Skip to content

২৯ ধরনের পদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আপডেটেড!!

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ হয়েছে। ২৯ ধরনের ৩০ টি পদে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা মন্ত্রণালয় থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চাকরির খবর প্রকাশ পায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ প্রত্যাশিদের জন্য সু খবর নিয়ে আসলো।  শিক্ষার অগ্রগতি নিবেদিত এবং জ্ঞান সকল ক্ষেত্রে গবেষণা প্রচার করতে প্রতিশ্রুতিবদ্ধ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন পদে নিয়োগ দিতে যাচ্ছে।

    বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পূর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল। সে সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বাঙালি জাতীয়তাবাদের উত্থান এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে কেন্দ্রীয় ভূমিকা পালন করেছিলেন। এটি ১৯৬৬ সালে চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় স্থাপিত হয়।

     

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ 2023, Chittagong University Job Circular সহ সকল সরকারি বেসরকারি চাকরির খবর পাবেন এক পেজে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দেশের তৃতীয় এবং ক্যাম্পাস আয়তনের দিক থেকে দেশের সর্ববৃহৎ বিশ্ববিদ্যালয়। সরকারি চাকরি প্রার্থীর জন্য চলছে বিশেষ সব নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরির খবর যা kfplanet.com এর সরকারি জব সার্কুলার ক্যাটাগরিতে পাবেন। চাকরি পেতে দেরি না করে আজই এপ্লিকেশন করুন। বাংলাদেশের বিভিন্ন জেলার রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি নিচে দেয়া হলোঃ

    কি চাকরি?সরকারি বিশ্ববিদ্যালয়ে চাকরি
    বিশ্ববিদ্যালয়ের নামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-ইউনিভার্সিটি অফ চিটাগং
    মোট পদসংখ্যা৩০ টি পদ
    কত ধরনের পদ২৯ ধরনের
    জাতীয় বেতন স্কেল২২,০০০-৫৩,০৬০/-
    বয়সসীমা১৮-৩৫ বছর
    শিক্ষাগত যোগ্যতাস্নাতক
    আবেদনের শেষ তারিখ১৫ অক্টোবর ২০২৩
    আবেদনের মাধ্যমডাকযোগে
    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটhttps://cu.ac.bd

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ আবেদন ফরম ও আবেদন পক্রিয়া

    ব্যক্তিগতভাবে যোগাযোগ করে রেজিস্ট্রার  অফিস হতে অথবা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট https://cu.ac.bd থেকে
    ডাউনলোড করে দরখাস্তের নির্ধারিত ফরম সংগ্রহ করা যাবে। উপরিউক্ত পদের জন্য ১০ (দশ) সেট দরখাস্ত আগামী ১৫-১০-২০২৩ তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ে (সকাল ৮.০০ টা হতে বেলা ৩.৩০ মি. পর্যন্ত) গৃহীত হবে।

    আবেদন ফীঃ  

    বাংলাদেশের অগ্রণী/জনতা ব্যাক লি: এর যে কোন শাখা হতে রেজিস্ট্রার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর অনুকূলে অগ্রণী /জনতা ব্যাংক লিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা, চট্টগ্রাম এর উপর প্রদেয় দরখাস্ত ফি বাবদ ৫০০/-(পাঁচশত) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য)। ফি ব্যতিরেকে কিংবা উপরে বর্ণিত ব্যাংক ব্যতিত অন্য কোন ব্যাংকে দেয়া ব্যাংক গ্রাফট/পে-অর্ডারসহ প্রাপ্ত দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

    আবেদনপত্রের সাথে যে সব কাগজপত্র দিতে হবেঃ

    • ব্যাংক ড্রাফট/পে-অর্ডার
    • সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি সত্যায়িত
    • মার্কশীটসহ সকল শিক্ষাগত যোগ্যতা
    • অভিজ্ঞতা ও নাগরিকত় সার্টিফিকেটের সত্যায়িত কপি

    অন্যান্য শর্তাবলীঃ 

    1. দরখাস্ত ডাকযোগে/কুরিয়ার সার্ভিস ইত্যাদির মাধ্যমে প্রেরিত কোন দরখাস্ত নির্ধারিত শেষ তারিখের মধ্যে পাওয়া না গেলে সে দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে।
    2. চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
    3. বিশেষ ক্ষেত্রে অতিরিক্ত পরিপূর্ণ এক সেট দরখাস্ত যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণ করে নির্ধারিত সংখ্যক দরখাস্ত ব্যোংক ড্রাফট ও সংশ্লিষ্ট সকল কাগজপত্রসহ) অগ্রিম হিসেবে যথাসময়ে দাখিল করতে হবে।
    4. নির্বাচিত প্রার্থীর মাসিক মূল বেতন নির্ধারণের ক্ষেত্রে কোন প্রতিষ্ঠানের এল-পি-সি. গ্রহণ করা হবে না।
    5. বিঃদ্র আগের বিজ্ঞপ্তিতে আবেদনকারী প্রার্থীদের মধ্যে শর্ত পূরণকারী প্রার্থীদের পুনরায় উক্ত পদে আবেদন করার প্রয়োজন নেই।

    University of Chittagong job circular 2023

    cu

    Source: Daily Azadi, 01 October 2023

    Application Deadline: 15 October 2023

    【প্রশ্ন】চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি কে? 

      উত্তরঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি আজিজুর রহমান মল্লিককে (এ.আর.মল্লিক)

    【প্রশ্ন】চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাদুঘর বিস্তারিত বলুন।

      উত্তরঃ বাংলাদেশের একমাত্র একাডেমিক জাদুঘর যা মূলত ইতিহাস, শিল্প, এবং সংস্কৃতি বিষয়ে শিক্ষা ও গবেষণা কার্যক্রমে শিক্ষার্থী ও গবেষকদের সহায়তা প্রদান করে। এছাড়া, প্রত্নতত্ত্ব, ইতিহাস ও প্রাচীন শিল্পকলার নিদর্শন সংগ্রহ, সংরক্ষণ, প্রদর্শন, এবং এসকল বিষয়ে মৌলিক গবেষণার সুযোগ সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।বাংলাদেশের চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনের প্রাকৃতিক এলাকায় অবস্থিত। চট্টগ্রামের একমাত্র শিল্প জাদুঘর এবং দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যেও একমাত্র জাদুঘর হিসেবে বিবেচিত।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com