Skip to content

যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ [যুব উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ডিসেম্বর ২০২৪]

    যুব উন্নয়ন অধিদপ্তর www.dyd.gov.bd নতুন প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি পাওয়ার জন্য প্রতিদিনের পত্রিকা, অফিসিয়াল ওয়েবসাইট, অফিসে চোখ রাখে আমাদের টিম। অষ্টম, এসএসসি, এইচএসসি,স্নাতক পাস শিক্ষার্থীরা সরকারী প্রশিক্ষণ কর্মসূচীতে আবেদন করে নিজের ক্যারিয়ার গড়ে তুলুন। মাঝে মাঝে যুব উন্নয়ন অধিদপ্তর বা অর্থ মন্ত্রণালয় থেকে ফ্রি প্রশিক্ষণ কোর্স এর ব্যাবস্থা করে থাকে। এছাড়া নামমাত্র কোর্স মূল্যে সরকারি এসব কোর্স করে নিজের ভবিষ্যৎ গড়ে তুলুন।

    পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

    যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ বিজ্ঞপ্তি ২০২৩, যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত সমস্ত তথ্য এখানে পাবেন। বিশেষ করে বেকার যুবকদের জন্য এটি খুব গুরুত্বপুর্ন। পাশাপাশি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হবে।

    যুব উন্নয়ন অধিদপ্তর ট্রেনিং কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

    প্রশিক্ষণ প্রতিষ্ঠানের নামসরকারি প্রতিষ্ঠান,যুব উন্নয়ন অধিদপ্তর
    প্রশিক্ষণের নামযুব উন্নয়ন প্রশিক্ষণ কোর্স 
    সার্টিফিকেটের মানসরকারি প্রশিক্ষণ সার্টিফিকেট
    প্রশিক্ষণ কোর্স সমূহবিভিন্ন ধরনের কোর্স
    প্রশিক্ষণ কেন্দ্রদেশের বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র
    আবেদনের পক্রিয়াসরাসরি আবেদনপত্র জমা দেয়া
    লিঙ্গযুবক ও যুব নারী
    প্রার্থীর বয়সসীমা১৮ থেকে ৩৫ বছর
    শিক্ষাগত যোগ্যতাজেএসসি, অষ্টম শ্রেণি,এইচএসসি
    প্রশিক্ষণ ভাতা১৫০ টাকা জন প্রতি দিনে 
    আবেদন পত্র জমাদানের শেষ২৫ ডিসেম্বর ২০২৩
    প্রশিক্ষণ শুরু০১ জানুয়ারি ২০২৪
    অফিসিয়াল ওয়েবসাইটhttp://dyd.gov.bd

    যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ কোর্স ২০২৩

    উল্লেখ্য আপনাকে নিজের নাম বা  প্রতিষ্ঠানের নামে আবেদন করতে হবে। প্রশিক্ষণ এর কারণ উল্লেখ করতে হবে। পাশাপাশি ভবিষ্যতের পরিকল্পনার কথাও উল্লেখ করতে হবে। তদুপরি, নির্ধারিত আবেদন ফর্মটি যুব উন্নয়ন প্রশিক্ষণ নোটিশ ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এছাড়াও আপনি যুব উন্নয়ন অফিসারের কার্যালয়ে ফ্রি আবেদন ফরম পেতে পারেন। যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত সমস্ত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন যা www.kfplanet.com এ পাবেন ।

    যুব উন্নয়নের কোর্সগুলি ০১ মাস থেকে ০৬ মাস পর্যন্ত হয়। বাংলাদেশের প্রতিটি জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। সকল কেন্দ্রে বিপুল সংখ্যক প্রার্থী অংশ নিতে পারবেন।কোর্সের নাম, কোর্স ফি, শিক্ষাগত যোগ্যতা, প্রশিক্ষণ ভাতা, সাক্ষাৎকারের তারিখ সম্পর্কিত বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল।

