Skip to content

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ও ভর্তি তথ্য 2020-21

    বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১ প্রকাশ হয়েছে। বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার ২০২০-২১ brur.ac.bd ওয়েবসাইটে দেওয়া হয়েছে। আজ আমরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তির সকল তথ্য আপনাদের সুবিধার জন্য সাবলীল ভাবে তুলে ধরব। ২০২০-২১ শিক্ষাবর্ষে যে সকল শিক্ষার্থী সম্মান প্রথম বর্ষের ভর্তির জন্য আবেদন করতে চান সে সকল শিক্ষার্থী আমাদের এই অনুচ্ছেদ টি মনোযোগ দিয়ে পড়তে পারেন , কারণ এই অনুচ্ছেদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি নির্দেশিকা  তুলে ধরেছি। এই বিশ্ববিদ্যালয় টি GST গুচ্ছ পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে। ফলে একজন শিক্ষার্থী একটিমাত্র আবেদনের মাধ্যমে তার মেধা ও পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উল্লেখিত বিশ্ববিদ্যালয়ের যেকোনো একটিতে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। আমরা এখানে তুলে ধরব ভর্তি বিজ্ঞপ্তি , আবেদনের নিয়ম,সহ সকল তথ্য ।

    বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2020-21

    বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার মাধ্যমে আপনি জানতে পারবেন কি যোগ্যতার মাধ্যমে এখানে ভর্তি হতে পারবেন। আমাদের দেওয়া পোস্টটি থেকে আপনারা ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য, ভর্তি প্রক্রিয়া, ভর্তি পরবর্তী করণীয়, চূড়ান্ত আবেদন, পরীক্ষার তারিখ, পরীক্ষার মানবন্টন, আসনবিন্যাস ইত্যাদি সম্পর্কে বিস্তারিত ধারনা পাবেন।

    বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি যাবতীয় তথ্য

    বিশ্ববিদ্যালয়ের ক্যাটাগরিঃ সরকারি বিশ্ববিদ্যালয়
    আবেদনের মাধ্যমঃ  অনলাইনে আবেদন করতে হবে ।
    আবেদন লিংক https://admission.brur.ac.bd/
    আবেদন ফিঃ   ৬00    টাকা
    আবেদন শুরু    ৩০/১১/২০২১
    আবেদন শেষ  ১৫/১২/২০২১
    ভর্তি সংক্রান্ত ওয়েব সাইট https://admission.brur.ac.bd/
    1. বিভিন্ন বিভাগে ০৪ (চার) বছর মেয়াদী স্নাতক (সম্মান) অনলাইনে আবেদন আহ্বান করা হলো
    2. আবেদনকারীকে GST গুচ্ছভুক্ত ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় ফলাফলপ্রাপ্ত হতে হবে।
    3. অনলাইনে আবেদন করতে হবে।

     

    কে এফ প্ল্যানেট ফেসবুক পাতায় লাইক দিয়ে একটিভ থাকুন 

    আবেদন প্রক্রিয়া:

    • ভর্তির আবেদন করার জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তির ওয়েবসাইটের http://brur.admissionreg.net লিঙ্কে গিয়ে ‘HSC/Equivalent Application’ বাটনে ক্লিক করতে হবে।
    • ‘HSC/Equivalent Application’ বাটনে ক্লিক করার পর আবেদনকারীর উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার রোল নম্বর, পাসের সন ও বোর্ডের নাম এবং মাধ্যমিক বা সমমান পরীক্ষার রোল নম্বর, পাসের সন ও বোর্ডের নাম প্রদান করার ফর্ম দেখতে পাবেন।
    • তথ্য গুলো সঠিক ভাবে পুরণ করে ‘Submit’ বাটনে ক্লিক করতে হবে।।
    • সব তথ্য ঠিক থাকলে পরবর্তী পেজে মোবাইল নাম্বার চাওয়া হবে। মোবাইল নাম্বার দিলে একটি কনফার্মেশন কোড আসবে ওই কোড দিলেই আবেদনের মূল পেজ আসবে।
    • মূল পেজে যাবতীয় তথ্য সঠিকভাবে পূরণ করে ছবি ও সিগনেচার আপলোড করতে হবে এবং শিওর ক্যাশের মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে।

    বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা

    • ২০১৮-১৯ সালে অনুষ্ঠিত এইচএসসি (সাধারণ ও কারিগরি) /আলিম বা সমমান এবং ২০১৬-১৭ সালের এসএসসি (সাধারণ ও কারিগরি) /দাখিল বা সমমান পরীক্ষাতে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।
    • এ’ ইউনিটে আবেদন করার জন্য মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের এইচএসসি/সমমান ও এসএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০ সহ মোট ৬.৫ থাকতে হবে এবং বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এসএসস/সমমান পরীক্ষায় ৩.৫০ ও এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ৩.০সহ মোট ৭.০০ থাকতে হবে।
    • ‘বি’ ইউনিটে আবেদন করার জন্য বিজ্ঞান ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের এইচএসসি/সমমান ও এসএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ সহ মোট ৭.৫ থাকতে হবে এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের এসএসসি/সমমান পরীক্ষায় ৩.৫০ ও এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ৩.০ সহ মোট ৭.০০ থাকতে হবে।
    • ‘সি’ ইউনিটে আবেদন করার জন্য মানবিক ও বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এইচএসসি/সমমান ও এসএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০ সহ মোট ৬.৫ থাকতে হবে এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ৩.০ মোট ৬.০০ থাকতে হবে।
    • ডি’ ইউনিটে আবেদন করার জন্য বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এইচএসসি/সমমান ও এসএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ সহ মোট ৭.০ থাকতে হবে এবং গণিতে কমপক্ষে (A-) থাকতে হবে ।
    • ‘ই’ ইউনিটে আবেদন করার জন্য বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এইচএসসি/সমমান ও এসএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ সহ মোট ৭.৫ থাকতে হবে এবং গণিত ও পদার্থ বিজ্ঞানে কমপক্ষে (A-) থাকতে হবে ।
    • এফ’ ইউনিট ইউনিটে আবেদন করার জন্য বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এইচএসসি/সমমান ও এসএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ সহ মোট ৭.৫ থাকতে হবে এবং মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের এসএসসি/সমমান পরীক্ষায় ৩.৫ ও এইচএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০ সহ মোট ৭.০ থাকতে হবে।

     

    আমরা চেষ্টা করেছি এই অনুচ্ছেদের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তির সকল তথ্য আপনাদের সামনে উপস্থাপন করতে। যে সকল শিক্ষার্থী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি হতে চান তারা আমাদের সাইট ভাল করে দেখতে পারেন।

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet