Skip to content

ডুয়েট পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

    ডুয়েট পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। অনেক মেধাবী ছাত্রছাত্রী আছে ভাল একটি প্রতিষ্ঠানে পোষ্ট গ্র্যাজুয়েট করতে চাই। তাদের জন্য নিয়ে এসেছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দারুন একটি সুযোগ। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুরে ২০২৩-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ পোস্ট গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনে আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে সকাল ১০টা থেকে। আপনি যদি এই ভর্তি বিজ্ঞপ্তিতে আবেদন করতে চান তবে নিদিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে। বাংলাদেশের রাজধানী ঢাকা হতে প্রায় ৪০ কিলোমিটার উত্তরে গাজীপুর জেলার ভাওয়াল গড়ে  এলাকায় অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় টি পরিচিত ডুয়েট নামে। বাংলাদেশের অন্যতম সেরা ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় । সেখানে যেখানে শুধুমাত্র ডিপ্লোমা ধারীরা বিএসসি ইঞ্জিনিয়ারিং করতে পারে । আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে সব তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    ডুয়েট পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

    ডুয়েট পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সম্প্রতি তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করেছে। আপনি যদি ডুয়েট পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ খুজে থাকেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সময়সূচী এবং বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বুয়েট প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িত্‍ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদসমূহের বিভিন্ন বিভাগে স্নাকোত্তর ২০২৩-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি ও বিস্তারিত তথ্য প্রকাশিত হয়েছে। ঢাকা প্রকৌশল এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডুয়েট এর ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করে নিতে পারেন । ডুয়েট বাংলাদেশের অন্যতম সেরা একটি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়। যে সকল শিক্ষার্থী ভর্তি হতে চান তারা সকল প্রকার তথ্যের জন্য আমাদের সাইট দেখতে পারেন। আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল ভর্তি বিজ্ঞপ্তির সকল তথ্য জানতে আমাদের সাইট প্রতিনিয়ত ভিজিট করতে পারেন।

    ডুয়েট পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি তথ্য 

    ভর্তির শিরোনামপোস্ট গ্র্যাজুয়েট ভর্তি
    কোন বিশ্ববিদ্যালয়বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
    আবেদন শুরু১০ এপ্রিল ২০২৩
    আবেদনের শেষ সময়০২ জুন ২০২৩
    আবেদনের যোগ্যতা যাচাই২৬ মে ২০২৩
    প্রাথমিক বাছাই তালিকা ভর্তির তারিখ প্রকাশ৯ জুন ২০২৩
    ভর্তি পরীক্ষার সাম্ভব্য তারিখ১২ থেকে ১৯ জুন ২০২৩
    ভর্তির সাম্ভাব্য তারিখ২৪ থেকে ২৮ জুলাই ২০২৩
    কোর্স রেজিস্ট্রেশান সাম্ভাব্য তারিখ২১ থেকে ২৭ আগস্ট ২০২৩
    ক্লাস শুরুর সাম্ভাব্য তারিখ২৮ আগস্ট ২০২৩

    ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

    ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

    শর্তাবলীঃ 
    ⇒ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রসপেক্টাসে পাওয়া যাইবে। প্রসপেষ্টাস, ভর্তির যোগ্যতা যাচাই (ইকুইভ্যালেঙ্গ) এর আবেদন ফরম এবং ভর্তির আবেদন ফরম (অন্যান্য সংশিষ্ট ফরম)বিশবিদ্যালয়ের ওয়েব সাইট www.duet.ac.bd এ পাওয়া যাইবে।

    ⇒চাকরিরত প্রার্থী নিয়োগকারী কর্তৃপক্ষের মাধ্যমে অনুমতিসহ খন্ডকালীন!পূর্ণকালীন শিক্ষার্থী হিসেবে ভর্তির জন্য আবেদন করিতে পারিবে।

    ⇒পূর্ণকালীন শিক্ষার্থীদের মধ্যে মেধার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মানুযায়ী ফেলোশীপ/টিচিতরিসার্চ গ্যাসিটেন্টশীপ প্রদান করা যাইতে পারে

    ⇒দেশের সকল প্রাইভেট বিশ্ববিদ্যালয় এবং বিদেশী শিক্ষা প্রতিষ্ঠান হইতে ডিগ্ীধারীদের সংশ্লিষ্ট বিভাগে ভর্তির নিমিত্তে আবেদন করার যোগ্যতা যাচাই (ইকুইভ্যালেনস) এর জন্য নির্ধারিত আবেদন ফরম কম্পিউটারে পুরপূর্বক ভাইস চ্যান্সেলর মহোদয়ের অফিসে জমা প্রদান করিতে হইবে ।

    ⇒আবেদন ফরমের সাথে “ঢাকা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর” এর শিরোনামে অগ্রণী ব্যাংক লি:,
    ঢাকা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর এর (তিনপে-অর্ডারাব্যাংক ড্রাফট, সকল পরীক্ষার সনদপত্র ট্রাসক্রিপ্ট/ মার্কমীট এর সত্যায়িত ফটোকপি এবং সিলেবাস/কারিকুলাম এর মূল কপি অথবা ফটোকপি
    ও সিলেবাস/কারিকুলামের ওয়েব সাইট লিংক জমা প্রদান করিতে হইবে। শুধুমাত্র যোগ্য প্রার্থীরা নির্ধারিত তারিখের মধ্যে যথাযথ নিয়মে ভর্তির আবেদন করিতে পারিবে

    ⇒নির্ধারিত ভর্তির আবেদন ফরম কম্পিউটারে পূরণপূর্বক অফসেট কাগজে প্রিন্ট করিয়া খামের উপর ভর্তিচ্ছুক প্রোগ্রামের নাম উল্লেখপূর্বক সরাসরি বা ডাকযোগে অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর জমা প্রদান করা যাইবে।

    ⇒আবেদন ফরমের সাথে “ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর” এর শিরোনামে অগ্রণী ব্যাংক লি:, ঢাকা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর এর অনুকূলে ১,৫০০/- (এক হাজার পাঁচশত মাত্র) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট এবং সদ্য তোলা পাসপের্টি সাইজের ২ (দুই) কপি সত্যায়িত ছবিসহ সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ট্রাক্রিষ্/মার্কশীট ও চারিত্রিক সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্ত করিতে হইবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com