Skip to content

সকল বোর্ডের এইচএসসি আসন বিন্যাস ২০২৩ সংশোধিত (HSC Seat Plan 2023)

    এইচএসসি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। আমাদের ওয়েবসাইটে উচ্চ মাধ্যমিক পরীক্ষার আসন বিন্যাস দেখতে পারবেন ও PDF ডাউনলোড করতে পারবেন। ঢাকা শিক্ষা বোর্ড মঙ্গলবার ০৬ আগস্ট ওয়েবসাইটে আসন বিন্যাস ও কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    সকল বোর্ডের এইচএসসি পরীক্ষার আসন বিন্যাস ২০২৩ প্রকাশ

    hsc seat 1

    hsc seat 2

    hsc seat 3

    hsc seat 4

    hsc seat 5

    এইচএসসি পরীক্ষার সিট প্ল্যানের পিডিএফ ফাইল ডাউনলোড করুন

    উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা ২০২৩ এর আসন বিন্যাস পেতে পিডিএফ ডাউনলোড করুন

    Download Now Button Orange PNG

     

    hsc seat 31

    এইচএসসি পরীক্ষার আসন বিন্যাস ও কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়েছে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

    প্রজ্ঞাপনে বলা হয়েছে, “কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষের কাছ থেকে কেন্দ্রের ফি টাকা নেবেন এবং জেলা প্রশাসকের মাধ্যমে গোপনীয় নথি, ঢাকা শিক্ষা বোর্ডের অন্যান্য নথি থেকে সাদা উত্তরপত্র সংগ্রহ করে পরীক্ষা পরিচালনা করবেন। ” প্রতিদিন পরীক্ষা শেষে সন্ধ্যা ৭টার মধ্যে ডাক ও এমআরের প্রথম অংশ ঢাকা শিক্ষা বোর্ড কম্পিউটার কেন্দ্রে পাঠানো হবে এবং পরীক্ষা পরিচালনা নীতিমালা অনুযায়ী উত্তরপত্র পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে পাঠানো হবে।

    ভেন্যু কেন্দ্রগুলি মূল কেন্দ্র থেকে টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্র গ্রহণ করে পরীক্ষা পরিচালনা করবে এবং পরীক্ষা শেষে, সমস্ত সম্পর্কিত নথি প্রধান কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জমা দেওয়া হবে। জেলা সদরের জেলা প্রশাসক এবং উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পরীক্ষা কেন্দ্রের তত্ত্বাবধায়ক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com