Skip to content

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সমাজ বিজ্ঞানের অনুষদের অধীনে গার্হস্থ্য অর্থনীতি সিটি কর্পোরেশন কলেজ চট্টগ্রাম ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী ১ম বর্ষ বি.এস.এস সম্মান কোর্সে ভর্তির জন্য নিম্নোক্ত বিষয় সমূহে যোগ্যতাসম্পন্ন ভর্তিচ্ছু ছাত্রীদের থেকে নির্ধারিত ফরমে আবেদন আহ্বান করা হয়েছে। যে সকল শিক্ষার্থী আবেদন করতে চান তারা নিদিষ্ট সময়ের মধ্যে সঠিক পদ্ধতিতে আবেদন করে ফেলুন।

    গার্হস্থ্য অর্থনীতি সিটি কর্পোরেশন কলেজ উত্তরা হালিশহর হাউজিং এস্টেট চট্টগ্রাম -৪২১৬ বি এস এস সম্মান খাদ্য ও পুষ্টি ও বি এস এস ম্যানেজমেন্ট এন্ড এন্ট্র্যারপ্রানারশিপ কোর্সে ভর্তি চলেছে। যোগ্য প্রার্থীকে নিদিষ্ট ফরমে আবেদন করতে বলা হয়েছে। আবেদন আগামী ৮ সেপ্টেম্বর ২০২২ এর মধ্যে করতে হবে , আবেদন ফি ধরা হয়েছে ৬০০ টাকা।

    শুধুমাত্র মেয়েরা আবেদন করতে পারবেন। দেরি না করে আজই আবেদন করে ফেলুন।

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ সম্প্রতি বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করেছে। যে সকল শিক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ ভর্তি বিজ্ঞপ্তির জন্য অধীর আগ্রহে বসে ছিলেন তাদের জন্য অনেক বড় একটি সংবাদ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ ভর্তি বিজ্ঞপ্তির যে কোন তথ্যের জন্য আমাদের পোষ্টটি দেখতে পারেন। অনুচ্ছেদটিতে আমরা সব তথ্য উপস্থাপন করেছি , অনুচ্ছেদটি মনোযোগ সহকারে পড়ুন।

    আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ আবেদন করতে আপনার কিছু যোগ্যতা থাকতে হবে যে গুলি কতৃপক্ষ চেয়েছে। নিদিষ্ট লিংক থেকে আবেদন ফরম ডাউনলোড করে। আবেদন ফ্রমের সাথে ৬০০ টাকার পে অর্ডার ও প্রয়োজনীয় কাগজ সহ সকল কিছু কতৃপক্ষের দেওয়া ঠিকানায় ৮ সেপ্টেম্বর এর মধ্যে পাঠাতে হবে।

    ভর্তির বিজ্ঞপ্তির শিরোনাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২
    কোন বিশ্ববিদ্যালয়ের অধীনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
    আবেদন করার মাধ্যম আবেদন ফরম ডাউনলোড করে ডাকযোগে পাঠাতে হবে
    আবেদন ফি ৬০০ টাকা
    আবেদন শুরু   ৭ আগস্ট ২০২২ 
    আবেদনের শেষ তারিখ   ০৮ সেপ্টেম্বর  ২০২২ 
    কোর্সের মেয়াদ ৪ বছর
    ভর্তি পরীক্ষার তারিখ ২৪ সেপ্টম্বর ২০২২
    পরীক্ষার স্থান গার্হস্থ্য অর্থনীতি সিটি কর্পোরেশন কলেজ উত্তরা হালিশহর হাউজিং এস্টেট চট্টগ্রাম
    ভর্তি পরীক্ষার সময় সকাল ১০ঃ৩০ থেকে ১১ঃ০০ টা পর্যন্ত