    অন্যান্য ট্রেনিং কোর্স সার্কুলার দেখুনঃ 

    1. সরকারি কম্পিউটার কোর্স – কম্পিউটার প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি
    2. ফ্রি প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি 
    3. SEIP প্রকল্পের অধীনে বিনামূল্যে প্রশিক্ষণ
    4. প্রশিক্ষণ কোর্স ঢাকা বিশ্ববিদ্যালয়
    5. অর্থ মন্ত্রণালয়ের অধীন প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি
    6. শিল্প মন্ত্রনালয়ের প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি

    যুব উন্নয়ন প্রশিক্ষণ কোর্স সার্কুলার ২০২৩ আবেদন

    আবেদন পত্রের সাথে সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, প্রশংসাপত্র, জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন দুটি কপি। ভাইভার জন্য নির্ধারিত সময়ে নির্বাচন বোর্ডে উপস্থিত থাকবেন। পরিচালনা পর্ষদের সিদ্ধান্তটি ভর্তির জন্য ফাইনাল হবে।  আপনি যদি নতুন চাকরি ও প্রশিক্ষণের খবর পেতে চান তবে আমাদের সাথে যুক্ত থাকুন। আমরা ব্যাংকের চাকরি, প্রতিরক্ষাবাহিনী চাকরি, রেলওয়ে চাকরী, সরকারী চাকরী, এনজিও চাকরি, অন্য যে কোনও চাকরির খবর দেই।

    যুব উন্নয়ন প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

    1 jugantor jubo

     

    2 jugantor jubo

    Source: Jugantor,11 December 2023

    Application Deadline: 25 December 2023

    প্রকৃতপক্ষে, বাংলাদেশে অসংখ্য বেকার যুবক রয়েছে যারা অগণিত। তাদের বেশিরভাগই যোগ্যতা অনুযায়ী চাকরি পাচ্ছেন না। এসব চিন্তাভাবনা করে বাংলাদেশ সরকার প্রতিটি জেলা ও উপজেলায় একটি বিভাগ যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করেছে। সবাইকে নিয়োগ দেওয়া অকল্পনীয়। এই ক্ষেত্রে উদ্যোক্তা তৈরির বিকল্প নেই। আজ বাংলাদেশের বৃহত্তম সমস্যা বেকারত্ব। আমাদের এটি কাটিয়ে উঠা উচিত। এক্ষেত্রে জনসচেতনতাও গুরুত্বপূর্ণ। আরও ভাল তথ্য পেতে, আপনি বিভাগ যুব উন্নয়ন প্রশিক্ষণ বিজ্ঞপ্তির অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে পারেন যেটি www.dyd.gov.bd.

    পরিশেষে বলবো, নিজের মানসিকতার পরিবর্তন করুন। স্ব-কর্মসংস্থানের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করুন। যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ স্বাধীনভাবে করা যেতে পারে। আপনি যদি বাংলাদেশের স্থায়ী নাগরিক হন তবে আপনি যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারবেন। আপনি যে কোনও ব্যাবসার জন্য আবেদন করতে পারেন। তারপর কোর্স করার জন্য, ভর্তি পরীক্ষায় অংশ নিন, কারণ প্রতিটি বিভাগে স্ব স্ব কেন্দ্রের আসন সংখ্যা সীমিত।

    যুব উন্নয়ন প্রশিক্ষণ আবেদন ফরম, যুব উন্নয়ন অনলাইন আবেদন, যুব উন্নয়ন কেন্দ্র, যুব উন্নয়ন এর সার্কুলার, যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র, যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ, যুব উন্নয়ন ট্রেনিং, যুব উন্নয়ন অধিদপ্তর ট্রেনিং, যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি , যুব উন্নয়ন কম্পিউটার ট্রেনিং, যুব উন্নয়ন ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩, যুব উন্নয়ন ভর্তি, যুব উন্নয়ন সার্কুলার ২০২৩, যুব উন্নয়ন প্রশিক্ষণ নোটিশ, যুব উন্নয়ন প্রশিক্ষণ বিজ্ঞপ্তিযুব উন্নয়ন প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি

    35 thoughts on “যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ [যুব উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ডিসেম্বর ২০২৪]”

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com