিদেশী অন্যান্য বীমা কোম্পানির সাথে পরামর্শ ও সহযোগিতা নিয়ে থাকে। প্রতিষ্ঠানটির মুল বীমা সেবাসমুহ হচ্ছেঃ

    • অগ্নি বীমা
    • নৌ-বীমা
    • মোটরযান বীমা
    • শস্য বীমা
    • অন্যান্য বীমা
      এছাড়াও প্রতিষ্ঠানটি এসকল বীমার পুনঃবীমা করে থাকে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com