jsc পুন:নিরীক্ষার ফলাফল 2019 – জেএসসি ও জেডিসি রেজাল্ট ২০১৯ দেখুন-মার্কশিটসহ

সকল শিক্ষা বোর্ডের jsc পরীক্ষার ফলাফল 2019, আজ ৩১ ডিসেম্বরের দুপুর ১২ টার পর প্রকাশ করা হয়। এবার অষ্টম শ্রেণীর শিক্ষা সমাপনী পরীক্ষা- জেএসসি ও জেডিসির পাশের হার ৮৭ দশমিক ৯০ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ৭৮ হাজার ৪২৯ জন। মাদ্রাসা বোর্ডের অধীনে জেডিসি পরীক্ষাতে এবার ৮৯.৭৭ শতাংশ পাশ করেছে ।

বরিশালের পাসের হার সবচেয়ে বেশি হলেও সবচেয়ে বেশি জিপিএ ৫-GPA 5 পেয়েছে ঢাকা বোর্ডের অধীনে শিক্ষার্থীরা।  আর মাদ্রাসা বোর্ডের অধীনে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা এক হাজার ৬৮২ জন। উল্লেখ্য jsc/jdc পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৬ লক্ষ ৬১ হাজার ৬৮২ জন। শুধু জেএসসি তে ২২ লাখ ৬০ হাজার ৭১৬ জন পরীক্ষা দেয়। আজ সাড়ে ১১ টায় বাংলাদেশ সচিবালয়ে সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

জেএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ ২০১৯

যশোর বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

কুমিল্লা বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

চট্টগ্রাম বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

রাজশাহী বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

দিনাজপুর বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

 সিলেট বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

বরিশাল বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

ময়মনসিং বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

মাদ্রাসা বোর্ড এর পুন:নিরীক্ষার ফলাফল ডাউনলোড

জেএসসি পুনঃনিরীক্ষণ

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বাংলাদেশের স্কুল পর্যায়ের দ্বিতীয় পাবলিক পরীক্ষা। আপনি যদি ২০১৯ সালের জেএসসি ও জেডিসি রেজাল্ট পাওয়ার জন্য উদগ্রীব হয়ে থাকেন,  তবে আপনি সঠিক ওয়েবসাইটে ভিসিট করেছেন। jsc পরীক্ষার রেজাল্ট প্রকাশ নিয়ে বর্তমানে পরীক্ষার্থীর পাশাপাশি তাদের অভিভাবক ও আত্মীয়স্বজনদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। প্রতি বছর, জেএসসি পরীক্ষা নভেম্বর প্রথম সপ্তাহে শুরু হয় এবং দুই সপ্তাহের মধ্যে সম্পন্ন হয়। এই বছর জেএসসি ও জেডিসি পরীক্ষা ০২ নভেম্বর ২০১৯ তে শুরু হয় এবং ১৬ নভেম্বর ২০১৯ তে সমাপ্ত হয়। সরকারি নিয়ম অনুসারে জেএসসি পরীক্ষা শুরু হওয়ার ৬০ দিনের মধ্যে প্রকাশ করা হয়। জেএসসি এবং জেডিসি পরীক্ষায় এই বছরে প্রায় ২৬ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করে।     

24 thoughts on “jsc পুন:নিরীক্ষার ফলাফল 2019 – জেএসসি ও জেডিসি রেজাল্ট ২০১৯ দেখুন-মার্কশিটসহ”

  1. এই বার কি সাবজেক্ট এর প্রাপ্ত নাম্বারসহ রেজাল্ট দেওয়া হবে ? অর্থাৎ কোন বিষয়ে কত নাম্বার পেয়েছি তা সহ রেজাল্ট দেওয়া হবে ?

    Reply

Leave a Comment