    আবেদনের যোগ্যতা 

    • যে সকল ছাত্রী বাংলাদেশের যে কোন শিক্ষা বোর্ডের অধীনে ২০১৭ থেকে ২০১৯ সালের মধ্যে যে কোন গ্রুপে
      মাধ্যমিক বা সমমান পরীক্ষা ও ২০২০ বা ২০২১ সালের উচ্চ মাধ্যমিক বা সমমান/ ডিপ্লোমা ইন কমার্স/ ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ/ ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট পরীক্ষায় অথবা ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে মাধ্যমিক বা সমমান ২০২০ বা ২০২১সালের ৪ (চার) বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং যাদের নিন্নে বর্ণিত যোগ্যতা আছে তারা ভর্তি পরীক্ষায় অংশখহণের জন্য যোগ্য বিবেচিত হবে।
    • ) উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় বিজ্ঞান ম্প ও ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইন ই্জনয়ারিং-এ উত্তীর্ণ ছাত্রীরা বি. এস.এস(সম্মান) কোর্সে (১) “রিসোর্স ম্যানেজমেন্ট এন্ড এন্ট্যাপ্যানারশিপ এবং (২) “খাদ্য পুষ্টি’ বিষয়ে আবেদন করতে পারবে।
    • উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় গাহস্্য বিজ্ঞান মানবিক ব্যবসায় শিক্ষা গ্রুপ বা ডিপ্লোমা ইন কমার্স/ ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ /ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট-এ উত্তীর্ণ ছাত্রীরা বি.এস.এস (সম্মান) কোর্সে ‘রিসোর্স ম্যানেজমেন্ট এন্ড এন্ট্যাপ্রযানারশিপ’ বিষয়ে আবেদনকরতে পারবে। বিজ্ঞান/গাহস্থ্ বিজ্ঞান গ্রুপে উত্তীর্ণদের ক্ষেত্রে মাধ্যমিক বা সমমান পরীক্ষা এবং উচ্চ মাধ্যমিক বা সমমান উভয় পরীক্ষায় চতুর্থ বিষয়সহ ন্যুনতম জিপিএ ৬.০০ তবে উভয় পরীক্ষায় আলাদাভাবে ন্যুনতম ২.৭৫ থাকতে হবে।
    • মানবিক / ব্যবসায় শিক্ষা গ্রুপ বা ডিপ্লোমা ইন কমার্স! ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ! ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট-এ উত্তীর্ণদের ক্ষেত্রে মাধ্যমিক বা সমমান পরীক্ষা এবং উচ্চ মাধ্যমিক বা সমমান উভয় পরীক্ষায় চতুর্থ বিষয়সহ ন্যুনতম জিপিএ ৫.০০ তবে উভয় পরীক্ষায় আলাদাভাবে ন্যুনতম ২.৫০ থাকতে হবে।
    • ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইন্জিনিয়ারিং কোর্সে উততী্ঘদের ক্ষেত্রে মাধ্যমিক বা সমমান এবং ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং উভয় পরীক্ষায় চতুর্থ বিষয়সহ ন্যুনতম মোট জিপিএ ৫.০০ থাকতে হবে; তবে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় ন্যুনতম জিপিএ ২.৫০ এবং ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় ন্যুনতম জিপিএ ২.২৫ (স্কেল ৪.০০ এর মধ্যে) পেতে হবে।

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

    আবেদনের শেষ তারিখঃ ৮ সেপ্টেম্বর ২০২২

    Chattogram-university Garhosto Orthoniti College Admission Circular 2021-2022

    Chattogram-university Garhosto Orthoniti College Admission Circular 2021-2022 সম্প্রতি প্রকাশ করেছে আপনারা যারা Chattogram-university Garhosto Orthoniti College Admission Circular খুজছেন তাদের জন্য আমাদের এই অনুচ্ছেদটি সাজানো হয়েছে। যোগ্যতা থাকলে নিদিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলুন।

    KFPlanet Android App

    Leave a Reply

    Your email address will not be published.

    "কনটেন্ট চুরি করে নিজকে চোর প্রমাণ করবেন না" KFPlanet